1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজধানী মিরপুরের  প্যারিস খাল’  ময়লার ভাগারে পরিনত হয়েছে। উদ্ধারে  কাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা

রাজধানী মিরপুরের  প্যারিস খাল’  ময়লার ভাগারে পরিনত হয়েছে। উদ্ধারে  কাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

আল হাসান মোবারক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫৬ বার

আগামী শুক্রবার থেকে উদ্ধারে  কাজ শুরু করারা জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশন স্থানীয় বাসিন্দা সকলের কাছে সহয়াতা চাইলেন মেয়র আতিক


দখল আর দূষণে অস্তিত্ব হারাতে বসেছে রাজধানী ঢাকার মিরপুর এলাকার প্যারিস খাল। তবে এবার এই খালে প্রাণ ফেরাতে উদ্ধারকাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।
আগামী  ২ ফেব্রুয়ারি ২৪ শুক্রবার থেকেই শুরু হবে এই খালের পরিচ্ছনতা ও অবৈধ স্থাপনা অপসারণ কার্যক্রম।
বুধবার মিরপুর ১১ নম্বর এলাকায় প্যারিস খাল পরিদর্শন শেষে এ কথা জানান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।
মেয়র আতিক সাংবাদিকদের জনান, “মিরপুরের এই খালটির প্রস্থ ৪০ ফুট হলেও কোনো কোনো জায়গায় এখন ১০-১১ ফুট অবশিষ্ট আছে। উদ্ধারের পর খালের পাশে ওয়াকওয়ে করা হবে। খাল পরিষ্কার থাকলে অসুখ বিসুখ  কম হবে। মশার প্রজনন  ও উৎপাদন কন  হবে।
এ সময় মেয়র খাদ অবৈধ দক্ষল ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে স্থানীয়দের এলাকা বাসিন্দাদের  সহযোগিতা জন্য  আহবান  জানিয়েছেন ।


তিনি আরও  বলেন, “যখন খাল পরিষ্কারের মেশিন আসবে, তখন তাদের নানা বাঁধা  বিপত্তিতে পড়তে হবে। খাল দখল কারা  কোনো সমাধান নায়,  উচ্ছেদ  না করা ছাড়া কোনো সমাধান নেই। যারা এখানে বসবাস করেন, তাদের চলে যেতেই হবে। কারণ ভাঙা শুরু করলে থাকার কোনো সুযোগ নেই, তা দখল মুক্ড অবস্থা বন্ধ হবে না।”
ঢাকার অন্যা খালগুলোর মতোই এই খালের সংস্কার করা হচ্ছে জানিয়ে মেয়র বলেন, “ঢাকার যেসব খাল এভাবে দখল করা হয়েছিল সবগুলোই কিন্তু ধীরে ধীরে আমরা উদ্ধার করে আনছি । ভবিষ্যতে খাল গুলোর স্থায়ী সমাধান আসবে ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম