1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তিতাসে জোরপূর্বক মামার জমি দখলের অভিযোগ পুলিশ কর্মকর্তা ভাগিনার বিরুদ্ধে - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

তিতাসে জোরপূর্বক মামার জমি দখলের অভিযোগ পুলিশ কর্মকর্তা ভাগিনার বিরুদ্ধে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৬১ বার

মোঃ জুয়েল রানা

তিতাস প্রতিনিধি:

কুমিল্লার তিতাস উপজেলায় পৈত্রিক সূত্রে পাওয়া মো.লতিফ ভূইয়ার সম্পত্তি জোরপূর্বক আত্মসাৎ করার চেষ্টার অভিযোগ উঠেছে আপন ভাগিনা পুলিশের এসআই মো. সাত্তার মিয়ার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার কড়িকান্দি ইউনিয়নের কলাকান্দি গ্রামে।

সরেজমিনে গিয়ে জানা যায়, কলাকান্দি গ্রামের বাসিন্দা ওয়াছেক ভূইয়া জীবিত থাকাকালিন সময়ে তাহার সকল সম্পত্তি ছেলে মেয়েদের নামে বণ্টন করে দিয়ে গেছেন। তারই ধারাবাহিকতায় কলাকান্দি মৌজায় সাবেক ৭৮৩ হালে ৬৬৯ দাগের অন্দরে ২৪ শতক জমি সাবকাবলা রেজিষ্ট্রার করে দিয়ে গেছেন ছেলে লতিফ ভূইয়াকে। পিতার দেওয়া জমির দলিল মুলে মালিক হয়ে ভোগদখল করে আসছে তিনি। কিন্তু লতিফ ভূইয়ার দাম্পত্য জীবনে কোনো ছেলে মেয়ে না থাকায় ২০১৭ সালে উক্ত জমি থেকে স্ত্রী তাজমহন ও পালক মেয়েকে ১৫ শতক হেবা দলিল করে দিয়ে দেন। পরবর্তীতে লতিফ ভূঁইয়া তার নিজের নামে ৩ শতাংশ রেখে বাকি ৬ শতাংশ জায়গায় তার আপন ভাগিনা পুলিশ কর্মকর্তা সাত্তারের নিকট বিক্রি করেন।

পরে লতিফ ভূঁইয়া অভাব অনটনে সংসার চালাতে হিমসিম খাওয়ায় নিজের নামে বাকী তিন শতক জমিও ভাগিনা সাত্তারের নিকট বিক্রি করার জন্য বায়না দলিল করতে গেলে সুচতুর পুলিশের এস আই সাত্তার তিন শতকের জায়গায় ত্রিশ শতক লিখে বায়না দলিল করে নিয়ে এখন পুরো জমির মালিকানা দাবি করছেন এবং লতিফ ভূইয়া ও তার স্ত্রীকে হয়রানি করছে বলে স্থানীয়রা জানায়।

এবিষয়ে লতিফ ভূইয়া জানান, আমার ছোট বোন হাসু তার ছেলে মেয়েদেরকে নিয়ে স্বাীর বাড়ি থেকে চলে আসলে আমি তাদেরকে লালন পালন করে এবং লেখা পড়া শিখিয়ে বড় করেছি। আজ ভাগিনা পুলিশ হয়ে আমার জমি আত্মসাৎ করার চেষ্ঠা করছে। তিনি আরও বলেন, আমার ছেলে মেয়ে না থাকায় বাবার দেওয়া জমি থেকে আমার স্ত্রী ও পালক মেয়েকে ২০১৭ সালে ১৫ শতক জমি হেবা করে দেই এবং বৃদ্ধ বয়সে আমার সংসার চালাতে কষ্ট হওয়ায় পুলিশ ভাগিনার কাছে প্রথমে ছয় শতক বিক্রি করলেও তিন শতকের টাকা দেয় বাকী তিন শতকের টাকা না দিয়ে জায়গা দখলে নিয়ে নেয়। পরবর্তীতে আরও তিন শতক জমি বিক্রি করবো বলে পুলিশ ভাগিনার সাথে কথা হলে সে বায়না দলিল করতে গিয়ে ত্রিশ শতকের বায়না দলিল করে নেয়। বিষয়টি আমি প্রথমে জানতামনা, যখন আমার স্ত্রী ও মেয়ের নামের ১৫ শতক জমি অন্যত্র বিক্রি করি তখন এসে ভাগিনা সাত্তার বাধা দেয় যে তার নামে এই জমি। সাত্তার পুলিশে চাকরি করে বিধায় আমার সাথে প্রতারণা করে আমার জমি আত্মসাৎ করার চেষ্টা করছে, আমি এর ঘটনার সঠিক বিচার চাই।

এদিকে লতিফ ভূইয়া স্ত্রী তাজমহন ও তার মেয়ের কাছ থেকে ১৫ শতক ক্রয় করেন একই গ্রামের শের-ই আলম নামে এক ব্যক্তি। তিনি বলেন, লতিফ ভূইয়ার স্ত্রী তাজমহন ও তার মেয়ের নামে খারিজ করা ১৫ শতক জমি আমি ক্রয় সুত্রে মালিক হয়ে দখলে গেলে এস আই সাত্তার এসে বাধা দেয় এবং পুলিশ ও র‍্যাবের ভয় দেখায়। এঘটনায় তিতাস থানায় একাধিকবার ডাকলেও সাত্তার না এসে ৯৯৯ ফোন করে আমাদের হয়রানি করে। আমি পুলিশ মহাপরিদর্শক(আইজিপি)মহাদয়ের হস্তক্ষেপ কামনা করি এবং এই পুলিশের প্রতারণা থেকে আমরা মুক্তি চাই।

এবিষয়ে অভিযুক্ত এসআই ছাত্তার মিয়া জানান, আমি পুলিশের চাকরি করি কারো সাথে অন্যায় অত্যাচার বা কারো জিনিসপত্র আত্মসাৎ করার জন্য না। আমি আমার মামার কাছ থেকে নগদ টাকা দিয়ে ৬ শতাংশ জমি ক্রয় করেছি এখন আবার জমি ক্রয় করার জন্য বায়নাপত্র দলিল করছি। এখন দেখি সে জায়গা নাকী আগেই অন্য জনের কাছে বিক্রি করে দিয়েছে। এখন দেখি কাগজ পত্র কারটা সঠিক যারটা সঠিক হবে সেই জায়গার মালিক হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম