1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে ঠাকুরগাঁওয়ে রূপসী বাংলা ড্রিম সিটি লিমিটেড নামে প্রতিষ্ঠানটি প্লট ও ফ্লাট বিক্রির নামে প্রতারণা অভিযোগ উঠেছে মাগুরায় রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত ঈদগাঁওতে হিটস্ট্রোকে কুরআনে হাফেজের মৃত্যু চকরিয়ায় আমাকে অবাঞ্ছিত ঘোষণা ও হুমকির প্রেক্ষিতে আমার বক্তব্য! ঠাকুরগাঁওয়ে হরিপুর উপজেলা চেয়ারম্যান মুকুলের ব্যাংক ও আর্থিক সম্পদ ৫ বছরে টাকার পরিমান বেড়েছে ১০৫ গুণ ! প্রেস বিজ্ঞপ্তিঃ পহেলা মে শ্রমিক দিবস উপলক্ষে  তীব্র তাপদাহে শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় পানি, তরমুজ, স্যালাইন ও সচেতনতা মূলক লিফলেট বিতরণ অনুষ্ঠান আয়োজন যুবলীগ উত্তর ও দক্ষিণ ঠাকুরগাঁওয়ে বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে ঠাকুরগাঁওয়ে হরিপুর উপজেলা চেয়ারম্যান মুকুলের ব্যাংক ও আর্থিক সম্পদ ৫ বছরে টাকার পরিমান বেড়েছে ১০৫ গুণ ! ঈদগাঁওতে প্রার্থিতা প্রত্যাহার করলেন বিএনপি নেতা মমতাজ

নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার

ইব্রাহীম খলিল

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইব্রাহিমপুর ইউনিয়নের জাফরপুর বিলে ব্রি ধান৯৬ এর ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে জাফরপুরে এ উৎসব ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ড. এন আই ভূঁইয়া, সাবেক মহাপরিচালক, ব্রি এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মো: শাহজাহান কবীর, মহাপরিচালক (গ্রেড-১), ব্রি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ড. আমিনুল ইসলাম, সিএসও এবং প্রধান, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ, ব্রি, কৃষিবিদ সুশান্ত সাহা, উপ-পরিচালক, ডিএই, ব্রাহ্মণবাড়িয়া, কৃষিবিদ জাহাঙ্গীর আলম লিটন, উপজেলা কৃষি কর্মকর্তা, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, মোঃ আবু মুছা, চেয়ারম্যান, ইব্রাহিমপুর ইউনিয়ন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, ড. মো: রফিকুল ইসলাম, সিএসও এবং প্রধান, ব্রি কুমিল্লা।

অতিথিবৃন্দ মাঠ পরিদর্শন ও ফসল কর্তন উৎসব উদ্বোধন করেন। অভিজ্ঞতা ও মাঠ পর্যবেক্ষণের উপর কৃষকদের মতামত প্রদান করা হয়।

বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট এর মহাপরিচালক ড. শাহজাহান কবির জানান, সরকার উৎপাদনবৃদ্ধির লক্ষ্য নতুন জাত আবাদে কৃষকদের উৎসাহিত করেছে। আমাদের নতুন জাত গুলো ফলন বিঘা প্রতি ৩০ থেকে ৩২ মণ। কৃষকদের মাঝে এই বীজ দ্রুত জনপ্রিয় করতে সমলয় আকারে সম্প্রসারণ কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য যে, হাওরে ব্রিধান ২৮ গত দুই বছর ধরে রোগ বালাইয়ে ফলন অনেক কমে যাওয়ায়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানা যায়, চলতি মৌসুমে বোরোধানের নতুন জাত সম্প্রসারণে বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট, কুমিল্লা এবং উপজেলা কৃষি অফিস জাফরবিলে শতাধিক কৃষকের মাঝে ব্রিধান ২৮ পরিবর্তন করে ব্রিধান ৯৬, ব্রিধান ৮৮, ব্রিধান ১০৪ বীজ এবং সার দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম