1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বঙ্গবন্ধু ফাউন্ডেশ’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হলেন চৌদ্দগ্রামের জসিম ভূঁইয়া - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Memperkenalkan Slot Sweet Bonanza: Sensasi Manis dari Dunia Perjudian Online Mengenal Lebih Dalam Permainan Slot 888 Bonanza dan Slot Lainnya ঠাকুরগাঁওয়ে মেধাবী ছাত্র হাবিব অর্থের অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা

বঙ্গবন্ধু ফাউন্ডেশ’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হলেন চৌদ্দগ্রামের জসিম ভূঁইয়া

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৭২ বার

মুহা. ফখরুদ্দীন ইমন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নের কৃতিসন্তান, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও দেশের স্বনামধন্য ব্যবসায়ী মো: জসিম উদ্দিন ভূঁইয়া। বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত করায় মো: জসিম উদ্দিন ভূঁইয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে ধন্যবাদ প্রদান সহ আন্তরিক কৃতজ্ঞতা জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই ঘনিষ্ঠজন ও অত্যান্ত ¯েœহভাজন হিসেবে বেশ পরিচিত। সে সুবাধে তিনি প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সফরে তাঁর সফরসঙ্গী হিসাবে বিদেশ সফর করেন।

মো: জসিম উদ্দিন ভূঁইয়া বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে চৌদ্দগ্রামের বারবার নির্বাচিত সংসদ সদস্য, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক মুজিব এর হাত ধরে ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে পদার্পণ করেন। তিনি ১৯৭৯ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত চিওড়া কলেজের ছাত্রলীগের নেতৃত্বে ছিলেন। এ সময় তিনি চিওড়া কলেজ সহ চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের রাজনীতি সংগঠিত করতে বিশেষ অবদান রাখেন। এরপর জসিম উদ্দিন ভূঁইয়া ১৯৮১ সালে চট্টগ্রাম সরকারী সিটি কলেজে বি.কম (পাস কোর্স) এ ভর্তি হয়ে পড়ালেখার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতি অব্যাহত রাখেন। পরবর্তীতে তিনি তৎকালীন চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর নির্বাচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সান্নিধ্যে থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এবিএম মহি উদ্দিন চৌধুরীর মৃত্যু পর্যন্ত তিনি তার খুবই ঘনিষ্ঠজন হিসেবে বেশ পরিচিত ছিলেন। এ সময় তিনি আওয়ামী লীগের সকল রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে সক্রীয় ভূমিকা পালন করার পাশাপাশি দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখেন। একই সাথে তিনি তার রাজনৈতিক শিক্ষাগুরু নিজ নির্বাচনী এলাকার সংসদ সদস্য মো: মুজিবুল হক মুজিবের সাথে থেকে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সকল আন্দোলন সংগ্রাম সহ রাজনৈতিক বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে দলের জন্য অবদান রাখার চেষ্টা করেন। এছাড়াও তিনি জাতীয় সংসদ নির্বাচনের সময় অর্থ সহায়তা সহ সার্বিক সহযোগিতা করে দলের প্রচার-প্রচারণায় ভূমিকা রাখার মাধ্যমে নৌকার বিজয় নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত থেকে দেশ ও অসহায় হতদরিদ্র মানুষের কল্যাণে বিশেষ অবদান রাখেন। নিজ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ মসজিদ-মাদরাসায় সাধ্য অনুযায়ী অনদান প্রদানের মাধ্যমে সামাজিক অবদান রাখছেন। তিনি চট্টগ্রামস্থ চৌদ্দগ্রাম উপজেলা জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। একই সাথে তিনি চট্টগ্রামস্থ কুমিল্লা জেলা সমিতির সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি চট্টগ্রাম বন্দরের ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ বার্থ অপারেটরস অ্যাসোসিয়েশন এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে বেশ সুনামের সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানেও তিনি ওই অ্যাসোসিয়েশনের পরিচালক হিসাবে দায়িত্বরত আছেন। একই সাথে বিশিষ্ট ব্যবসায়ী মো: জসিম উদ্দিন ভূঁইয়া ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) গুরুত্বপূর্ণ সদস্য হিসাবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি দেশের বৃহত্তম সামুদ্রিক বন্দর চট্টগ্রাম বন্দরের শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান দি এ্যানসিয়েন্ট ট্রেডার্স (বিডি) লিমিটেড এর প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন।

পারিবারিক জীবনে মো: জসিম ভূঁইয়া দুই কন্যা সন্তানের জনক। তাঁর বড় মেয়ে আফসানা ফারহীন উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য কানাডার একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছেন। ছোট মেয়ে বাংলাদেশে একটি নামকরা বিশ্ববিদ্যালয়ের এমবিএ তে অধ্যায়নরত।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম