1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানে নেশাগ্রস্থ এরশাদকে আটকে রেখে মুক্তিপণ দাবি করার ঘটনায় চার গ্রাম পুলিশের অব্যাহতি চেয়ে ইউএনওকে চিঠি - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

রাউজানে নেশাগ্রস্থ এরশাদকে আটকে রেখে মুক্তিপণ দাবি করার ঘটনায় চার গ্রাম পুলিশের অব্যাহতি চেয়ে ইউএনওকে চিঠি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩২৯ বার

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি:

নির্জন রাবার বাগানে নেশাগ্রস্থ এরশাদকে আটক করে মুক্তিপণ দাবি করার ঘটনায় রাউজানের হলদিয়া ইউনিয়নের চার গ্রাম পুলিশকে চাকরি থেকে অব্যাহতির সুপারিশ করে চিঠি দিয়েছেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম। গত ৪ মার্চ বৃহস্পতিবার সকালে রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমার কাছে এই চিঠি প্রেরন করা হয়। অব্যাহতি দেওয়ার সুপারিশ করা গ্রাম পুলিশেরা হলেন জুয়েল, ওসমান, শাহাজাহান, মাসুদ। গত ১ এপ্রিল সোমবার দিবাগত রাতে হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা এলাকার বাসিন্দা দিনমজুর কৃষক মো. এরশাদ তার বাড়ি যাওয়ার পথে এই চার গ্রাম পুলিশ এরশাদকে আটক করে। ওই সময়ে এরশাদ নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। এরশাদ গ্রামপুলিশ জুয়েলকে মুখে থাপ্পড় মারেন। এ ঘটনাকে কেন্দ্র করে চার গ্রাম পুলিশ কৃষক এরশাদের স্ত্রী সেলিনা আকতারের কাছ থেকে ৬ হাজার টাকা আদায় করে এরশাদকে রাতে ছেড়ে দেয়।পরে টাকা নিয়েও মো. এরশাদ নামের যুবককে তুলে নিয়ে নির্জন গহীনে আটকে রাখে ইউনিয়নের চার গ্রাম পুলিশ। পরবর্তী মুক্তিপণ হিসেবে প্রথমে ১লাখ টাকা দাবি করা হলেও একটি কল রেকর্ডে অপহৃত এরশাদের স্বজনদের কাছ থেকে সর্বশেষ ২৫ হাজার টাকার রফাদফা প্রস্তাব দেন জুয়েল।
পরে বিষয়টি পুলিশকে অবহিত করা হলে চিকদাইর পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপহৃত যুবক এরশাদকে উদ্ধারপূর্বক দুটি মোটরসাইকেল জব্দ করে।
এরশাদের স্ত্রী সেলিনা আকতার জানান, গত মঙ্গলবার (২ এপ্রিল) গরুর জন্য ঘাস কাটতে ঘর থেকে বের হন এরশাদ। হলদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের উত্তর সর্তা গ্রামের যাত্রী ছাউনির পার্শ্ববর্তী স্থান থেকে মোটরসাইকেল যোগে এরশাদকে উঠিয়ে রাউজান উপজেলার হলদিয়া রাবার বাগানের আমুক্কের টিলার গহীন এলাকায় নিয়ে তাকে আটকে রাখা হয়। গ্রাম পুলিশের সদস্য মাসুদ এরশাদকে পাহাড়া দেন। মূলহোতা জুয়েল ও শাহাজান এরশাদের শ্বশুরবাড়িতে যোগাযোগ করে মুক্তিপণের টাকা চাইতে থাকে। এই ঘটনায় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা সাজানো হয় গ্রাম পুলিশ মাসুদকে। পুলিশ পরিচয় দিয়ে এরশাদের স্ত্রী ও শ্বাশুড়ীর সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করে টাকা দাবি করতেন তারা।
এরশাদের অসহায় স্ত্রী সেলিনা আকতার নিরুপায় হয়ে তার বাবার বাড়িতে গেলে অপহরণকারী গ্রাম পুলিশ জুয়েল এরশাদের শ্বাশুড়ি হোসেন আরা বেগমের কাছে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে উর্ধ্বতন পুলিশকে দেয়ার কথা বলেন। ২৫ হাজার টাকায় মুক্তি দিতে রাজি হয় তারা।
মুক্তিপণ দাবির কল রেকর্ডে ভুক্তভোগী এরশাদ বলেন, ‘আমাকে অপহরণ করে মোটরসাইকেলে করে নির্জন বাগানে নিয়ে যাওয়া হয়। মুক্তিপণ হিসেবে দাবি করা হয় ১ লাখ টাকা। টাকা না দিলে তাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়ার হুমকি প্রদান করে। বিষয়টি থানা পুলিশ কিভাবে জেনেছিল জানি না। ইফতারের আগমুহূর্তে পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে গ্রাম পুলিশসহ অপহরণকারীরা দুটি মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। পরে আমাকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে গিয়ে আমার স্ত্রীর জিম্মায় আমি বাড়ি চলে আসি। থানা পুলিশের কথামতো লিখিত অভিযোগ দিয়েছি, গ্রাম পুলিশ ওসমান ৬ হাজার টাকা চাঁদা নিয়েছিল।’ হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইলসাম বলেন, ‘এ ঘটনার পর বৃহস্পতিবার (৪ এপ্রিল) চার গ্রাম পুলিশকে চাকুরী হতে অব্যহতি দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর আবেদন করেছি। চিকদাইর পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) হোসাইন বলেন, হলদিয়া রাবার বাগানের গহীন অরণ্যে অভিযান চালনো হয়। আমাদের উপস্থিতি টের পেয়ে মো. এরশাদকে রেখে সেখানে থাকার লোকজন পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরে মো. এরশাদকে উদ্ধার এবং দুটি মোটরসাইকেল জব্দ করেছি। চিকদাইর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল কাদের বলেন, এরশাদকে উদ্ধারের পর তার স্ত্রীর জিম্মায় দেয়া হয়। এ প্রসঙ্গে রাউজান থানার ওসি জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, তিন গ্রাম পুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রসঙ্গত অপহরণের মূলহোতা গ্রাম পুলিশ জুয়েল নিরিহ মানুষকে ফাঁদে ফেলে অর্থ আদায়সহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত। স্থানীয় নুরুল আলম বলেন, সম্প্রতি বৃক্ষভানপুর তাঁর ছেলে প্রবাসী আলমগীর দোকানঘর নির্মাণ করার সময় তার মায়ের কাছ থেকে ছয় হাজার টাকা দাবি করেন গ্রাম পুলিশ জুয়েল। পরবর্তী ইউপি সদস্য ফিরোজ গ্রাম পুলিশ জুয়েলের মাধ্যমে দুই হাজার টাকা চাঁদা আদায় করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম