1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পৈতৃক জমিতে উৎপাদিত বোরো ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেলেন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পৈতৃক জমিতে উৎপাদিত বোরো ধান বিক্রি করে ৯৬ হাজার টাকা পেলেন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪৫ বার

শ্যামল বাংলা ( ডিজিটাল নিউজ ডেক্সঃ)

পৈতৃক জমিতে উৎপাদিত বোরো ধান বিক্রি করলেন, কৃষি বান্ধব মাননীয়  প্রধানমন্ত্রী  বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। টুঙ্গিপাড়া খাদ্য গুদামের কাছে তিনি প্রায়  ৮০ মণ ধান বিক্রি করেন। বিক্রয়  মূল্য বাবদ ৯৬ হাজার টাকা পেয়েছেন তিনি। টুঙ্গিপাড়া খাদ্য গুদাম ও উপজেলা কৃষি অফিস সূত্রে এ তথ্য জানাযায়।
আরও খোঁজ নিয়ে জানা যায় , খাদ্য গুদামের পক্ষ থেকে গত মঙ্গলবার ২৮ মে ২০৪ ইং প্রধানমন্ত্রীর  পৈতৃক জমিতে উৎপাদিত ধান সংগ্রহ করা হয়েছে।


খোঁজ নিয়ে জানা গেছে, এবার দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী সরকারী খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করলেন।
গত বছরও বোরো মৌসুমে তিনি প্রথমবারের মতো খাদ্য গুদামের কাছে ধান বিক্রি করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৩ টন ধানের ওজন মান ও মজুত সনদ প্রদান করা হয়। ওজন মান ও মজুত মান সনদের তথ্যমতে, প্রধানমন্ত্রী গুদামের কাছে বোরো ধান বিক্রি করেছেন। ৭৫ বস্তায় ৩০০০ কেজি ধান তিনি সরকারী ধার্য করা মূল্য ৩২ টাকা দর কেজিতে বিক্রি করেন। এতে  তিনি ৯৬ হাজার টাকা বিক্রয় মূল্য  পেয়েছেন। সনাতন পদ্ধতির পরিমাপে প্রধানমন্ত্রীর বিক্রি করা ধানের পরিমাণ ৮০. ৭৮ মন
প্রধানমন্ত্রীর ধান বিক্রির বিষয়টি নিশ্চিত করছেন টুঙ্গিপাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) বিদ্যুৎ কুমার বিশ্বাস।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তিন টন ধান সরকারী খাদ্য গুদামের কাছে সরকারী নির্ধাবিত মূল্যে বিক্রি করা হয় । এ থেকে তিনি ৯৬ হাজার টাকা পেয়েছেন। অনলাইনে তার ব্যাংক হিসাবে অর্থ হস্তান্তর করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী তার পৈতৃক জমিতে উৎপাদিত ধান বিক্রি করছেন। কৃষি বিভাগের মাধ্যমে উপজেলা খাদ্য গুদামে এই ধান বিক্রয় করেছে। গত বছরও প্রধানমন্ত্রী খাদ্য গুদামে ধান বিক্রিয় করে ছিলেন বলেও জানান এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম