1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়ায় আমাকে অবাঞ্ছিত ঘোষণা ও হুমকির প্রেক্ষিতে আমার বক্তব্য! - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে বৃক্ষ নিধন- পরিবেশ ও জীববৈচিত্র্য হুমকির মুখে চন্দনাইশ সাতবাড়িয়াতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দীনের গণসংযোগ ঈদগাঁওতে নির্বাচনী সহিংসতায় লবণ চাষী নিহত চন্দনাইশে কাঞ্চানাবাদ ইউনিয়নে ভাইস চেয়ারম্যান প্রার্থী মাও. সোলাইমান ফারুকীর গণসংযোগ  আনোয়ারায় ভূমি অফিসে সেবাগ্রহীতাদের কাছ থেকে অতিরিক্ত টাকার জন্য হয়রানি করে জুনায়েদ উদ্দীন মাগুরায় আশা শিক্ষা কর্মসূচি‘র অধীনে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগে ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ ঠাকুরগাঁওয়ে হোটেলে খেতে গিয়ে দায়িত্ব থেকে প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে মাগুরায় কৃষকের মরদেহ উদ্ধার, ২জনকে আটক করেছে পুলিশ চৌদ্দগ্রামে সবজি বোঝাই ট্রাক উল্টে চালক নিহত

চকরিয়ায় আমাকে অবাঞ্ছিত ঘোষণা ও হুমকির প্রেক্ষিতে আমার বক্তব্য!

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ মে, ২০২৪
  • ১০৬ বার

 

প্রেস বিজ্ঞপ্তি :

গত ২৬ এপ্রিল চাটগাঁইয়া বাংলা নিউজ পোর্টালে ” উপজেলা পরিষদ নির্বাচনে রাজুর জনপ্রিয়তা ঠেকাতে বিএনপি নেতা সালাউদ্দিন এর অঘোষিত দুই প্রার্থী ” শিরোনামে একটা নিউজ প্রকাশিত হয়। আমি সেখানে নিম্নে প্রদক্ত একটি মন্তব্য করি। এ মন্তব্যের প্রেক্ষিতে চকরিয়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েক শত নেতাকর্মী একযোগে আমাকে অবাঞ্ছিত ঘোষণা করে অত্যন্ত কুরুচিপূর্ণ ভাষায় সামাজিক মাধ্যমে অনবরত পোস্ট করেছে এবং করে যাচ্ছে। যা বেআইনি, স্বাধীন মতপ্রকাশের বিরুদ্ধে আক্রমণ, ভিন্নমতের কন্ঠরোধ এবং আইসিটি আইনে দন্ডনীয় অপরাধ বলে গণ্য। এসব আক্রমণাত্মক, অজ্ঞতাসূলভ কথাবার্তা চকরিয়া উপজেলা বিএনপি সহ সব অংগ সংগঠনের হতাশাগ্রস্ত এবং দেওলীয়া রাজনীতির চূড়ান্ত বহিঃপ্রকাশ। যে পোর্টাল এবং যে সাংবাদিক নিউজটা করেছেন তাদের নিয়ে আপনাদের কোনো বক্তব্য নেই। আমার একটা সাদামাটা রাজনৈতিক বিশ্লেষণধর্মী কমেন্ট নিয়ে শুধুমাত্র আমাকে আক্রমণের লক্ষ্যবস্তু করতে হবে কেন? বিএনপির লোকজন এতটা অজ্ঞ, এতটা মূর্খ, এতটা রাজনৈতিক জ্ঞানশূণ্য হবেন কেন?

আপনারা জানেন, বাংলাদেশের সংবিধানের ৩৯ অনুচ্ছেদ মোতাবেক বাংলাদেশের যে কোনো নাগরিকের মতপ্রকাশের অধিকার স্বীকৃত। সে অধিকার বলে আমি প্রায়শই দেশের একজন সচেতন নাগরিক, নগন্য রাজনৈতিক কর্মী এবং আইনের ছাত্র হিসেবে দেশের রাজনীতি, সমাজনীতি ইত্যাদি বিষয়ে নিয়মিত অল্পস্বল্প লিখি, বিশ্লেষণ করি এবং বক্তব্য প্রকাশ করি। আমার দলের ও বাইরের আমার বিরুদ্ধবাদী নিন্দুকেরাও জানেন যে, আমি অকপটে সাদাকে সাদা এবং কালোকে কালো বলি। আমি আমার বিবেচনায় যেটা সত্য, ন্যায্য ও যুক্তিসংগত সেটাই সবসময় বলতে চেষ্টা করি । আমি কখনো কোনো ব্যক্তির চরিত্র, পরিবার, ব্যক্তিজীবন নিয়ে কথা বলি না, সমালোচনা করি না। আমি শুধুমাত্র রাজনৈতিক বিষয়ে কথা বলি। এটা অন্য সবার মতো আমার সাংবিধানিক অধিকার, রাজনৈতিক অধিকার এবং জন্মগত অধিকার। আমার সব কথা, সব বক্তব্যের সাথে আপনি / আপনাদের একমত হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। আমার লিখার, মন্তব্যের, বক্তব্যের যৌক্তিক পাল্টা বক্তব্য দেয়ার অধিকার আপনাদের সবার আছে। তথ্যকে তথ্য দিয়ে মিথ্যা প্রমাণ করা, যুক্তিকে যুক্তি দিয়ে খণ্ডন করাটাই রাজনীতি। এর বিপরীত চর্চাটাই হচ্ছে ফ্যাসিবাদ।

এমতাবস্হায় বিএনপি নেতাকর্মীদের প্রতি আমার প্রশ্ন হচ্ছে, সালাউদ্দিন সাহেব ও শেফায়াতুল আজিজ রাজু সাহেবকে নিয়ে আমার মন্তব্যটি কি?

১/ বাংলাদেশের সংবিধানের ৩৯ অনুচ্ছেদ লংঘন করেছে?

২/ বিএনপি দলটির এবং বিএনপির নেতাদের রাজনৈতিক ভুল- ত্রুটি নিয়ে দেশের মানুষ মতপ্রকাশ করতে পারবে না মর্মে বিএনপির গঠনতন্ত্রে নিষিদ্ধ করা হয়েছে?

৩/ বিএনপি এবং বিএনপির স্হায়ী পরিষদ সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী জনাব সালাউদ্দিন আহমেদের রাজনীতি নিয়ে কথা বলা যাবে না বাংলাদেশে এমন কোন আইন আছে?

৪/ সালাউদ্দিন সাহেব কি আইন এবং ভুলের উর্ধ্বে? তিনি কি কোনো নবী বা রাসূল যার রাজনৈতিক দর্শন নিয়ে আলোচনা – সমালোচনা, বিচার- বিশ্লেষণ করা যাবে না? সালাউদ্দিন সাহেব কি নিজে এরকম দাবী করেন?

৫/ চকরিয়া- পেকুয়া উপজেলা বিএনপি ও অংগ সংগঠনের অনেক নেতাকর্মী বিভিন্ন সময় ব্যক্তিগত আলাপচারিতায় সালাউদ্দিন সাহেবের বিরুদ্ধে যে বিষোদগার ও কুৎসা আমার কাছে ব্যক্ত করেছেন সেসব আমি প্রকাশ করা কি যৌক্তিক হবে?

বিএনপির বিজ্ঞ নেতাকর্মীরা আমার প্রশ্নগুলোর উপযুক্ত জবাব দিলে আমি আমার মন্তব্য প্রত্যাহার করে নেব। আমি হিংসার, দাসত্বের, গোলামীর রাজনীতিতে বিশ্বাসী নই। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং দেশনেত্রী খালেদা জিয়ার প্রতি আমার ব্যক্তিগত অগাধ শ্রদ্ধা ছিল, আছে, থাকবে। তবে আমার মতপ্রকাশের সাংবিধানিক অধিকার ও নাগরিক অধিকার রক্ষায় আমি কারো রক্তচক্ষুকে ভয় পাই না। আমি আজন্ম লড়াই করে বেঁচে থাকা মানুষ। দেশের বিবেকবান আপামর জনগণের উপর বিচারের ভার অর্পণ করিলাম।

অধ্যাপক এবি ওয়াহেদ
সদস্য – কেন্দ্রীয় কমিটি
যুগ্ন সদস্য সচিব, কক্সবাজার জেলা
সমন্বয়ক, চকরিয়া পেকুয়া সংসদীয় আসন।
এবি পার্টি – আমার বাংলাদেশ পার্টি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম