1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আইন মেনে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগের দাবি কুবি শিক্ষক সমিতির - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সৃষ্টির শ্রেষ্ঠ উপহার মা; সকল মায়েরা ভালো থাকুক তিতাসে দাবিকৃত চাঁদা না দেওয়ায় প্রতিপক্ষের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ ২ভাই ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ার দখলে টিটো-মোশারুলের লড়াই, কার পক্ষ নেবে আ’লীগ আনোয়ারায় সর্বস্তরের ভোটারদের মাঝে জয়ের আশাবাদী মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট চুমকি চৌধুরী দাবি আদায়ে শিক্ষকদের ষষ্ঠ দিনের মত অবস্থান কর্মসূচি সদর উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁও সদর উপজেলায় নির্বাচনে জমজমাট লড়াইয়ের সম্ভাবনা । ঠাকুরগাঁওয়ে সেবা না পেয়ে ডিসি অফিসের হেল্পডেস্ক ভাঙচুরের অভিযোগ ঠাকুরগাঁওয়ে আইন-শৃঙ্খলা কমিটির সভা নকলায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহানের পথসভা অনুষ্ঠিত চৌদ্দগ্রামে জামাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ২ আসামী আটক

আইন মেনে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগের দাবি কুবি শিক্ষক সমিতির

কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৯ মার্চ, ২০২৪
  • ৪১ বার

কুবি প্রতিনিধি,

কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ মেনে বিশ্ববিদ্যালয়ে মেনে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ ও যেসব নিয়োগ আইনের ব্যত্যয় ঘটিয়ে দেওয়া হয়েছে তা পুনঃনিয়োগের দাবি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। ৭ মার্চ (বৃহস্পতিবার ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ দাবি জানান তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য যোগদানের পর থেকে একের পর এক অনিয়ম করে যাচ্ছেন। আইন এর ব্যত্যয় ঘটিয়ে পছন্দের ব্যক্তিদেরকে বিভিন্ন বিভাগে বিভাগীয় প্রধান এবং অনুষদসমূহে ডিন নিয়োগ দিয়েছেন। আইন অনুযায়ী অধ্যাপকদের মধ্য থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে বিভাগীয় প্রধান নিয়োগের বিধান থাকলেও আইনের ব্যত্যয় ঘটিয়ে জ্যেষ্ঠতা লংঘন করে বেশ কয়েকটি বিভাগে বিভাগীয় প্রধান নিয়োগ দেয়া হয়েছে। ডিন নিয়োগের ক্ষেত্রে জ্যেষ্ঠতা এবং বিভাগের ক্রম উল্লেখ থাকলেও তা মানা হচ্ছে না। এতে একাডেমিক বিশৃঙ্খলা যেমন তৈরি হচ্ছে, তেমনি সুষ্ঠু কর্ম পরিবেশ ও বিনষ্ট হচ্ছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ২০০৬ সালে মহান জাতীয় সংসদ কর্তৃক একটি আইন প্রণীত হয়েছে। পরবর্তীতে ২০১৩ সালে সংশোধিত হয়ে এটি কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ (সংশোধিত ২০১৩) নামে অভিহিত। উক্ত আইন-এর ২২ (৫) এবং ২৪ (২,৩) ধারায় অনুষদ সমুহের ডিন ও বিভাগীয় প্রধান নিয়োগের সুস্পষ্ট বিধান রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের আইনকে সমুন্নত রেখে বিভিন্ন বিভাগে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগের অনুরোধ জানাচ্ছে এবং ইতিপূর্বে যেসকল বিভাগে আইনের ব্যত্যয় ঘটিয়ে বিভাগীয় প্রধান ও ডিন নিয়োগ দেয়া হয়েছে অতিসত্তর সেই সকল বিভাগে আইন অনুযায়ী বিভাগীয় প্রধান ও ডিন পুনঃনিয়োগের ব্যবস্থা গ্রহণেরও অনুরোধ জানাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম