1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কিশোরগঞ্জে শুরু হচ্ছে তিন দিনব্যাপী মানবাধিকার নাট্য উৎসব - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE

কিশোরগঞ্জে শুরু হচ্ছে তিন দিনব্যাপী মানবাধিকার নাট্য উৎসব

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২৮৪ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
কিশোরগঞ্জে শুক্রবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ১৬তম মানবাধিকার নাট্য উৎসব। শহরের কালীবাড়ি ব্রীজ সংলগ্ন চত্বরে সন্ধ্যায় বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখা আয়োজিত এই নাট্য উৎসবের উদ্বোধন করবেন দেশবরেণ্য নৃত্যশিল্পী শুক্লা সরকার।

এ উপলক্ষে বিকালে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত উৎসবে ১০টি দল নাটক, কাব্যনাটক, নৃত্যনাট্য, মূকাভিনয়, একক অভিনয়, জারিগান প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করবে।

উৎসবের উদ্বোধনী দিনে মানবাধিকার নাট্য পরিষদ এর নাট্যকর্মীরা টিপাইমুখ বাঁধ নিয়ে কাব্যনাটক ‘বাঁধবেনিয়া’ এবং সামাজিক-রাজনৈতিক অসঙ্গতিকে উপজীব্য করে নাটক ‘জাদুকর’ পরিবেশন করবে।

নৃত্যাঙ্গন একাডেমির নৃত্য ও স্কাইলার্ক ব্যান্ডের সংগীত পরিবেশনা ছাড়াও মঞ্চ অভিনেতা ও নাট্য নির্দেশক আলজুস ভূঞাকে ‘নাট্যজন সম্মাননা’ দেয়া হবে।

উৎসবের দ্বিতীয় দিন শনিবার নৃত্যাঙ্গন একাডেমি নদীভিত্তিক নৃত্যনাট্য ‘নদী’, মানবাধিকার নাট্য পরিষদ এর মূকাভিনয় ‘চেয়ার’ এবং জলছবি সাংস্কৃতিক সংঘ একক অভিনয় পরিবেশন করবে।

উৎসবের শেষ দিন রোববার সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি এর নাটক ‘১৯৭১’, হোসেনপুরের শাহেদল জারী দল ও হোসেনপুর মানবাধিকার জারী পরিষদের মধ্যে জারিগান প্রতিযোগিতা এবং মুক্তধারা সাংস্কৃতিক সংগঠন ও ঈশাখাঁ সাংস্কৃতিক পরিবার নৃত্য পরিবেশন করবে। এছাড়া প্রতিদিন সংক্ষিপ্ত আলোচনা সভা ছাড়াও কবি, ছড়াকার ও আবৃত্তিশিল্পীরা ছড়া ও কবিতা পাঠে অংশ নিবেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম