1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আরব আমিরাত কোভিড-১৯ রোগিদের সহায়তার জন্য এ্যাস্টার হাসপাতালের ব্যাতিক্রমী উদ্যেগ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

আরব আমিরাত কোভিড-১৯ রোগিদের সহায়তার জন্য এ্যাস্টার হাসপাতালের ব্যাতিক্রমী উদ্যেগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৩৩৯ বার

নুর মালেক, সংযুক্ত আরব আমিরাত থেকেঃ
সংযুক্ত আরব আমিরাতে কোভিড- ১৯ রোগিদের সহায়তার জন্য পরিচালিত একটি বিশেষ সহায়ক গ্রুপ চালু করেছে।এই গ্রুপের লক্ষ্য কোভিড -১৯ রোগীদের “সর্বজনীন কল্যাণ” নিশ্চিত করা এবং তাদের শারীরিক ও মানসিক চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করা।

Cosmos নামক সহায়তা দলটির লক্ষ্য রোগিদের মধ্যে তৈরী হওয়া ভয়,উদ্বিগ্নতা,মানসিক চাপকে বিশেষভাবে সমাধান করা। দলটি রোগিদের বিচ্ছিন্নভাবে একাকিত্ত জীবন উপভোগকে পুনরুদ্ধারে উদ্বুদ্ধ করতে মনোনিবেশ করবে, তাদের এই পুনরুদ্ধার সেশনের মাধ্যমে মানসিক আঘাত, উদ্বেগ, হতাশা এবং একাকীত্বের সাথে মোকাবিলা এবং তাদের পিজিক্যাল থেরাপি, পুষ্টি বিষয়ক পরামর্শ এবং মানসিক স্বাস্থ্য সহায়তার মাধ্যমে পুনর্বাসনে সহায়তা করবে।

Cosmos এর মানে ‘Circle of Strength, Master of Self’

যার মাধ্যমে হাসপাতালগুলিতে ভর্তি কোভিড -১৯ রোগীদের একে অপরের সাথে সংযোগ স্থাপন, তাদের চিন্তাভাবনা, শিক্ষামূলক অধিবেশনে অংশ নেওয়া, সিকিৎসা দেওয়া।একাকিত্ত দূরীকরণে একটি ডিজিটাল এপ্লিকেশন এর মাধ্যমে প্ল্যাটফর্ম সরবরাহ করে পরিবারের সদস্যদের যুক্ত করা।

এ্যাস্টার হাসপাতালের সিইও ডাঃ শেরবাজ বিচু করোনা আক্রান্ত রোগিদের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “আমরা দেখেছি যে আমাদের রোগীরা বিভিন্ন স্তরের মানসিক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন, পরিবার এবং প্রিয়জনদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকে হলেন স্বদেশ থেকে ফিরে আসা প্রবাসী যারা নিয়মিত পরিবার নিয়ে চিন্তিত থাকেন। তাদের সংবেদনশীল মানসিক চাপ কমানোর জন্য অনুপ্রেরণা এবং সমর্থন যুগানো যা এর থেকে পরিত্রাণ পাওয়ার একটি প্রক্রিয়া। যে রোগীদের দীর্ঘদিম ধরে নিবিড় যত্ন সহ্য করতে হয়েছে তাদের প্রায়ই মানসিক সুরক্ষা ও সহায়তার প্রয়োজন যার মাধ্যমে তারা শক্তি এবং মনস্তাত্ত্বিক স্বাভাবিকতা ফিরে পেতে সক্ষম হয়।সেই লক্ষ্যে Cosmos আমাদের রোগীদের পুষ্টি ডায়েটের বিষয়ে বিশেষ নজর দিচ্ছেন যাতে করে রোগীরা সম্পূর্ণরূপে সুস্থ হয়ে ঘরে ফিরে যেতে পারে।

এ্যাস্টার হাসপাতালে আয়োজিত একটি অধিবেশনে কোভিড -১৯ আক্রান্ত ও সুস্থ হওয়া রোগীদের পুনরুদ্ধারের অভিজ্ঞতা নিয়ে সিকিৎসকদের এক পরামর্শ স্বভায় তিনি এসব বিষয় উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম