1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রশাসনের নির্দেশে পদ্মায় দেয়া অবৈধ্য বাঁধ সরাচ্ছেন আ.লীগ নেতা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

প্রশাসনের নির্দেশে পদ্মায় দেয়া অবৈধ্য বাঁধ সরাচ্ছেন আ.লীগ নেতা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৭ বার

মঈন উদ্দীন:: রাজশাহীতে বালু তোলার জন্য পদ্মা নদীর একাংশ ভরাট করে দেয়া অবৈধ্য বাঁধ অপসারণের কাজ শুরু হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বালু তোলার জন্য ট্রাক চলাচলের রাস্তা হিসেবে নদীতে এই বাঁধ দিয়েছিলেন। রাজশাহী জেলা প্রশাসনের নির্দেশে মঙ্গলবার থেকে নিজ দায়িত্বেই এই বাঁধ তিনি অপসারণ শুরু করেছেন।
আজিজুল আলম বেন্টু রাজশাহী মহানগরীর তালাইমারী এলাকায় নিজের ব্যবসা প্রতিষ্ঠান ‘মেসার্স আমিন ট্রেডার্স’ এর নামে পবা উপজেলার চরশ্যামপুর ও চরখিদিরপুর মৌজার একটি বালুমহাল ইজারা নিয়েছেন। কিন্তু ইজারা বহির্ভুত এলাকা থেকে বালু উত্তোলনের কারণে উচ্চ আদালতের নির্দেশে জুলাই মাসে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তার বালুঘাট বন্ধ করে দেন। তবে পরবর্তীতে আবার বালু উত্তোলন শুরু করেন আজিজুল আলম বেন্টু। তখন পদ্মা নদীর পানির নিচ থেকে ড্রেজারে করে বালু তোলা হচ্ছিল। সম্প্রতি নদীর পানি কমে গিয়ে মাঝে চর জেগে ওঠে। ওই চরে সরাসারি ট্রাক নিয়ে যাওয়ার জন্য তিনি পদ্মা নদীর প্রবাহমান একটি ধারায় মাটি ফেলে রাস্তা তৈরি করা শুরু করেছিলেন। বিষয়টি নিয়ে পরিবেশবাদীরা আপত্তি তোলেন। তবে এরই মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনের মধ্যে নদীর ভেতর থেকে রাস্তা অপসারণ করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ নেতা বেন্টুকে একটি চিঠি দেয়া হয়।
এরপর মঙ্গলবার সকাল থেকে বেন্টু নিজ দায়িত্বে রাস্তাটি অপসারণের কাজ শুরু করেন। রাস্তার ভেতর দিয়ে পানি প্রবাহের জন্য যে পাইপ বসানো হয়েছিল তা সকালে অপসারণ করা হয়। বেলা একটা থেকে একটি ভেকু ও ট্রাকসহ ২৫ জন শ্রমিক সেখানে অপসারণ কাজ শুরু করেন। আজিজুল আলম বেন্টু সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসনের চিঠি তিনি মঙ্গলবার দুপুরে হাতে পেয়েছেন। তবে তার আগে থেকেই নিজ দায়িত্বে তিনি রাস্তা অপসারণের কাজ শুরু করেন বলে দাবি করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম