1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

১ প্রতিষ্ঠান, ২০ বিশিষ্ট নাগরিক পাচ্ছেন একুশে পদক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৬০ বার

আবদুল্লাহ মজুমদারঃ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২০ বিশিষ্ট নাগরিক ও এক প্রতিষ্ঠানকে ২০২০ সালের একুশে পদকের জন্য মনোনীত করা হয়েছে।

গবেষণায় স্বীকৃতিস্বরূপ এবার একুশে পদক পাচ্ছে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট।

আজ বুধবার সংস্কৃতি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের একুশে পদক প্রদান করবেন।

ভাষা আন্দোলনে অবদানের জন্য মরহুম আমিনুল ইসলাম বাদশাকে এবার একুশে পদক দেয়া হচ্ছে। আর যারা এবার একুশে পদক পাচ্ছেন- বেগম ডালিয়া নওশিন (সংগীত), শঙ্গর রায় (সংগীত), মিতা হক (সংগীত), মো. গোলাম মোস্তফা খান (নৃত্য), এস এম মহসীন (অভিনয়), শিল্পী ড. ফরিদা জামান (চারুকলা), মরহুম হাজী আক্তার সরদার (মুক্তিযুদ্ধ), মরহুম আব্দুল জব্বার (মুক্তিযুদ্ধ), মরহুম ডা. আ.আ.ম মেসবাহুল হক (মুক্তিযুদ্ধ), জাফর ওয়াজেদ- আলী ওয়াজেদ জাফর (সাংবাদিকতা), ড. জাহাঙ্গীর আলম (গবেষণা), ক্বারী আল্লামা সৈদয় মোহাম্মদ ছাইফুর রহমান নিজামী শাহ (গবেষণা), ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষা), ড. শামসুল আলম (অর্থনীতি), সুফি মোহাম্মদ মিজানুর রহমান (সমাজসেবা), ড. নুরুন নবী (ভাষা ও সাহিত্য), মরহুম সিকদার আমিনুল হক (ভাষা ও সাহিত্য), বেগম নাজমন নেসা পিয়ারি (ভাষা ও সাহিত্য) এবং ডা. সায়েবা আখতার (চিকিৎসা)।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম