1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রংপুরে ধর্মপ্রাণ ও পরোপকারী নারী মরহুমা অজুবা বেগমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ১০ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার ! মহান মে দিবস উপলক্ষে জামায়াতের শ্রমিক র‌্যালি ও সমাবেশ রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা আমরা রিকশা চালাই, আমাদেরও আত্মসম্মানবোধ আছে: বাঁশখালীতে শ্রমিক দিবসে বক্তারা সাতকানিয়ায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে

রংপুরে ধর্মপ্রাণ ও পরোপকারী নারী মরহুমা অজুবা বেগমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

সফিকুল ইসলাম রিপন ঃ নরসিংদী
  • আপডেট টাইম : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ১৬৮ বার

প্রধানমন্ত্রীর কার্যালয়ের জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ,ঢাকার সহকারী পরিচালক ও নরসিংদী সদর উপজেলার সাবেক সৎ, মেধাবী,ও দক্ষ এসিল্যান্ড এবং সফল এনডিসি মো: শাহ আলম মিয়ার পর্দানশীল, ধর্মপ্রাণ, নেককার ও পরোপকারী মাতা মরহুমা অজুবা বেগমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা মরহুমার নিজ বাড়ী রংপুরের মিঠাপুকুর উপজেলার মির্জাপুর গ্রামের মিয়া বাড়ির “অজুবা প্রিয়াঙ্গন” এ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। জানা যায় মরহুমা অজুবা বেগম এলাকায় শিশু-কিশোর ও মহিলাদের নৈতিক শিক্ষা ও ধর্মীয় শিক্ষাদানে ব্রত ছিলেন।
গত (১৬ অক্টোবর) সকালে ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অজুবা বেগম শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন) পরে মরহুমার জানাজার নামাজ শেষে তার নিজ বাড়ি মিঠাপুকুর উপজেলার মির্জাপুর গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি প্রায় দুই বছর যাবৎ পিত্তথলিতে পাথরসহ নানান, রোগে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, ২ ছেলে, ১ মেয়ে, ৪ নাতি ও ২ নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। অজুবা বেগমের মৃত্যুতে সুশীল সমাজ, সামাজিক ব্যক্তিত্ব, এলাকাবাসী সহ সাংবাদিক সমাজ শোকাহত।
উল্লেখ্য যে, মরহুমা অজুবা বেগমের ছোট ছেলে মোঃ শাহ আলম মিয়া নরসিংদীতে এনডিসি ও এসিল্যান্ডের দায়িত্বে থাকাকালীন সময়ে ভূমি সেবার আমুল পরিবর্তন করে, সুনামের সাথে ভূমি ব্যবস্থাপনায় বিশেষ অবদান ও করোনাকালীন সময়ে সম্মুখসারীর করোনা যোদ্ধার দায়িত্ব পালন করে সারা দেশে আলোড়ন সৃষ্টি করে। যা প্রথম সারির সকল মিডিয়ায় একযোগে প্রকাশ পায়।
বর্তমানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। মরহুমার বড় ছেলে মোঃ শামিম মিয়া বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী। মরহুমার স্বামী মোঃ বেলায়েত হোসেন একজন সহজ-সরল পরোপকারী ও দানশীল মানুষ হিসাবে এলাকায় সুপরিচিত।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম