1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় ভূমিদস্যু চেয়ারম্যান কর্তৃক জমি জোরপূর্বক দখলের চেষ্টা - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
৭২ বছর পর ভাষা আন্দোলনের প্রথম শহীদ  রফিকের কবরটি সনাক্ত  প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস

আশুলিয়ায় ভূমিদস্যু চেয়ারম্যান কর্তৃক জমি জোরপূর্বক দখলের চেষ্টা

বিশেষ প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১৭৯ বার

আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের পান্তাপাড়া গ্রামের স্হানীয় বাসিন্দা কাজীমুদ্দিন ব্যাপারীর ছেলে দয়াল ব্যাপারীর ২৬ শতাংশ জমি দখলের চেষ্টা চালাচ্ছেন শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ ও তার বাহিনী । এই চক্রটি জমি নিজেদের মালিকানা দাবি করে জাল কাগজপত্র তৈরি করে দয়ালের সরিষা ক্ষেতে গত ২৪সেপ্টেম্বর ভোরে ইউনিয়ন পরিষদের ৫জনের একটি গ্রাম্য পুলিশের দল এবং সঙ্গে সন্ত্রাসী বাহিনী দাঁড়িয়ে থেকে হালচাষ করে জমি নিজ দখলে নেওয়ার জোর চেষ্টা করছে। এর আগেও ভূমিদস্যু চেয়ারম্যান একাধিক হিন্দু পরিবারের জমি দখল করে গাছপালা রোপণসহ ঘর নির্মাণ করেছে।

ভূমি দখলের বিষয়টি জানতে এবিএম আজহারুল ইসলাম সুরুজ চেয়ারম্যান কাছে জানতে তার মুঠো ফোনে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এলাকাবাসী ও ভূমি অফিস সূত্রে জানা যায়, প্রায় পনের বছর পূর্বে অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলামের পৈত্রিক সম্পত্তি তার ছেলে সবুজের কাছ থেকে খরিদ করেন দয়াল ব্যাপারি, সেই দীর্ঘ একযুগেরও বেশি সময় ধরে জমিটি চাষাবাদ করে আসছিলেন।

ঘটনার দিন হঠাৎ তিনি শুনতে পান তার সরিষা ক্ষেতে হাল চাষ করছেন চেয়ারম্যান বাহিনীসহ সঙ্গে চৌকিদারের ৫সদস্য সহ উপস্থিত থেকে।
জমির দলিল রেকর্ড ভুক্ত মালিক দয়াল ব্যাপারী বলেন,আজ অবধি ভোগদখল করে আসছি।

এই ভূমিদস্যু নামে বেনামে আমার জমি ছাড়াও অনেক জমি দখল করে গ্রামে আলোচিত হয়ে আছে। চেয়ারম্যান গংদের বিরুদ্ধে একাধিক খাস জমি উদ্ধার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও সরকারি সম্পত্তি উদ্ধারের দাবি জানিয়েছেন এলাকার সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম