1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পূর্বাঞ্চলে খালাসি নিয়োগে ঘুষ বানিজ্যর অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে হক কমিটির উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ ঠাকুরগাঁওয়ে সবজি উৎপাদন বেশি হওয়ায় কম দামে বিক্রি কুবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু

পূর্বাঞ্চলে খালাসি নিয়োগে ঘুষ বানিজ্যর অভিযোগ

চট্টগ্রাম বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২৬০ বার

বাংলাদেশ রেলওয়ে দেশের যোগাযোগ ব্যবস্থার সর্ববৃহত সেবা প্রতিষ্ঠান আর এই প্রতিষ্ঠান নিয়ে সরকারের বিভিন্ন যুগোপযোগী উন্নয়ন প্রকল্পের কাজ এই প্রতিষ্ঠানের অতিতের সব রেকর্ড ভেঙে একটা দৃষ্টান্ত বলা যায়। যদিও ইতিপূর্বে এই সেবা প্রতিষ্ঠান নিয়ে নানান অপকর্মের কথা লোকমুখে প্রচলিত আছে দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্থ সেবা প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশ রেল নিয়ে যত বদনাম রয়েছে তার জন্য দায়ী করা যায় অত্র প্রতিষ্ঠানের কতিপয় অসাধু কর্মকর্তাদের অতি লালসার তৃপ্তি মেটাতেই দেশের এই সর্ববৃহত এই প্রতিষ্ঠান কলংকৃত হয়েছে। বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলে ওয়ার্কসপ খালাসি নিয়োগের প্রলোভনে লক্ষ লক্ষ ঘুষের টাকা নেওয়ায় পূর্বাঞ্চল প্রধান বানিজ্যিক ব্যবস্থাপক বরাবর ০১/১২/২১ তারিখে অভিযোগ করলেন ভুক্তভোগী জয়নাল আবেদীন ও আবদুল মান্নান।

চট্টগ্রাম স্টেশন বেডিং ইনচার্জ মোঃজিয়াউল আলম ঠাকুর এর প্রত্যক্ষ হস্তক্ষেপে এই ঘুষের লেনদেনের বিষয়ে অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগীরা। এই বিষয় নিয়ে কথা বলতে গিয়ে জয়নাল আবেদীন কান্নায় ভেঙ্গে পড়ে,তিনি বলেন নিজের চাকুরির শেষ হয়ে যাওয়ায় পরিবারের উপার্জনের জন্য ছেলের চাকুরির আশায় ধারদেনা করে চার লক্ষ টাকা বেডিং ইনচার্জ জিয়াউল আলম স্যারের হাতে তুলে দিই, যেহেতু দীর্ঘদিন যাবত উনার অধীনে কাজ করে আসছিলাম তাই বিশ্বাস করেছি কিন্তু আমাকে ঠকিয়েছেন তিনি চাকরির প্রলোভন দিয়ে টাকা নিলেও চাকুরি আর হলো না। এরমধ্যে আমার মেয়ের বিয়ের কথা পাকাপোক্ত হলে উনার হাতে পায়ে ধরলে তিনি এক লক্ষ টাকা ফেরত দিয়েছেন যা দিয়ে অন্তত মেয়ের বিয়েটা সম্পন্ন করি এরপর আজ অব্দি আশ্বাস দিয়ে চলেছেন টাকা গুলো আর দেয় না। ভুক্তভোগী আবদুল মান্নানের সঙ্গে কথা বলতে গেলে তিনি তার অসহায়ত্ব তুলে ধরে বলেন এই টাকা দিয়ে চাকুরিতো হোলোই না বরং নিজের শরীরে এখন অসুখ বয়ে বেরানো লাগছে।

এই বেডিং ইনচার্জ জিয়াউল আলম ঠাকুরে উপর বিশ্বাস করে চড়া সুদে ৫,৫৮০০০ টাকা জোগাড় করে দিয়েছি তার জন্য হয়রানির সীমা নেই। এই টাকা দিয়ে পারিবারিক ভাবে অশান্তি কিনে নিয়েছি যার ফলে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে শেষ পর্যন্ত উপায় না পেয়ে সিসিএম স্যারকে জানাতে বাধ্য হয়েছি,তিনি নন জুডিসিয়াল স্ট্যাম্প করে চাকরির নিশ্চয়তা দিয়ে টাকাগুলো নিয়েছে এরপর ধোকা দিয়েছে চাকরি দিতে পারেনি। উপরোক্ত বিষয় নিয়ে কথা বলতে গেলে,স্টেশন বেডিং ইনচার্জ জিয়াউল আলম ঠাকুর প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে বলেন তিনি মধ্যস্থতা করেছিলেন কিন্তু টাকা গুলো অন্য একজন নিয়েছে।তিনি বিভিন্ন জনকে টাকা দিয়েছে বললেও সুনির্দিষ্ট কাউকে সনাক্ত করতে পারে নাই। খোঁজ নিয়ে জানা যায়,এই বেডিং ইনচার্জ জিয়াউল আলম ঠাকুর এ বিষয়ে ইতিমধ্যেই টাকা লেনদেন ইস্যুতে বিভিন্ন অফিসার জানতে পারলে তিনি ধামাচাপা দিতে তৎপর হয়ে উঠেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম