1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সহজ পাঠের শিক্ষার্থীদের রাজবাড়ী ভ্রমন। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

সহজ পাঠের শিক্ষার্থীদের রাজবাড়ী ভ্রমন।

নেহাল আহমেদ। রাজবাড়ী।
  • আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১০৭ বার

সহজপাঠের শিক্ষার্থীরা আনন্দ আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে এসেছেন রাজবাড়ী কে জানতে।দুই দিনের ভ্রমনে তারা রাজবাড়ীর ইতিহাস ঐতিহ্য,সাংস্কৃতিক কে জানতে আজ বিকেলে গোদার বাজার পদ্মা নদী এবং গ্রামীন পরিবেশে দুর্গা পূজা দেখতে ধুনচী মন্দির পরিদর্শন করেছে।

রাজধানীর লালমাটিয়ায় সংস্কৃতি সমন্বিত সাধারণ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটি আমরা ভুল পথে হাঁটছি, আমাদের পরিবেশ ও পৃথিবী নিয়ে। আমাদের শিক্ষা ব্যবস্থা নিয়ে।শিশুদের নিয়ে ভাবার মতো মানুষ কোথায়।যারা আমাদের আগামী দিনের আশ্রয় তাদের কি আমরা সঠিক ভাবে গড়ে তুলছি? আমরা যখন শিক্ষাকে বানিজ্যিক করে ফেলেছি তখন সহজপাঠ স্কুল আমাদের শেখায় কেমন করে তাকে ঠিক করতে হবে।

যেকোনো পরিবেশে যেন টিকে থাকতে পারে, যেকোনো পরিবেশের সঙ্গে যেন মানিয়ে চলতে পারে, ভয় ও জড়তা মুক্তভাবে যাতে গড়ে উঠতে পারে, এমনভাবে গড়ে তোলা যায় নালন্দা কিংবা সহজপাঠের শিক্ষার্থীদের না দেখলে বিশ্বাস করা দুরূহ।

গৎবাঁধা পড়াশোনার বাইরে এ ধরনের পড়াশোনা শিশুদের কে সৃজনশীল করে তুলতে পারে ।
শিশুরা তাদের কার্যক্রমের মাধ্যমে মানব কল্যাণে কাজ করা ও শাশ্বত বাঙালি হওয়ার শিক্ষা গ্রহন করছে।শিক্ষার এমনই উদ্দেশ্য হওয়া উচিত। সব স্কুলই সহজপাঠের মতো আনন্দ নিকেতন হয়ে উঠুক।
হয়ে উঠুক শিশুদের অভয়ারণ্য। দুই দিনের এই সফরে রাজবাড়ী জেলা সম্পর্কে জানা এবং গ্রামীন পূজা দেখাই ছিল উদ্দেশ্য।গ্রামের দূর্গা পূজা দেখা।

সহজপাঠের মতো শিক্ষা প্রতিষ্ঠান সারা বাংলাদেশে হওয়া উচিত। দেশজুড়ে স্কুলগুলোতে সহজপাঠ থেকে শেখা দরকার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম