1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার জন্যই খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে : রুহুল আমিন গাজী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার জন্যই খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে : রুহুল আমিন গাজী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯
  • ১৩২ বার

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ) আজ ২৬ নভেম্বর বিকালে জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে সাংবাদিক সমাবেশে বক্তারা গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার স্বার্থে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃস্বার্থভাবে মুক্তি দেয়ার দাবি করেন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজী। সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র মহাসচিব এম. আব্দুল্লাহ, সিনিয়র সহ সভাপতি নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জনকল্যাণ সম্পাদক খন্দকার আলমগীর হোসেন, বামসাএ’র সিনিয়র ভাইস চেয়ারম্যান ভিপি সরকার মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান এ কে এম মহসিন, আলী মুর্তজা, ওয়াসিউর রহমান মন্টু, যুগ্ম মহাসচিব এরশাদুর রহমান, যুগ্ম মহাসচিব আলী হোসেন ফরায়েজী, প্রচার সচিব রফিকুল ইসলাম দুলাল, মো. জসীম উদ্দিন, আসাদুজ্জামান আসাদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের মহাসচিব মুহাম্মদ আবু হানিফ।

প্রধান অতিথি আরো বলেন, দেশের মানুষের এখন দুটি দাবি। ফ্যাসিবাদ, দখলদার, গণতন্ত্র হরণকারী সরকারের পদত্যাগ ও ১৬ কোটি মানুষের হৃদয়ের নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি। ভোট ডাকাত, ব্যাংক ডাকাতির সরকার জনগণের সমর্থন ছাড়া দেশ চালাচ্ছে। সেটি আমাদের দেশ ছাড়া বিশে^র কোন দেশে নেই। এদেশের বিচার ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। ন্যায়বিচার ও সংবাদপত্রের স্বাধীনাতা নেই। পেঁয়াজ, লবন, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি রেকর্ড পরিমান। উন্নয়নের নামে লাগামহীন লুটপাট চলছে। দৃশ্যমান দু’একটি প্রজেক্ট ছাড়া দুর্নীতির হরিলুট চলছে। এ অবস্থা চলতে পারে না। মানুষকে তার অধিকারের জন্য রুখে দাঁড়াতে হবে। মানুষের অধিকার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকার পতন ও খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে।

এম. আব্দুল্লাহ বলেন, বর্তমান সরকারের দুঃশাসনে সাংবাদিক হত্যার বিচার হয়নি, সাংবাদিকদের নামে মিথ্যা মামলা এবং সাংবাদিক সমাজের অভিভাবক বামসাএ’র প্রধান উপদেষ্টা শওকত মাহমুদের নামে শতাধিক মামলা, আমার দেশ সম্পাদকের নামে মিথ্যা মামলা ও শারিরীক নির্যাতনের বিচার আমরা পায়নি। বরং মিথ্যা মামলায় তাকে হয়রানি করা হচ্ছে। এসকল মামলা অবিলম্বে প্রত্যাহার, সকল বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার জন্যই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির কোন বিকল্প নাই।

কাদের গনি চৌধুরী বলেন, জনগণ ও গণতন্ত্রকে জিম্মি করে অধিকার হরণ করে গণতান্ত্রিক আন্দোলনকে দমন করতেই বেগম খালেদা জিয়াকে আদালত ব্যবহার করে বন্দী করে রাখা হয়েছে। দেশের মানুষকে জিম্মি করে রাখা হয়েছে। আজ সীমাহীন কষ্টের মধ্যে রয়েছে এদেশের জনগণ। এ থেকে উত্তরণ করতে হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

শহীদুল ইসলাম বলেন, জনগণের সাথে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্তি নিশ্চিত করতে হবে এবং মানুষের ভোটাধিকার, মুক্তি, সামাজিক নিরাপত্তার জন্য বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম