1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জামাতের আমিরকে বিএনপির শুভেচ্ছা - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নৌকার মনোনয়ন প্রত্যাশী দুলাল দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে লালমনিরহাট পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল মীরসরাইয়ের মায়ানীতে শেখ রাসেলের জন্মদিন পালিত পটুয়াখালীতে প্রেমে রাজি না হওয়ায় কলেজ ছাত্রকে অপহরণ করে জোরপূর্ব বিয়ে শেখ রাসেল আত্মবিশ্বাস ও অনুপ্রেরণার উৎস : এম এ সালাম আশুলিয়ায় শেখ রাসেলের জন্মদিন পালিত নবীনগরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মেঘনা ফুটবল একাদশ চ‍্যাম্পিয়ন আনোয়ারায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত বিএসএমএমইউতে শেখ রাসেল শিশু ক্যান্সারে সারভাইবার গ্যালারি উদ্বোধন নবীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যােগে ৫৮তম শেখ রাসেল দিবস পালন ও পুরস্কার বিতরণ

জামাতের আমিরকে বিএনপির শুভেচ্ছা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
  • ৪৯ বার

নিজস্ব প্রতিবেদক : জামায়াতের নতুন আমির নির্বাচিত হয়েছেন শফিকুর রহমান। অত্যন্ত গোপন ভোটের মাধ্যমে এই আমির নির্বাচন করা হয়। এই গণ ধিকৃত, স্বাধীনতা, বিরোধী যুদ্ধাপরাধীদের দলটির নেতা নির্বাচন নিয়ে রাজনৈতিক অঙ্গনে কারো মাথা ব্যাথা নেই।

কিন্তু তারেক জিয়ার নির্দেশে বিএনপির দুজন নেতা জামাতের সদ্য নির্বাচিত যুদ্ধাপরাধীদের দলের আমিরকে ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছেন। এ ব্যাপারে দলের শীর্ষ নেতারা কিছুই জানেন না। তাদের অজ্ঞাতসারেই এই শুভেচ্ছা জানানো হয়েছে।

দীর্ঘদিন ধরেই বিএনপির মধ্যে জামাত বিরোধী মনোভাব তীব্র হচ্ছিল এবং আন্তর্জাতিক ও দেশীয় মহল থেকে বারবার বলা হচ্ছিল জামাতের সঙ্গে গাটছাড়া ত্যাগ করতে হবে তাহলে তাদের গ্রহণযোগ্যতা বাড়বে। বিশেষ করে কূটনৈতিকদের সঙ্গে বিএনপি যে কয়বারই মিটিং করেছে সে কয়বারই জামাতের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠেছে।

এই কারণেই ২০ দলকে মোটামুটি অর্ধমিত অবস্থায় রেখেছে বিএনপি। বিএনপির একজন নেতা বলেছেন, এটা তাদের কৌশলগত অবস্থান। কারণ জামাতের সঙ্গে বৈঠক করলেই সেটা নিয়ে আন্তর্জাতিক মহলে নেতিবাচক ধারণা সৃষ্টি হয়। এজন্যই তারা প্রকাশ্যে জামাতের সঙ্গে সম্পর্ক রাখেনি।

কিন্তু ২০ দল থেকে যে বেরিয়ে যাওয়া বা জামাতকে বাদ দেওয়া এই বিষয়টির ব্যাপারেও বিএনপি নিরবতা পালন করছে। কারণ বিএনপি জানে যে, জামাত এবং বিএনপি আদর্শিকভাবে একই বিন্দুতে মিলিত হয়েছে। এ কারণেই বিএনপি আনুষ্ঠানিকভাবে যেমন ২০ দল বিলুপ্ত করেনি তেমন অনুষ্ঠানিকভাবে জামাতের সঙ্গে সম্পর্কও ত্যাগ করেনি।

বরং ৩০ ডিসেম্বর নির্বাচনে বিএনপি জামাতকে ধানের শীষ প্রতীক উপহার দেয়। দিয়ে তাদেরকে পুন:প্রতিষ্ঠার সুযোগ দেয়।এই বাস্তবতায় জামাত যখন তাদের নতুন আমির নির্বাচন করেছেন তখন একমাত্র বিএনপিই তারেক জিয়ার নির্দেশে অভিনন্দন জানিয়েছে। জামাতকে এই অভিনন্দন জানানোর মধ্য দিয়ে বিএনপিতে এখন তোলপাড় চলছে।

বিএনপির একাধিক নেতা বলেছেন যে, যদি জামাতের নতুন আমিরকে অভিনন্দন জানানো হয় তাহলে দলীয়ভাবে হবে। কিন্তু মহাসচিবের অজ্ঞাতসারে তারেক জিয়ার পক্ষে দুজন নেতা গিয়ে ফুল দেওয়াটাকে বিএনপির যে চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। বিএনপির কোন সিদ্ধান্ত যে আগেভাগে কেউ জানে না সেটিরই আরেকটি দৃষ্টান্ত বলে মনে করছে বিএনপির নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম