1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে অসহায়- দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
দরিদ্র মানুষের মাঝে সৈয়দপুরে জামায়াতে ইসলামী শীতবস্ত্র বির্তরণ রাউজান দলিল লিখক সমিতির সভাপতি অজিত কুমার দে- সম্পাদক মিজানুর রহমান বিএনপি না এলেও নির্বাচন হয়ে যাবে- নজিবুল বশর এমপি মানিকছড়ি উপজেলা বিএনপি কাউন্সিল-২০২২অনুষ্ঠিত সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত রাউজানে কৃষক-কৃষাণি’র মুখে হাসি ফোটাতে ধান কেটে দিলো কৃষক লীগ আনোয়ারায় তোষামোদকারী সাংবাদিকতা ছেড়ে আপোষহীন সাংবাদিকতার আহবান ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী ৪৭ টি ভাটাতে ইট পোড়ানো প্রস্তুতি সম্পন্ন হলেও আগুন জ্বালানো অনিশ্চিত ! নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে অসহায়- দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ৮৪ বার

মাহবুবুর রহমান :নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে নোয়াখালীর সোনাইমুড়ীতে ফ্রিতে লেন্সসহ ৬০ জন রোগীর চক্ষু ছানি অপারেশন ও মেডিকেল ক্যাম্পে অসহায় ও দুস্থ সহস্রাধিক রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে।

সোনাইমুড়ী অন্ধ্য কল্যান সমিতি আই হসপিটাল কার্যালয়ে ও ডা: শামীমাা নাছরিন ফাউন্ডেশনের সৌজন্য শুক্রবার সকাল থেকে এ ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম চলে।

এ চিকিৎসা ক্যাম্পে ঢাকা ও চ্রটগ্রাম থেকে বিশেষঞ্জ প্রায় শতাধিক চিকিসৎসকগন চক্ষু, মেডিসিন, শিশু, ইউরোলজি. সার্জারি, অর্থপেডিকস, গাইনী, চর্ম, মনোরোগ, হৃদরোগসহ ১০ বিভাগে রোগীদের বিানমুল্যে ব্যবস্থা পত্র ও ঔষধ প্রদান করেন।

এ সময় সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, অন্ধ কল্যাণ সমিতি আই হসপিটালের পরিচালক ও কনসালটেন্ট এম এ এইচ শরীফ, সোনাইমুড়ী অন্ধ কল্যান সমিতির সহভাপতি মমিনুল ইসলাম বাকের, অন্ধ্যা কল্যান সমিতি প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, মুক্তিযোদ্ধা ইউনুছ মাষ্টার, জহিরুল ইসলাম কাউন্সিলর, নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী রফিক উল্যা, ভিপি নুরুল হক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সমিতির বিভিন্ন স্তুরের সদস্য উপস্থিত ছিলেন।

হসপাতালের পরিচালক কনসালটেন্ট ডাঃ এম এ এইচ শরীফ জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত ফ্রি‘তে চিকিৎসা সেবার কথা থাকলেও এলাকার দুর দুরান্ত থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত নারী পুরুষ শিশুসহ বিভিন্ন বয়সী রোগী আসার কারণে রাত আট টা পর্যন্ত চিকিৎসা দেয়া হয় । এতে প্রায় ৬০ জন রোগীর চোখে ফ্রি লেন্সসহকারে ছানি অপারেশন করা হয় এবং এক হাজার রোগীকে বিনামুল্যে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করেন দেশের খ্যাতনামা চিকিৎসকগন।

সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুঁইয়া জানান, ১৯৭৮ সালে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিমি প্রতিষ্ঠিত হয়। দেখতে সে সমিতির বয়স ৪২ বছরে। ইতমধ্যে এ সমিতির সঞ্চিত ও সরকারের দেয়া প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে নোয়াখালী-ফেনী ও লক্ষীপুর জেলায় একমাত্র প্রাইভেট পাটর্নারশীপে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির আই হসপিটাল তৈরি করা হয়। এখানে স্বল্পমুল্যে আধুণিক সকাল প্রকার সুযোগ সুবিধা দিয়ে চোখের যাবতীয় চিকিঃসা প্রদান করে আসছে। একিদকে বিজয়ের মাস অপরদিকে অন্ধ কল্যাণ সমিতির গৌরবের ৪২ বছর উপলক্ষে ডাঃ শামীমা নাসরিন ফাউনেন্ডশনের উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। এ ক্যাম্পে চট্রগ্রাম মেডিকেল কলেজ সিএমসির ৭২-৭৩ ব্যাচের বিশেষজ্ঞ প্রফেসর চিকিসকগন সম্পূর্ন বিনামুল্যে চিকিৎসা প্রদান করেন।

তিনি আরো জানান, সমাজের বিত্তশালীদেও কাছ থেকে এ ধরনের সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতেও এ ধরনের ফ্রি সেবা কার্যক্রম চালানা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম