1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে অসহায়- দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি !

নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে অসহায়- দুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৫০ বার

মাহবুবুর রহমান :নোয়াখালীতে বিজয়ের মাস উপলক্ষে নোয়াখালীর সোনাইমুড়ীতে ফ্রিতে লেন্সসহ ৬০ জন রোগীর চক্ষু ছানি অপারেশন ও মেডিকেল ক্যাম্পে অসহায় ও দুস্থ সহস্রাধিক রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে।

সোনাইমুড়ী অন্ধ্য কল্যান সমিতি আই হসপিটাল কার্যালয়ে ও ডা: শামীমাা নাছরিন ফাউন্ডেশনের সৌজন্য শুক্রবার সকাল থেকে এ ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম চলে।

এ চিকিৎসা ক্যাম্পে ঢাকা ও চ্রটগ্রাম থেকে বিশেষঞ্জ প্রায় শতাধিক চিকিসৎসকগন চক্ষু, মেডিসিন, শিশু, ইউরোলজি. সার্জারি, অর্থপেডিকস, গাইনী, চর্ম, মনোরোগ, হৃদরোগসহ ১০ বিভাগে রোগীদের বিানমুল্যে ব্যবস্থা পত্র ও ঔষধ প্রদান করেন।

এ সময় সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, অন্ধ কল্যাণ সমিতি আই হসপিটালের পরিচালক ও কনসালটেন্ট এম এ এইচ শরীফ, সোনাইমুড়ী অন্ধ কল্যান সমিতির সহভাপতি মমিনুল ইসলাম বাকের, অন্ধ্যা কল্যান সমিতি প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, মুক্তিযোদ্ধা ইউনুছ মাষ্টার, জহিরুল ইসলাম কাউন্সিলর, নোয়াখালী কলেজের সাবেক অধ্যক্ষ কাজী রফিক উল্যা, ভিপি নুরুল হক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সমিতির বিভিন্ন স্তুরের সদস্য উপস্থিত ছিলেন।

হসপাতালের পরিচালক কনসালটেন্ট ডাঃ এম এ এইচ শরীফ জানান, সকাল থেকে বিকেল পর্যন্ত ফ্রি‘তে চিকিৎসা সেবার কথা থাকলেও এলাকার দুর দুরান্ত থেকে বৈরী আবহাওয়া উপেক্ষা করে শত শত নারী পুরুষ শিশুসহ বিভিন্ন বয়সী রোগী আসার কারণে রাত আট টা পর্যন্ত চিকিৎসা দেয়া হয় । এতে প্রায় ৬০ জন রোগীর চোখে ফ্রি লেন্সসহকারে ছানি অপারেশন করা হয় এবং এক হাজার রোগীকে বিনামুল্যে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করেন দেশের খ্যাতনামা চিকিৎসকগন।

সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুঁইয়া জানান, ১৯৭৮ সালে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিমি প্রতিষ্ঠিত হয়। দেখতে সে সমিতির বয়স ৪২ বছরে। ইতমধ্যে এ সমিতির সঞ্চিত ও সরকারের দেয়া প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে নোয়াখালী-ফেনী ও লক্ষীপুর জেলায় একমাত্র প্রাইভেট পাটর্নারশীপে সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির আই হসপিটাল তৈরি করা হয়। এখানে স্বল্পমুল্যে আধুণিক সকাল প্রকার সুযোগ সুবিধা দিয়ে চোখের যাবতীয় চিকিঃসা প্রদান করে আসছে। একিদকে বিজয়ের মাস অপরদিকে অন্ধ কল্যাণ সমিতির গৌরবের ৪২ বছর উপলক্ষে ডাঃ শামীমা নাসরিন ফাউনেন্ডশনের উদ্যোগে এ আয়োজন করা হয়েছে। এ ক্যাম্পে চট্রগ্রাম মেডিকেল কলেজ সিএমসির ৭২-৭৩ ব্যাচের বিশেষজ্ঞ প্রফেসর চিকিসকগন সম্পূর্ন বিনামুল্যে চিকিৎসা প্রদান করেন।

তিনি আরো জানান, সমাজের বিত্তশালীদেও কাছ থেকে এ ধরনের সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতেও এ ধরনের ফ্রি সেবা কার্যক্রম চালানা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম