1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় কমছে না পেঁয়াজের দাম, দাম কমেছে পাতা ও কালির - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

মাগুরায় কমছে না পেঁয়াজের দাম, দাম কমেছে পাতা ও কালির

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৪ বার

মাগুরা থেকে মোঃ সাইফুল্লাহ : মাগুরাতে পেঁয়াজের দাম তেমন না কমলে ও সবজি হিসেবে কমতে শুরু করেছে পেঁয়াজের কালি ও পাতার। আর আমদানি ও দেশি পুরাতন এবং নতুন (মুড়িকাটা)—এই ৩ ধরনের পেঁয়াজের মূল্যই স্হিতিশীল রয়েছে মাগুরার বাজারগুলোতে। গত১০ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ও ১১ ডিসেম্বর সকালে মাগুরার বিভিন্ন বাজারে দেখা যায় আমদানি করা পেঁয়াজ বিক্রি হয়েছে ২২০ টাকা কেজি দরে। পুরাতন পেঁয়াজ বাজারে বিক্রি হযেছে ২২০—২৪০ টাকা পর্যন্ত । এ দিকে গত সপ্তাহের চেয়ে সবজি হিসেবে বেশ কম দামে বিক্রি হযেছে নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটির পাতা ও কালির, মাগুরার বিভিন্ন বাজারে গত সপ্তাহে যেখানে প্রতি কেজি কালি বিক্রি হয়েছিলো ৪০—৫০ টাকায়, আর ডাটাসহ পাতা বিক্রি হযেছিলো ৩০—–৪০ টাকায়, সেখানে বর্তমানে প্রতি কেজি কালি বিক্রি হচ্ছে ২০—-৩০ টাকায়, আর ডাটাসহ পাতা বিক্রি হচ্ছে ১০—-১৫ টাকা কেজি দরে। মাগুরার পুরাতন ও নতুন বাজার, ভায়নামোড়,পুলিশ লাইন,ইটখোলা,ইছাখাদা ও শ্রীপুরের ট বাজার, খামার পাড়া ও লাঙ্গলবাঁধ বাজার ঘুরে ও খোঁজ নিয়ে এ তথ্য পাওয়া গেছে। শ্রীপুরের নবগ্রাম এলাকার পেঁয়াজ চাষি শফিকুল ইসলাম জানান —আমাদের মাঠের নতুন মুড়িকাটা পেঁয়াজ কয়েক দিনের মধ্যে পুরোদমে তোলা শুরু হয়ে যাবে, তখন বাজারে পেঁয়াজের মূল্য স্বাভাবিক হয়ে যাবে বলে আমরা আসা করছি।

এ দিকে এক তথ্যমতে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)- বলছে, গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে পেঁয়াজের মূল্য বেড়েছে। টিসিবির হিসাবে, গত এক মাসে আমদানি করা পেঁয়াজের মূল্য বেড়েছে ৩২ শতাংশ। এক বছরের ব্যবধানে এই পেঁয়াজের মূল্য বেড়েছে ৫২০ শতাংশ। তবে এক মাসের ব্যবধানে দেশি পেঁয়াজের মূল্য বেড়েছে ৯১ দশমিক ৮৪ শতাংশ। আর এক বছরের ব্যবধানে এই পেঁয়াজের মূল্য বেড়েছে ৬২৩ শতাংশ।

টিসিবি বলছে, ২০১৮ সালের ডিসেম্বরে দেশি পেঁয়াজের মূল্য ছিল ৩০ থেকে ৩৫ টাকা। এক বছর পরে ২০১৯ সালের ডিসেম্বর নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা কেজি দরে। যার প্রভাব মাগুরাতেও পড়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম