1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় কমছে না পেঁয়াজের দাম, দাম কমেছে পাতা ও কালির - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গুইমারাতে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার ২ টি হেলমেটসহ মোটরসাইকেল পুলিশ হেফাজতে চৌদ্দগ্রামে দারুল উলুম ক্যাডেট মাদরাসায় বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত আশুলিয়ার ইয়ারপুরে নৌকার গনজোয়ারে ভাসছে মুসা ঠাকুরগাঁওয়ে একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের বার্ষিক পরীক্ষা চলছে । তিতাসে ৩২’শ কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ লক্ষ্মীছড়ির অবৈধ করাতকলে কাটছে সরকারি বনাঞ্চলের কাঠ! পথশিশুদের নিয়ে বিশ্বকাপ ফুটবল উৎসবে ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনাল রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল শুরু মীরসরাইয়ে বন বিভাগের উচ্ছেদ অভিযানে ১ একর জায়গা উদ্ধার

মাগুরায় কমছে না পেঁয়াজের দাম, দাম কমেছে পাতা ও কালির

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৬৯ বার

মাগুরা থেকে মোঃ সাইফুল্লাহ : মাগুরাতে পেঁয়াজের দাম তেমন না কমলে ও সবজি হিসেবে কমতে শুরু করেছে পেঁয়াজের কালি ও পাতার। আর আমদানি ও দেশি পুরাতন এবং নতুন (মুড়িকাটা)—এই ৩ ধরনের পেঁয়াজের মূল্যই স্হিতিশীল রয়েছে মাগুরার বাজারগুলোতে। গত১০ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ও ১১ ডিসেম্বর সকালে মাগুরার বিভিন্ন বাজারে দেখা যায় আমদানি করা পেঁয়াজ বিক্রি হয়েছে ২২০ টাকা কেজি দরে। পুরাতন পেঁয়াজ বাজারে বিক্রি হযেছে ২২০—২৪০ টাকা পর্যন্ত । এ দিকে গত সপ্তাহের চেয়ে সবজি হিসেবে বেশ কম দামে বিক্রি হযেছে নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটির পাতা ও কালির, মাগুরার বিভিন্ন বাজারে গত সপ্তাহে যেখানে প্রতি কেজি কালি বিক্রি হয়েছিলো ৪০—৫০ টাকায়, আর ডাটাসহ পাতা বিক্রি হযেছিলো ৩০—–৪০ টাকায়, সেখানে বর্তমানে প্রতি কেজি কালি বিক্রি হচ্ছে ২০—-৩০ টাকায়, আর ডাটাসহ পাতা বিক্রি হচ্ছে ১০—-১৫ টাকা কেজি দরে। মাগুরার পুরাতন ও নতুন বাজার, ভায়নামোড়,পুলিশ লাইন,ইটখোলা,ইছাখাদা ও শ্রীপুরের ট বাজার, খামার পাড়া ও লাঙ্গলবাঁধ বাজার ঘুরে ও খোঁজ নিয়ে এ তথ্য পাওয়া গেছে। শ্রীপুরের নবগ্রাম এলাকার পেঁয়াজ চাষি শফিকুল ইসলাম জানান —আমাদের মাঠের নতুন মুড়িকাটা পেঁয়াজ কয়েক দিনের মধ্যে পুরোদমে তোলা শুরু হয়ে যাবে, তখন বাজারে পেঁয়াজের মূল্য স্বাভাবিক হয়ে যাবে বলে আমরা আসা করছি।

এ দিকে এক তথ্যমতে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)- বলছে, গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে পেঁয়াজের মূল্য বেড়েছে। টিসিবির হিসাবে, গত এক মাসে আমদানি করা পেঁয়াজের মূল্য বেড়েছে ৩২ শতাংশ। এক বছরের ব্যবধানে এই পেঁয়াজের মূল্য বেড়েছে ৫২০ শতাংশ। তবে এক মাসের ব্যবধানে দেশি পেঁয়াজের মূল্য বেড়েছে ৯১ দশমিক ৮৪ শতাংশ। আর এক বছরের ব্যবধানে এই পেঁয়াজের মূল্য বেড়েছে ৬২৩ শতাংশ।

টিসিবি বলছে, ২০১৮ সালের ডিসেম্বরে দেশি পেঁয়াজের মূল্য ছিল ৩০ থেকে ৩৫ টাকা। এক বছর পরে ২০১৯ সালের ডিসেম্বর নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা কেজি দরে। যার প্রভাব মাগুরাতেও পড়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম