1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শিক্ষার্থীদের মোবাইল গেমস আসক্তি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

শিক্ষার্থীদের মোবাইল গেমস আসক্তি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৬ বার

আফজাল হোসাইন মিয়াজী :
আমি জানি এখন যে বিষয়টি উপস্থাপন করব তা নিয়ে অনেকে দ্বিমত পোষণ করবেন। এমনকি আমার ফেইসবুকের যেসব বন্ধুরা সংক্রামক গেমসের ভক্ত তারা হয়তো মন খারাপ করবেন।

প্রতিটি অভিভাবকই চায় তার সন্তান প্রযুক্তির স্পর্শে বেড়ে উঠুক, এগিয়ে যাক, এগিয়ে নিক পিছিয়ে থাকা দেশটাকে। শুধু অভিভাবকগণ নয় সচেতন প্রতিটি মানুষের একই স্বপ্ন, একই প্রত্যাশা। প্রযুক্তির সংস্পর্শে শিক্ষার্থীরাসহ দেশের প্রতিটি মানুষ প্রযুক্তি নির্ভর হয়ে পড়বে-এতে কোন সন্দেহ নেই। পরিবর্তন আসবে-এটা (হয়ত) নিশ্চিত।পাশাপাশি কতটা পরিবর্তন আসবে, পরিবর্তনটা কেমন হতে পারে, সুফল-কুফল ইত্যাদি বিষয় নিয়ে ভাবতে হবে।

আমাদের অভিভাবকদের বড় একটা অংশ যারা সন্তানের হাতে এন্ড্রয়েড কিংবা ল্যাপটপ তুলে আনন্দে আত্মহারা হন। এমনকি গর্বও করে থাকেন।কখনো কি খোঁজ নিয়েছেন আপনার সন্তান কিভাবে সেই প্রযুক্তির ব্যবহার করছে?

সবকিছুরই দুটো দিক আছে ইতিবাচক ও নেতিবাচক তা ব্যবহারের উপর নির্ভর করে। ডাক্তারের হাতে চুরি আর ছোট বাবুর হাতে চুরি দুটির ব্যবধান আকাশ পাতাল।বাচ্চারা সারাক্ষণ মোবাইলে পড়ে থাকে এটা আসলে গর্বের কিছুই নয় বরং আপনার ভয়াবহ দুশ্চিন্তার কারণ হচ্ছে অজান্তে …

শিক্ষার্থীরা সময় দিচ্ছে মোবাইলে খেলছে ক্লেশ অফ ক্লেন যার ফলে তার শারীরিক ও মানসিক বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে।পড়াশোনায় মনোযোগ নষ্ট হচ্ছে।
ডিজিটাল মাদকাসক্ত হচ্ছে …

সর্বোপরি-সবাই সম্মিলিত প্রচেষ্টা ও প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে।

(লেখক : সাংবাদিক)

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম