1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঝিনাইদহে ৩ দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১০ জুন ২০২৩, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজনৈতিক সহনশীলতা একান্তই প্রয়োজন এস এম শাহজালাল।। শিক্ষার্থী ও সাংবাদিক।। লোডশেডিংয়ের প্রতিবাদে রাজধানীতে এবি যুবপার্টির হারিকেন মিছিল; পুলিশের বাঁধা। এন্টিবায়োটিক ঔষধ ব্যবহারে আরো সর্তক অবলম্বন করতে হবে-মেয়র জমির পারভেজ বাঁশখালীতে পরিবেশ বান্ধব সামুদ্রিক লবণ উৎপাদন বিষয়ক এ্যডভোকেসী কর্মশালা সম্পন্ন গুইমারায় রাতের অন্ধকারে এস্কেভেটর দিয়ে পাহাড় কাটার মহোৎসব গুইমারায় রাতের অন্ধকারে এস্কেভেটর দিয়ে পাহাড় কাঠার মহোৎসব বৃষ্টির দিনে তুমি ঠাকুরগাঁওয়ে অসহনীয় লোডসেডিং ও বিদ্যুৎ খাতে দূর্নীতির প্রতিবাদে জেলা বিএনপি’র অবস্থান কর্মসূচী কুবিতে বাজার গবেষণায় উদ্বুদ্ধকরণ ও প্রায়োগিক প্রশিক্ষণ কর্মশালা নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে সৈয়দপুরে নেসকো কার্যালয়ের সামনে বিএনপি’র অবস্থান কর্মসূচী

ঝিনাইদহে ৩ দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ৯২ বার

মাজেদ রেজা বাঁধন, ঝিনাইদহ
ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। এ উপলক্ষে শনিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। পরে সেখানে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। পরে শিল্পকলা একাডেমী মিলনাতনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. প্রফেসর হারুন-উর-রশিদ আসকারী বলেন, নজরুল ছিলেন একজন বিস্ময়কর বাঙালী প্রতিভা। মাত্র ২৩ বছরেই তিনি বিপুল প্রতিভার জন্ম দিয়ে গেছেন। তিনি ছিলেন, অকুতোভয় ও দ্রোহী কবি। তিনি ছিলেন মানবতাবাদী ও সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। তিনি নজরুলকে মননে গ্রহণ করার জন্য নতুন প্রজন্মের প্রতি আহŸান জানান। এতে একেক জন সুপারম্যান হতে পারবে বলেও তিনি আশা করেন।
অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন কবি নজরুল ইসলাম ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঞা।
এসময় আরও বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান প্রফেসর ড. আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন কবি নজরুল ইসলাম ইনস্টিটিউটের সচিব মো: আব্দুর রহিম। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে ঝিনাইদহ জেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার থেকে শুরু হওয়া এ সম্মেলন শেষ হবে আগামী ২৭ জানুয়ারি। ৩ দিন ব্যাপী এ অনুষ্ঠানে কবির গান পরিবেশন, আলোচনা সভা ও তার জীবন দর্শণ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম