1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মার্চের আগেই ভৈরবে নির্মিত হবে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি’ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গুইমারাতে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার ২ টি হেলমেটসহ মোটরসাইকেল পুলিশ হেফাজতে চৌদ্দগ্রামে দারুল উলুম ক্যাডেট মাদরাসায় বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত আশুলিয়ার ইয়ারপুরে নৌকার গনজোয়ারে ভাসছে মুসা ঠাকুরগাঁওয়ে একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের বার্ষিক পরীক্ষা চলছে । তিতাসে ৩২’শ কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ লক্ষ্মীছড়ির অবৈধ করাতকলে কাটছে সরকারি বনাঞ্চলের কাঠ! পথশিশুদের নিয়ে বিশ্বকাপ ফুটবল উৎসবে ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনাল রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল শুরু মীরসরাইয়ে বন বিভাগের উচ্ছেদ অভিযানে ১ একর জায়গা উদ্ধার

মার্চের আগেই ভৈরবে নির্মিত হবে ‘বঙ্গবন্ধুর প্রতিকৃতি’

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১০০ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
কিশোরগঞ্জের ভৈরবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্থায়ী প্রতিকৃতি স্থাপন করা হবে বলে জানিয়েছেন ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। উপজেলা পরিষদের নতুন ভবনের সামনে ৮ ফুট উচ্চতার এবং ৯ ফুট প্রস্থের এই প্রতিকৃতি স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

১৭ই মার্চে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আগেই এটি বাস্তবায়ন হবে বলেও জানান তিনি। যাতে করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়। প্রায় ৫ লক্ষ টাকা ব্যয়ে ‘জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি’ নির্মিত হবে বলে নিশ্চিত করেছেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

বঙ্গবন্ধুর ৭ই মার্চে ঐতিহাসিক ভাষণে তর্জুনী তুলে ধরার দৃশ্যটি এই প্রতিকৃতিতে শোভা পাবে বলেও জানান তিনি। ফলে প্রতি বছর এই প্রতিকৃতিতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীসহ বিভিন্ন জাতীয় দিবসে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে সর্বস্তরের জনগণ।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর ৪৫ বছর পেরিয়ে গেলেও ভৈরবে স্থায়ীভাবে কোন প্রতিকৃতি বা ম্যুরাল সরকারিভাবে এখন পর্যন্ত স্থাপিত হয়নি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম