1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলায় দুই শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন, তিনদিনের আল্টিমেটাম শিক্ষকদের - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:১৩ অপরাহ্ন

শরণখোলায় দুই শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন, তিনদিনের আল্টিমেটাম শিক্ষকদের

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৯২ বার

নইন আবু নাঈম বাগেরহাট ঃ
বাগেরহাটের শরণখোলার রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে আন্দোলনে নেমেছেন উপজেলার শিক্ষক সমাজ। মাধ্যমিক শিক্ষক সমিতির ব্যানারে কর্মসূচীর প্রথমদিন রবিবার বিকেল তিনটায় মানববন্ধন করেছেন তারা। এছাড়া পরবর্তী তিন দিন উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একইভাবে মানববন্ধন কর্মসূচী পালিত হবে।
তিন দিনের এই কর্মসূচীর মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে কঠোর আন্দোলনের ঘোষনা দেওয়া হয়েছে ওই মানববন্ধন থেকে।
শরণখোলা প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে সড়কের দুই পাশে দীর্ঘ এ মানববন্ধনে উপজেলা বিভিন্ন কলেজ ও স্কুল- মাদরাসার পঁাচ শতাধিক শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীরা অংশগ্রহন করেন।
মানববন্ধনে দঁাড়িয়ে বক্তৃতা করেন শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. আসাদুজ্জামান, সাবেক প্রধান শিক্ষক মতিয়ার রহমান খান, অভিভাবক মো. গিয়াস উদ্দিন, মাতৃভাষা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ওলিয়ার রহমান, তাফালবাড়ি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মানিক চঁাদ রায়, রায়েন্দা গার্লস স্কুলের প্রধান শিক্ষক মো. সেলিম হাওলাদার, রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া, খোন্তাকাটা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালাম, আকন্দপাড়া দাখিল মাদরাসার সুপার মাওলানা সিদ্দিকুর রহমান, রায়েন্দা-রাজৈর ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা গোলাম সরোয়ার, শিক্ষক নেতা সহিদুল ইসলাম খান, মো. জাহাঙ্গীর হোসেন প্রমূখ।
উল্লেখ্য, গত ২৩জানুয়ারি রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক মো. সুলতান আহমেদ গাজী ও সহকারী শিক্ষক মো. শাহিনুজ্জামান শাহিনের নামে শরণখোলা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের হয়।
মামলার এজাহারের সূত্রমতে, সহকারী শিক্ষক শাহিনের বিরুদ্ধে ২০১৯ সালের ৩মার্চ শ্লীলতাহানির অভিযোগ করে ওই বিদ্যালয়ের এক ছাত্রী। বিষয়টি তখন প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করা হলেও তিনি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় নাম দিতে গত ১৮ জানুয়ারি স্কুলে গেলে সহকারী শিক্ষক তার নাম অন্তভর্ূক্ত না করার অভিযোগ করা হয়।
এ ঘটনার জেরে ওই ছাত্রী বিষ পানে আত্মহত্যার চেষ্টা করে। পরে ওই ছাত্রীর মা বাদি হয়ে মামলাটি দায়ের করেন। ##

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম