1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করছে : লক্ষ্যারচরে শুলশান আক্তার - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন সাত দফা দাবিতে উত্তাল চুয়েট- দাবি পূরণ না হলে পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রামের চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের মাঝে সুপেয় পানি বিতরণ মাগুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি! ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি

সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করছে : লক্ষ্যারচরে শুলশান আক্তার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জানুয়ারি, ২০২০
  • ১৫৪ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া:: চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে বিদ্যালয়ের সকল শিক্ষক এবং বিদ্যালয় ব্যবস্থাপনা (এসএসমি) কমিটি নিয়ে প্রাথমিক শিক্ষার মানউন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত মতবিনিময় সভায় লক্ষ্যারচর ইউনিয়নের অধীন বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকবৃন্দ এবং এসএমসি কমিটির সদস্যরা অংশগ্রহন করেন।

সোমবার ৬জানুয়ারি সকালে স্থানীয় লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তাফা কাইছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো.আবু জাফর ।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার বলেছেন, বর্তমান সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে মেধাবী সম্পদ হিসেবে গড়ে তুলতে এবং শিক্ষাখাতের অগ্রগতি উন্নয়নে কাজ করছেন। সেই আলোকে আমাদেরকে চকরিয়া উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়ার মানন্নোয়ন নিশ্চিত করতে হবে।

পাশাপাশি বিদ্যালয় গুলোকে পরিবেশগত উন্নত ও পরিবেশবান্ধব হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী এবং এসএমসি কমিটির সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে। বিদ্যালয়ে শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধকল্পে শিক্ষকদেরকে হোম ভিজিট কার্যক্রম বাড়াতে হবে। সবসময় শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে হবে।

তিনি বলেন, শিক্ষকরা আন্তরিক ও দায়িত্ববান হলে শিক্ষার্থীরা মেধাবী হবে, ভালো ফলাফল করবে। আর এসএমসি কমিটি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে বিদ্যালয় হবে আধুনিক ও পরিবেশ সম্মত। তাই সেইদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার প্রতিটি বিদ্যালয়ে শিক্ষাখাতের অভাবনীয় পরিবর্তন এসেছে। এই অর্জন আমাদেরকে ধরে রাখতে হবে। তারজন্য শিক্ষক এসএমসি কমিটির সবার মধ্যে সম্প্রীতি থাকতে হবে। সকলধরণের মনোমালিন্য পরিহার করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম