1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করছে : লক্ষ্যারচরে শুলশান আক্তার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়ি উপজেলা বিএনপি কাউন্সিল-২০২২অনুষ্ঠিত সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত রাউজানে কৃষক-কৃষাণি’র মুখে হাসি ফোটাতে ধান কেটে দিলো কৃষক লীগ আনোয়ারায় তোষামোদকারী সাংবাদিকতা ছেড়ে আপোষহীন সাংবাদিকতার আহবান ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী ৪৭ টি ভাটাতে ইট পোড়ানো প্রস্তুতি সম্পন্ন হলেও আগুন জ্বালানো অনিশ্চিত ! নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বাঁশখালীতে মধ্যরাতের অগ্নিকান্ডে পুড়ল ২ দোকান ষড়যন্ত্র করছে বিএনপি ক্ষমতায় আসতে চায় : আসাদুজ্জামান খান কামাল। সমমনা পরিষদ বনশ্রীর বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করছে : লক্ষ্যারচরে শুলশান আক্তার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ৭৯ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া:: চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে বিদ্যালয়ের সকল শিক্ষক এবং বিদ্যালয় ব্যবস্থাপনা (এসএসমি) কমিটি নিয়ে প্রাথমিক শিক্ষার মানউন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত মতবিনিময় সভায় লক্ষ্যারচর ইউনিয়নের অধীন বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকবৃন্দ এবং এসএমসি কমিটির সদস্যরা অংশগ্রহন করেন।

সোমবার ৬জানুয়ারি সকালে স্থানীয় লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তাফা কাইছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মো.আবু জাফর ।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার বলেছেন, বর্তমান সরকার নতুন প্রজন্মের কোমলমতি শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে মেধাবী সম্পদ হিসেবে গড়ে তুলতে এবং শিক্ষাখাতের অগ্রগতি উন্নয়নে কাজ করছেন। সেই আলোকে আমাদেরকে চকরিয়া উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়ার মানন্নোয়ন নিশ্চিত করতে হবে।

পাশাপাশি বিদ্যালয় গুলোকে পরিবেশগত উন্নত ও পরিবেশবান্ধব হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী এবং এসএমসি কমিটির সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে। বিদ্যালয়ে শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধকল্পে শিক্ষকদেরকে হোম ভিজিট কার্যক্রম বাড়াতে হবে। সবসময় শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে হবে।

তিনি বলেন, শিক্ষকরা আন্তরিক ও দায়িত্ববান হলে শিক্ষার্থীরা মেধাবী হবে, ভালো ফলাফল করবে। আর এসএমসি কমিটি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে বিদ্যালয় হবে আধুনিক ও পরিবেশ সম্মত। তাই সেইদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার প্রতিটি বিদ্যালয়ে শিক্ষাখাতের অভাবনীয় পরিবর্তন এসেছে। এই অর্জন আমাদেরকে ধরে রাখতে হবে। তারজন্য শিক্ষক এসএমসি কমিটির সবার মধ্যে সম্প্রীতি থাকতে হবে। সকলধরণের মনোমালিন্য পরিহার করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম