1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সারাদেশের ন্যায় নাঙ্গলকোটেও শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

সারাদেশের ন্যায় নাঙ্গলকোটেও শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারি, ২০২০
  • ১৪৬ বার

নাঙ্গলকোট প্রতিনিধি :
১১ জানুয়ারি ২০২০ সারাদেশে আজ প্রতিটি শিশুকে ভিটামিন “এ “ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন হয়েছে। আজ সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারাদেশে ৬-১১মাস বয়সী সকল শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন“এ”ক্যাপসুল(এক লক্ষ আই ইউ) খাওয়ানো হয় এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন “এ”ক্যাপসুল (২ লক্ষ আই ইউ) খাওয়ানো হয়েছে।
ভিটামিন “এ”ক্যাপসুল খাওয়ানোর ফলে শিশু যে শুধুমাত্র রাতকানা রোগ থেকে রক্ষা পায় তা নয়, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, দৃষ্টি শক্তি ভাল রাখে, শিশুর মৃত্যুর হার কমায়, শিশুর স্বাভাবিকভাবে বেড়ে উঠা নিশ্চিত করে এবং ডায়রিয়ার ব্যাপ্তিকাল এবং হামের জটিলতা কমায়।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দিন সারাদেশের ন্যায় নাঙ্গলকোট উপজেলার প্রতিটি কেন্দ্রে সার্বক্ষণিক ক্যাম্পেইন চলে। তার ধারাবাহিকতায় উপজেলার মৌকরা ইউপির আলিয়ারা কেন্দ্রে ভিটামিন “এ “ক্যাপসুল খাওয়ানো সম্পন্ন করেন নাজমুল হাছান (টিপু), এবং তার সাথে ক্যাম্পেইনে ভলান্টিয়ার হিসেবে সহযোগিতা করেন মোঃ নাছির হোসেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম