1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
৩০ লাখ অস্ত্রধারী নেতাকর্মী ঢাকায় এনেছে আ.লীগ : মোশাররফ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পথশিশুদের নিয়ে বিশ্বকাপ ফুটবল উৎসবে ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনাল রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল শুরু মীরসরাইয়ে বন বিভাগের উচ্ছেদ অভিযানে ১ একর জায়গা উদ্ধার শ্রীপুরে হযবরলের মাধ্যমে চলছে ভুমি জরিপ!ষুষে মেলে মুক্তি। সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ড বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন দরিদ্র মানুষের মাঝে সৈয়দপুরে জামায়াতে ইসলামী শীতবস্ত্র বির্তরণ রাউজান দলিল লিখক সমিতির সভাপতি অজিত কুমার দে- সম্পাদক মিজানুর রহমান বিএনপি না এলেও নির্বাচন হয়ে যাবে- নজিবুল বশর এমপি

৩০ লাখ অস্ত্রধারী নেতাকর্মী ঢাকায় এনেছে আ.লীগ : মোশাররফ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৮৪ বার

আবদুল্লাহ মজুমদার ঃ ঢাকার দুই সিটি নির্বাচন প্রহসনের পরিণত হলে এর দায় ‘সরকার ও একচোখা’ নির্বাচন কমিশনের ওপর বর্তাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য দক্ষিণ সিটি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন।
বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এখনো নির্বাচনের লেভেল প্ল্যায়িং ফিল্ড তৈরী হয়নি। প্রতিনিয়ত বিভিন্ন ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত নেতা-কর্মীদের ভয় দেখানো হচ্ছে। নেতা-কর্মীদের বাসা-বাড়িতে ঢুকে হুমকি, ধামকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। এই বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হলেও ন্যুনতম কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। আমরা মনে করি, একচোখা নির্বাচন কমিশন প্রশাসনের ন্যাক্কারজনক আচরণ ও ভূমিকা এই নির্বাচন যদি গতানুগতিক ও প্রহসনে পরিণত হয় তাহলে জনগণ তা বরদাশত করবে না এবং উদ্ভুত পরিস্থিতির দায়-দায়িত্ব সরকার ও নির্বাচন কমিশনকেই গ্রহণ করতে হবে।
গোপীবাগে ইশরাকের বাসায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আবদুস সালাম, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আফরোজা আব্বাস, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, কাজী আবুল বাশার, নাদিম মোস্তফা প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ড. মোশাররফ পঠিত পুরো বক্তব্য আগামী নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো–

আসসালামু আলাইকুম। আপনারা ভালো ভাবেই জানেন, আওয়ামী লীগ সরকারের আমলে নির্বাচন মানেই বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নিয়ে তামাশা, প্রহসন ও কেন্দ্র দখল করে সিল মারার উৎসব। কখনও কখনও দিনের ভোট আগের রাতেই সম্পন্ন করে ফেলা। হরেক রকম কারসাজি ও তামাশায় পরিপূর্ন এখন বাংলাদেশের নির্বাচন। তাই নির্বাচন নিয়ে এখন মানুষের মধ্যে তেমন কোন আগ্রহ বা উচ্ছাস নেই।

এবার সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন জমা দান এবং প্রচার প্রচারনার শুরুর প্রথম থেকেই আওয়ামী প্রার্থীরা ক্ষমতার অপব্যবহার, অব্যাহত আচরন বিধি লঙ্ঘন, আমাদের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারাভিযানে হামলা, দলীয় নেতা কর্মীদের উল্টো মামলা, গ্রেফতার, পোস্টার লাগাতে বাঁধা দান, পোস্টার ছিড়ে ফেলোসহ নানা ধরনের বিঘ্ন ও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। আমরা বারবার নির্বাচন কমিশনে অভিযোগ করার পরও কমিশন থেকে কোন কার্যকর ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না, বরং তারা বরাবরের মতই নির্বিকার।

নির্বাচনের নুন্যতম লেভেল প্লেইং ফিল্ড এখনও ঠিক হয়নি। এ কারনে আমরা আশংকা প্রকাশ করছি এই সিটি কর্পোরেশন নির্বাচনও বিগত সকল নির্বাচনের মতই তামাশা ও প্রহসনে পরিনত হবে।

দক্ষিণ সিটি কর্পোরেশনে এই পর্যন্ত অনেকগুলো অন্যায় ও অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে আমাদের শাসক দলের লোকেরা। আমি নিচে তার কয়েকটি ঘটনা মাত্র উল্লেখ করছি —

বিগত ২ জানুয়ারী প্রার্থী বাছাই প্রক্রিয়া শেষে ৩২ নং ওয়ার্ডে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী তাজ উদ্দিন আহমেদ তাজুকে বৈধ প্রার্থী ঘোষনার পর নিজ এলাকায় ফেরার পথে গোপীবাগ (দেশবন্ধু হোটেলের) সামনে থেকে সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতার করে। খবর শুনে আমাদের মেয়র প্রার্থী ইশরাক হোসেন তটক্ষনাৎ থানায় ছুটে গিয়ে তার কারন জানতে চাইলে পুলিশ বলে তাকে পূর্ববর্তী মামলায় গ্রেফতার করা হয়েছে। অথচ কিছুদিন আগেই মাত্র তিনি জামিন নিয়ে কারাগার থেকে বের হয়েছেন। প্রশ্ন হল আগে তাকে কেন গ্রেফতার দেখানো হয়নি? এসব গায়েবি মামলা নিয়ে আমরা চিন্তিত। তাছাড়াও একি ওয়ার্ডের আওয়ামী মনোনীত প্রার্থী নিজাম উদ্দিনের ছেলে ইমন ও তার বড় ভাই কাইয়ুম -এর নেতৃত্বে ৪০/৫০ জন লোক বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থীর অফিসে গিয়ে তাকে নির্বাচন থেকে সরে দাড়ানোর জন্য ভয়-ভীতি ও চাপ প্রয়োগ করেছে।

 নির্র্বাচনের আনুষ্ঠানিক প্রচারনার শুরুর আগেই আওয়ামী প্রর্থী ধানমন্ডির সাত মসজিদ রোড, ঝিগাতলা, মতিঝিলসহ দক্ষিন ঢাকার প্রায় সর্বত্র নির্বাচনের বিধিমালা ভঙ্গ করে রঙ্গিন ও সাদা কালো পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ভরে ফেলে। প্রচারনার সময় দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইক ব্যবহারের অনুমতি থাকলেও সকাল ১০ টা থেকেই মাইকে প্রচারনা শুরু করে। যা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরন) বিধিমালা ২০১৬ -এর বিধি- ২১(২) ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

এই বিষয়ে আমরা অভিযোগ করলেও নির্বাচন কমিশন থেকে এ পর্যন্ত কোন কার্যকর ভুমিকা গ্রহন করা হয় নাই।

 বিগত ১২ জানুয়ারী ৪১ নং ওয়ার্ডের বলধা গার্ডেনের সামনে থেকে আনুমানিক বেলা ৩ টার সময় ওয়ারী থানা পুলিশ ধানের শীষের পোস্টার লাগানোর সময় চার জন কর্মীকে গ্রেফাতার করে পুলিশ ভ্যানে উঠিয়ে নিয়ে যায় এবং একই দিনে প্রচারনা চালানোর সময় নয়া বাজার এলাকা থেকে পুলিশ ফিরোজ আলী নামক একজন যুবদল নেতাকে পিটিয়ে গুরুতর আহত করে। তাছাড়া একই দিরে ২৫ নং ওয়ার্ডের পলাশী জোনে, ওয়ারী থানার ৪১ নং ওয়ার্ডের ওয়ারী স্ট্রিটে, হাজারীবাগ থানার ২২ নং ওয়ার্ডে, ১৪ জানুয়ারী ২২ নং ওয়ার্ডে বিডিআর ১ নং গেটের পশ্চিমে পোস্টার লাগানোর সময় শাসক দলের লোকজন ধানের শীষের প্রার্থীর লোকজনকে মারপিট করে এবং অনেক জায়গায় পুলিশের সোপর্দ করে।

 ১৫ জানুয়ারী ধানমন্ডি, ঝিগাতলা, নিউ মার্কেট, কলাবাগান এলাকায় গণসংযোগ করে আমাদের প্রার্থী। প্রচার প্রচারনা শেষ করে বাসায় ফেরার পথে বিএনপি কেন্দ্রীয় সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলীকে গ্রেফতার করে আইন শৃঙ্খলা বাহিনী।

 ৩৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মেহেরুন নেসার নির্বাচনি অফিস ও তার বাড়িতে বারবার হামলা, গুলি ও ভাংচুর করেছে স্থানীয় আওয়ামী লীগ ও কাউন্সিলর প্রার্থীর লোকেরা। হামলায় কয়েকজন গুরুতর আহত হয়েছেন। বিএনপি কর্মী শান্ত গুলিবিদ্ধ হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ওয়ার্ডের আওয়ামী লীগ কাউন্সিলর প্রার্থী মহানগর আওয়ামী লীগ সভাপতির ছেলে সরকারের প্রভাব বিস্তার করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম