1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শ্রীপুর রেল ষ্টেশন চার বছরে শেষ হলো লাল পতাকার অভিযান - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

শ্রীপুর রেল ষ্টেশন চার বছরে শেষ হলো লাল পতাকার অভিযান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০
  • ১৩৯ বার

ফজলে মমিন, গাজীপুর:
শুক্রবার ভোর সাড়ে পাঁচটা। রং বেরংয়ের বেলুন ও লাল গোলাপে সাজানো হয়েছে শ্রীপুর রেল ষ্টেশন। ষ্ট্রেশন চত্ত্বরে ভিড় করেছে হাজারো মানুষ। আন্ত:নগর ট্রেন যমুনা এক্সপ্রেসের স্থায়ী স্টপেজের দাবিতে চার বছর যাবৎ চলা আন্দোলনের ফসল ঘরে তুলছেন শ্রীপুরের বাসিন্দারা। শুধু আন্দোলন করেও ক্ষান্ত হয়নি তারা, শুরু করেছিল লাল পতাকার অভিযাণ। প্রতিদিন ট্রেনের আগমন ও প্রস্থানে লাল পতাকার মাধ্যমে যমুনা এক্সপ্রেস ট্রেন থামিয়ে যাত্রীরা নির্দ্দিষ্ট গন্তব্যে যাতায়াত করতো। তবে বিনা টিকেটে ভ্রমন করে ট্রেনের ভেতরে যাত্রীরা যেমন ভোগান্তিতে পড়তো তেমনি সরকারও রাজস্ব বঞ্চিত হচ্ছিল। অবশেষে রেল বিভাগের সিদ্ধান্ত মোতাবেক যাত্রীদের আশা পূরণে শুক্রবার সকাল থেকে টিকেট দেয়া শুরু হলো। এতে শ্রীপুরবাসীর দীর্ঘদিনের দাবিতে ষ্টেশনে আনুষ্ঠানিক ভাবে যাত্রাবিরতি দিল যমুনা এক্সপ্রেস ট্রেনটি।

রেল বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার (১০জানুয়ারি) সকাল থেকে গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেললাইনের শ্রীপুর ষ্টেশনে আন্ত:নগর যমুনা ট্রেন এখন থেকে প্রতিদিন যাত্রাবিরতি করবে। শুক্রবার ভোরের আলো ফুটার আগেই ষ্টেশনে পৌঁছে যান ট্রেনের স্টপেজে দাবিতে আন্দোলনকারী ও যাত্রীরা। আন্দোলনকারীদের পক্ষ থেকে প্রতি টিকেটের সাথে যাত্রীদের হাতে তুলে দেয়া হয়েছে গোলাপ ফুল ও আপ্যায়ন স্বরুপ মিষ্টি।

শ্রীপুর রেল ষ্টেশনে আন্ত:নগর যমুনা ট্রেনের স্টপিজ দাবীতে দীর্ঘ ৪বছর ধরে নানাভাবে দাবী জানিয়ে আসছিল স্থানীয় ব্যবসায়ী ও সামাজিক সংগঠন। তাঁরা এ দাবীতে বিভিন্ন কর্মসূচীও পালন করে আসছে। শ্রীপুর বাজার বণিক সমিতির সাবেক নেতা ব্যবসায়ী ও ট্রেন স্টপেজের দাবিতে আন্দোলনকারীর প্রধান সমন্বয়ক তপন বণিক জানান, শিল্প এলাকা শ্রীপুর থেকে প্রতিদিন বহু যাত্রী প্রাত্যাহিক প্রয়োজনে দেশের বিভিন্ন স্থানে গমন করে থাকেন। এরমধ্যে যাত্রীদের একটি অংশের অন্যতম মাধ্যম ট্রেন। তবে দুঃখের বিষয় ছিল যে, এখানে কোন আন্তঃনগর ট্রেনের স্টপিজ ছিল না। যাত্রীদের সুবিধা বিবেচনায় শ্রীপুরবাসী আন্দোলন শুরু করে গত ৪বছর আগে। এসময় নানাভাবে রেল বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়। তবে বিভিন্ন সময় আশ্বাস পাওয়া গেলেও তা বাস্তবায়ন করা হয়নি। অবশেষে ১০ জানুয়ারী শুক্রবার সকাল থেকে আনুষ্ঠানিক ভাবে এই ষ্টেশনে যাত্রা বিরতি করলো যমুনা এক্সপ্রেস ট্রেনটি।

তিনি আরো জানান, এর আগে যাত্রীরা নিজ উদ্যোগে লাল পতাকা ধরে ট্রেন থামিয়ে দীর্ঘ ৪বছর যাবৎ এই ষ্টেশন থেকে যাতায়াত করতো। তবে বিনা টিকেটে ট্রেনে ভ্রমন করায় যাত্রীরা নানাভাবে হেনস্থা হতো। সরকারী এই সিদ্ধান্তে ভোগান্তি মুক্ত হলো যাত্রীদের।

রেলওয়ের শ্রীপুর ষ্টেশনের সহকারী মাষ্টার সাইদুর রহমান জানান, প্রতিদিন ঝুঁকিপূর্ণ উপায়ে এই ষ্টেশনে লাল কাপড় দেখিয়ে ট্রেন থামিয়ে যাত্রীরা বিনা টিকেটি ভ্রমন করলেও সরকারী সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা বিরতি শুরু করেছে যমুন আন্তঃনগর ট্রেনটি। এই ট্রেনে গন্তব্যের জন্য যাত্রীদের আপ-ডাউনে ১০টি করে মোট ২০টি টিকেট বরাদ্ধ হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম