1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মিরপুরে ভোটগ্রহণ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পথশিশুদের নিয়ে বিশ্বকাপ ফুটবল উৎসবে ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনাল রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল শুরু মীরসরাইয়ে বন বিভাগের উচ্ছেদ অভিযানে ১ একর জায়গা উদ্ধার শ্রীপুরে হযবরলের মাধ্যমে চলছে ভুমি জরিপ!ষুষে মেলে মুক্তি। সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ড বাঞ্ছারামপুর বার্তার সম্পাদককে হুমকীর প্রতিবাদে মানববন্ধন দরিদ্র মানুষের মাঝে সৈয়দপুরে জামায়াতে ইসলামী শীতবস্ত্র বির্তরণ রাউজান দলিল লিখক সমিতির সভাপতি অজিত কুমার দে- সম্পাদক মিজানুর রহমান বিএনপি না এলেও নির্বাচন হয়ে যাবে- নজিবুল বশর এমপি

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মিরপুরে ভোটগ্রহণ

ঢাকা সিটি নির্বাচন- ২০২০

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮২ বার

মিরপুর থেকে মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মিরপুরের বিভিন্ন কেন্দ্রে সকাল থেকে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকে লোকজনের উপস্থিতি তেমন লক্ষ্য করা যাচ্ছে না। শেওড়াপাড়ার দুটি ভোটকেন্দ্রে সরজমিনে দেখা গেছে, আড়াই ঘন্টার মধ্যে মাত্র ২৫ থেকে ৩০ জন ভোটার ভোট দিয়েছেন। কোনো কেন্দ্রেই ভোটারদের লম্বা লাইন দেখা যায়নি। শেওড়াপাড়ার হলি ক্রিসেন্ট স্কুল ও কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, প্রতিটি ভোটারকে শরীর তল্লাশি করে কেন্দ্রের মধ্যে প্রবেশ করানো হচ্ছে। পুলিশ ও আনসারের সদস্যরা এই দায়িত্ব পালন করছেন। মোবাইল ঘড়িসহ যে কোন ইলেকট্রনিক ডিভাইস থাকলে সেগুলো বাইরে রেখে যাওয়ার অনুরোধ করছেন। এ নিয়ে অনেক ভোটারের সঙ্গে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে তর্ক বিতর্ক হতে দেখা গেছে। একই চিত্র পাওয়া গেছে শ্যাওড়াপাড়ার আরেকটি ভোট কেন্দ্র হালিম ফাউন্ডেশন স্কুলেও। ভোট দিতে আসা প্রত্যেকের শরীর তল্লাশি করা হচ্ছে।

পুলিশ ও আনসার সদস্যরা জানিয়েছেন, নিরাপত্তার স্বার্থে ও উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তারা এই দায়িত্ব পালন করছেন। এদিকে মিরপুরের প্রতিটি অলি-গলিতে পুলিশের টহল দলকে টহল দিতে দেখা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন কেন্দ্রে বড় ধরনের কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। দুপুরের পর থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন স্থানীয়রা। এদিকে ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে দারুণ খুশি মিরপুরের ভোটাররা। তারা জানিয়েছেন এত সহজ ও সুন্দরভাবে তারা আগে কখনো ভোট দিতে পারেননি। তবে কারচুপি হয় কিনা সে নিয়ে সন্দেহ রয়েছে তাদের। ভোট দিতে তাদের কোনো সমস্যা হয়নি বলেও উল্লেখ করেন। তারা জানান, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়া তাদের প্রথম অভিজ্ঞতা। ভোট দিতে গিয়ে তারা কোন ধরনের কারচুপির বিষয় দেখেননি। হলি ক্রিসেন্ট স্কুলে ভোট দিতে আসা ৬৫ বছরের বৃদ্ধ আব্দুল মতিন বলেন, এভাবে ভোট দিতে পেরে আমি ব্যক্তিগতভাবে খুব খুশি পদ্ধতিটাও অনেক সহজ শুরুতে মনে হয়েছিল অনেক জটিল বিষয়ে। আসলে তেমনটি নয়। যে কেউ খুবই ভালভাবে এই পদ্ধতিতে ভোট দিতে পারবেন বলে আমি মনে করি। তিনি বলেন, ইভিএম নিয়ে নানা কথা শুনেছে, আমারও কিছুটা সংশয় রয়েছে। ফলাফলে যদি কোন কারচুপি করতে না পারে তাহলে এই ধরনের ভোটকে আমি স্বাগত জানাই. সরোজমিনে শেওড়াপাড়ার ভোটকেন্দ্রগুলোতে আওয়ামী লীগ ও বিএনপির এজেন্টের পাওয়া গেছে। তারা জানিয়েছেন, এখানে আপাতত কোনো সমস্যায় তারা পড়েননি। বিএনপি দলীয় এজেন্টেরা জানিয়েছেন, তারা সুষ্ঠুভাবে তাদের দায়িত্ব পালন করতে পারছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম