1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়া আন-নূর দাখিল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

চকরিয়া আন-নূর দাখিল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৪১ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: পর্যটন রাজধানী কক্সবাজারের সমুদ্র সৈকত ও সীমান্ত উপজেলা উখিয়ার ইনানী পাথুরে বীচ দর্শনের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে চকরিয়া আন-নূর দাখিল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর-২০২০। বুধবার ১২ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় চকরিয়া সরকারি হাসপাতাল চত্ত্বর থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায় গাড়ি।
প্রথমে ইনানী পাথুরে বীচে রওয়ানা করে। পরে সেখান থেকে বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা করে তিনটি বড় বাসের সমন্বয়ে গাড়ির বহরটি। বিকাল ৫টা ৪০মিনিটের দিকে তথা মাগরিবের আযানের ১০মিনিটের আগে বহরটি কলাতলীর ডলফিন মোড় পয়েন্ট হয়ে সমুদ্র সৈকতে এসে পৌঁছে। তিনটি গাড়িতে সাংস্কৃতিক বিনোদন দেওয়ার জন্য নেতৃত্ব দেন সাংবাদিক শাহজালাল শাহেদ, প্রবাল শিল্পী গোষ্ঠীর সহকারী পরিচালক শিল্পী আবু তৈয়ব আজাদ, সহকারী পরিচালক শিল্পী আবু মুছা ও সংগঠক শিল্পী শেফায়েত হোসেন।
বিনোদনে ছিল হামদ-ই বারী তা’আলা, নাত-ই রাসুল (সঃ), ইসলামী সংগীত, দেশের গান, কবিতা আবৃত্তি, কৌতুকসহ রকমারি পরিবেশনা। শিল্পী ও শিক্ষার্থীদের সাথে নানান পরিবেশনায় সম্পৃক্ত হন আমন্ত্রিত অতিথি, শিক্ষক ও অভিভাবকরাও। জমকালো আয়োজনে মেতে উঠেন সকলে। মুগ্ধ ছিলো ৩টি গাড়ির শিক্ষা সফর সংশ্লিষ্ট সব বয়সের যাত্রী সাধারণ।
সদ্য সমাপ্ত বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় লাল, সবুজ ও সাদা দলের ন্যায় বিভক্ত হয় শিক্ষা সফরের যাত্রী সাধারণও। তিন হাউজের জন্য গাড়িও নেয়া হয় তিনটি। এতে অংশগ্রহণ করে পরিচালনা কমিটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা।
পুরো শিক্ষা সফরের সার্বিক তত্ত্বাবধান করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা আকবর আহমদ সওদাগর, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা- ২০২০ এর আহ্বায়ক ও মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি এডভোকেট প্রফেসর মো. শওকত আলী, মাদরাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সেক্রেটারি এইচ.এম এহসানুল হক, বার্ষিক শিক্ষা সফর-২০২০ বাস্তবায়ন কমিটির আহবায়ক ও মাদরাসা পরিচালনা কমিটির অর্থ সম্পাদক এইচ.এম মোর্শেদুর রহমান, মাদরাসা পরিচালনা কমিটির প্রচার ও আপ্যায়ন সম্পাদক মো. কলিম উল্লাহ, প্রতিযোগিতার সদস্য সচিব ও মাদরাসা পরিচালনা কমিটির সাংস্কৃতিক সম্পাদক এইচ.এম মোজাম্মেলুল হক, শিক্ষা সফরের সদস্য সচিব ও মাদরাসা পরিচালনা কমিটির নির্বাহী সদস্য এইচ.এম মুজিবুল হক, ডিরেক্টর আসহাব উদ্দিনসহ সকল শিক্ষকবৃন্দ। দিনব্যাপি শিক্ষা সফরে অভিভাবকদের নিয়ে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রতে বিজয়ীদের মাঝে মাদরাসা সভাপতি আকবর আহমদ সওদাগরের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম