1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে সেবার মান নিয়ে মতবিনিময় - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে সেবার মান নিয়ে মতবিনিময়

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১১৯ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়ার উদ্যোগে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সেবার মানোন্নয়নে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার ১৩ ফেব্রুয়ারি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। টিআইবি চকরিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক এ. জি.এম. জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সনাক সভাপতি ও ডুলাহাজারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী।
শুভেচ্ছা জ্ঞাপন করেন সনাক সহ-সভাপতি ও মালুমঘাট ক্রিষ্টিয়ান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুনেন্দু বিকাশ দে। পরিষদের কার্যক্রম তুলে ধরেন ইউপি সচিব হুমায়ুন কবির। উপস্থিত ছিলেন সনাক সদস্য মোহব্বত চৌধুরী, প্যানেল চেয়ারম্যান শওকত আলী, ইউপি সদস্য জসিম উদ্দীন, ইউপি সদস্য নুরুল আবছার, ইউপি সদস্য মো. সোলাইমান. ইউপি সদস্য সাহাব উদ্দীন, জয়নাল উদ্দীন, নারী সদস্য ওয়াহিদা সুলতানা হাসিনা, সেতারা বেগম, নুর নেওয়াজ, ইউপি উদ্যোক্তা জেসমিন আকতার, স্বজন সদস্য মো. ফরহাদ, ইয়েস সদস্য মো. নাজিম উদ্দিন ও মো. নুরুল ইসলাম।

মতবিনিময় সভায় ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে একটি আদর্শ, দুর্নীতিমুক্ত ও জনবান্ধব ইউনিয়ন পরিষদে রুপান্তরে কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে আলোচনা করা হয়। চলতি বর্ষে পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় ইউপির স্ব-উদ্যোগে জনগণের মুখোমুখি অনুষ্ঠান, ওয়ার্ড পর্যায়ে প্রাক বাজেট আলোচনা সভা, উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান আয়োজন করা হবে। বিগত ৪ বছরের উন্নয়নের চিত্রসহ একটি ম্যাগাজিন প্রকাশের উদ্যোগ গ্রহণ করার উপর গুরুত্ব দেয়া হয়। পাশাপাশি ইউনিয়ন পরিষদের অন্তর্গত সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সেবার সার্বিক মানোন্নয়নে ইউপি সদস্যরা ভূমিকা পালন করবে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আলহাজ্ব ফরিদ উদ্দিন চৌধুরী বলেন “দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মানে সনাক চকরিয়ায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চলমান কার্যক্রম তারই একটি অংশ। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদকে স্বচ্ছ ও জবাবদিহিমূলক ও নাগরিক বান্ধব ও মডেল ইউনিয়নে পরিনত হোক এটাই সকলের প্রত্যাশা।” ডুলাহাজারা ইউনিয়নে শিক্ষা ও স্বাস্থ্য সেবার মান উন্নয়নে ইউনিয়ন পরিষদ এগিয়ে আসলে সংশ্লিষ্ট প্রতিষ্টানের সেবার মান আরো গতিশীল হবে।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন বলেন “পরিষদের প্রতিটি উন্নয়ন কর্মকান্ড স্বচ্ছতা ও দায়বদ্ধতার সাথে করে আসছি। সনাকের সহায়তায় পরিষদকে দুর্নীতিমুক্ত রাখতে ও জনগনের কাছে পরিষদের জবাবদিহিতা নিশ্চিত করতে সব কর্মকান্ড তুলে ধরতে জনগনের মুখোমুখি অনুষ্ঠান আয়োজন করে আসছি, আগামীতেও অব্যাহত রাখব। আাগামীতে ১৬ নং ডুলাহাজারা ইউনিয়নের অন্তর্গত সকল শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সেবার মানোন্নয়নেও উর্দ্বতন কর্তৃপক্ষের পরামর্শ নিয়ে ভূমিকা রাখব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম