1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নতুন বৈষম্য নিরসন সহ ৮ দফা দাবিতে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গাজীপুর টঙ্গীতে ইয়াবা ট্যাবলেট ও গাঁজা সহ গ্রেপ্তার ২ আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা । বাড়ির আঙ্গিনায় মাল্টা চাষ করে সফলতার মুখ দেখছেন ইউপি সচিব কাজী কামাল উদ্দিন বহুমুখী ব্যবহার ঠাকুরগাঁওয়ে পাটখড়ির কদর বেড়েছে ! চৌদ্দগ্রামে ৫ কেজি গাঁজাসহ আটক ১ অধ্যক্ষ ইসমাঈল এর স্মরণ সভা আয়োজন করলো ফতেয়াবাদ কলেজ নবীনগরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের উদ‍্যোগে সাংস্কৃতিক কার্যক্রম অনুষ্ঠিত শ্রীপুরে পিকআপের ধাক্কায়৷ বেকারি কারখানার পরিবেশক নিহত নবীনগরে ধারাবাহিক মূল‍্যায়ন অভ‍্যন্তরীন প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

নতুন বৈষম্য নিরসন সহ ৮ দফা দাবিতে মানববন্ধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৬ বার

আব্দুল্লাহ মাজুমদার ঃ ঢাকা: বেতন বৈষম্য নিরসনে অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়ন, টাইম স্কেল-সিলেকশন গ্রেড পুনর্বহালসহ আট দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছে ১১ থেকে ২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সংগঠন সম্মিলিত অধিকার আদায় ফোরাম।শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তারা বলেন, ১১ থেকে ২০ গ্রেডের বঞ্চিত লাখ লাখ কর্মচারীদের বাদ দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নয়।তারা বলেন, আমাদের আন্দোলনের অংশ হিসেবে গত বছরের ৬ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করি, তারপর ৩০ সেপ্টেম্বর ৬৪ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছি। ১৬ অক্টোবর বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্যদের দপ্তরে স্মারকলিপি দেই। এরপর এখন পর্যন্ত ১০০ জনের অধিক মন্ত্রী ও সংসদের দপ্তরে এ সংক্রান্ত সারকলিপি দেওয়া হয়। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করেনি।

কেন্দ্রীয় আহ্বায়ক পরিষদের আহ্বায়ক মিরাজুল ইসলাম বলেন, বেতন বৈষম্য নিরসনসহ নতুন পে-স্কেল সংশোধন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমাহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে। টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহালসহ বেতনের জ্যেষ্ঠতা বজায় রাখতে হবে।

তিনি বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো নিয়ে আজ শান্তিপূর্ণভাবে মানববন্ধন করেছি। সারাদেশে লাখ লাখ কর্মচারী জেগে উঠেছে। দাবিগুলো সবার মুখে মুখে। আমাদের দাবিগুলো না মানলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

দাবিগুলো হলো- গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে। এক ও অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়ন করতে হবে। সব পদে পদোন্নতি বা পাঁচ বছর পর পর উচ্চতর গ্রেড দিতে হবে। টাইম স্কেল, সিলেকশন গ্রেড, পুনর্বহালসহ বেতন জ্যেষ্ঠতা বজায় রাখতে হবে। সচিবালয়ের ন্যায় পদবি ও গ্রেড পরিবর্তন করতে হবে। সব ভাতা চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে।

এছাড়া নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন, শতভাগ পেনশন চালুসহ পেনশন গ্রাচুইটি হার এক টাকা সমান ৫০০ টাকা করতে হবে। কাজের ধরণ অনুযায়ী পদের নাম ও গ্রেড একীভূত করতে হবে।

কেন্দ্রীয় আহ্বায়ক পরিষদের সদস্য সচিব মাহমুদুল হাসান বলেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের পুঞ্জীভূত অসন্তোষ ও বিরাজমান ক্ষোভ নিরসনের জন্য বেতন বৈষম্য নিরসনসহ আট দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এ সময় মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয়, মহানগর, বিভাগ, জেলা, উপজেলা ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম