1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পরিশ্রমি ইমেজের অভিনেতা হিসেবে গড়তে চাই - প্রিন্স - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

পরিশ্রমি ইমেজের অভিনেতা হিসেবে গড়তে চাই – প্রিন্স

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৬৬ বার

বিনোদন প্রতিবেদকঃ মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: সাবলীল কারণে তিনি ” প্রিন্স ” দর্শকনন্দিত হচ্ছেন। ইদানীং তার বেশ কিছু চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে চলে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে । সামনে আরও বেশ কয়েকটি নতুন ছবিতে অভিনয়ের কথাও রয়েছে” প্রিন্সের”। তার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার।

নতুন প্রজন্মের অভিনেতা প্রিন্স । আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা উপলক্ষে মুক্তি পাচ্ছে প্রিন্স এর সল্পদৈর্ঘ ছবি”তোরে কত ভালোবাসি। তার মধ্যে ছবির দৃশ্যের পাশাপাশি লোকেশনে গানগুলো ইতোমধ্যে দর্শক জনপ্রিয়তা পেয়েছে। এতে প্রিন্সের বিপরিতে অভিনয় করেছেন রুশা। ছবিটি স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ পাবে বিভিন্ন লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে।

অভিনয়ের শুরুতেই নিজের দক্ষতা ও পরিশ্রম দিয়ে দর্শক মনে জায়গা করে নিয়েছেন তরুণ এ মডেল অভিনেতা প্রিন্স। যদিও অভিনয়ে আসার আগে উপস্থাপনা ও আরজে হিসেবে যথেষ্ট পরিচিতি রয়েছে প্রিন্সের । উপস্থাপনা করলেও আগ্রহটা ছিলো সবসময় অভিনয়ের প্রতি। তার ভাষায় জীবনে ইচ্ছা এবং চেষ্টা থাকলেই কেবল লক্ষে পৌঁছানো সম্ভব। আর সেসব বিষয় নিয়েই কথা বললেন শ্যামল বাংলা এর প্রতিবেদক অলিদ তালুকদারের সঙ্গে।

প্রশ্নঃ অভিনয়ের প্রতি আগ্রহ কবে থেকে এবং কেন?

ছোটবেলা থেকেই। আসলে তখনতো মিডিয়া বুঝতাম না। শুধু বুঝতাম টিভিতে যাদের দেখা যায় মানুষ তাদের অনেক ভালবাসে,গুরুত্ব দেয়। স্কুল থেকেই বিটিভিতে প্যাকেজ নাটক দেখার লোভ ছিল। তারপর নিজেও নানান অনুষ্ঠানে অভিনয় করতাম। সব মিলিয়ে অন্যকিছুর চেয়ে অভিনয়টাই টানতো। এরপর বড় হতে হতে অভিনেতাই হতে চেয়েছি।

প্রশ্নঃ তাহলে আগে উপস্থাপনা কেন?

উপস্থাপনায় কাকতালীয়ভাবে। বলা যায় এর পিছনেও মডেলিং এবং অভিনয় করার ইচ্ছা একটা বড় কারণ। কারণ উপস্থাপনা করার মাধ্যমে এ জগতের মানুষের খুব কাছে আসা যায়। আর আরজেইং এবং হোস্টিং আমাকে জীবিকা দিয়েছে। সম্মান করি এই জায়গাগুলো। ভালওবাসি খুব। সত্যি বলতে জীবনের প্রয়োজন আর জীবিকার উপায়ে আল্লাহ হয়তো আমাকে আরজেইং আর হোস্টিং করিয়েছেন।

প্রশ্নঃ এখন পর্যন্ত যে কয়টি কাজ করেছেন আলাদা করে কোনটির কথা বলবেন?

এ পর্যন্ত যা কাজ করেছি দু একটি ছাড়া সবকটিই ভাললেগেছে। কারণ নিয়মিত অভিনয় শুরু করার পর খুব অল্প সময়ে গুণী কয়েকজন নির্মাতা এবং তাদের হাত ধরে দারুন কিছু কাজ করার সুযোগ আমার হয়েছে। সবচেয়ে বড় কথা এর প্রতিটি কাজই আমাকে দরকারি সব অভিঞ্জতা দিয়েছে।

প্রশ্নঃ আরজে বা উপস্থাপনা থেকে এসে কেউ অনেকে সফল অনেকে ছিটকে পড়েছে কি বলবেন?

এটা বলা কঠিন। সত্যি বলতে, এটা বলার জন্য আমি এখনো তৈরী নই। মানে আমার ভাগ্যে কি ঘটে সেটা দেখার জন্য সময় লাগবে। আমি কতদিন টিকতে পারি? বা আমার অবস্থান কি হয়? তার বুঝতে সময় লাগবে। তারপর হয়তো এই প্রশ্নের উত্তর দিতে পারবো।

প্রশ্নঃ অভিনয়ে আসার আগে আর এখন…পার্থক্য?

নিয়মিত বা সিরিয়াসলি অভিনয় শুরু করেছি খুব বেশীদিন নয়। তাই এখনো বড় আকারের পার্থক্য চোখে পড়ছে না। হয়তো সময়ের সাথে বলতে পারবো। অবশ্য একটা অবজারভেশন হচ্ছে, অভিনেতাদের প্রতি মানুষের মনযোগ বেশী।

প্রশ্নঃ নিজের কোন ইমেজ বা নিজেকে কোনভাবে তুলে ধরতে চান?

ধন্যবাদ এই প্রশ্নটির জন্য। ইমেজ বলতে স্বস্তা জনপ্রিয়তার জন্য কোনো কাজ করতে চাইনা। চরিত্রের ব্যাপারে আপোষ নয়। কাজ কম এলেও কিংবা না এলেও গল্প বুঝে কাজ করতে চাই। নতুবা অন্যকিছু করার আছে। হিরোইক, ম্যানলি, চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের লোভ আছে। একজন ব্যক্তিত্বসম্পন্ন মানুষ আর পরিশ্রমী অভিনেতার ইমেজ চাই।

প্রশ্নঃ অভিনয়ে আপনার অনুপ্রেরনা?

এটা বলা খুব কঠিন। হূমায়ুন ফরীদি স্যার আজন্ম আইডল। ইদানিং চলচিত্রের ঢালিউডখ্যাত সুপার মান্না ভাই ও পরমব্রত খুব টানে। এছাড়াও মিলন ভাই, সাউথের ভিজয় তাদের ভাললাগে।

প্রশ্নঃ কাজ করতে এসে কোনো বাধা?

বাধা আছে। আর সেটাই স্বাভাবিক। সবচেয়ে বড় বাধা গায়ের রং। একটু ডার্ক টোনের কাউকে এখনো মানুষ নিতে পারে না। বিশেষ করে মূল চরিত্রে। একদম সাধারন মানুষের কথা বলছি না। তবে কিছু মানুষ আছেন যারা খুব অসহযোগিতা করে। আর নতুন একটা ছেলে বা মেয়েকে নিয়ে মূল চরিত্রে কাজ করতে শুরুতে কেউ ঝুঁকি নিতে চায় না। তাছাড়া ইদানিং ফেসবুক ফলোয়ার বা ভাইরাল ছাড়া কাজ করা কঠিন। তবে এগুলো নিয়ে অভিযোগ নেই। আমি পরিশ্রম আর সময় নিয়ে কঠিন চেষ্টা করার পক্ষে। সবকিছুর সিদ্ধান্ত আল্লাহ জানেন।

প্রশ্নঃ এবার ঈদের কাজ নিয়ে কি বলবেন…?

ঈদের জন্য অভিনয়ে বিশেষ কোনো কাজ ছিল না। কিন্তু দুটো শর্টফিল্মে অভিনয় করার সুযোগ পেয়েছি।সে দুটো মুক্তি পেতে পেতে ঈদ চলে আসবে।এটি লাইভ টেকনোলোজির ইউটিউব চ্যানেল থেকেও সম্প্রচারিত হবে।একই চ্যানেল থেকে শীঘ্রই পুরো ফিল্মটি আসবে ইনশাল্লাহ। দেওয়ান নাজমুল পরিচালিত ও রোমান্টিক গল্পে নির্মিত”তোরে কত ভালোবাসি”ছবিতে। সেই জন্য দেওয়ান নাজমুলের প্রতি আমি নানানভাবে কৃতজ্ঞ। এতে আমি আশাবাদী হল বিমুখী দর্শকদের ফিরিয়ে আনতে আমাদের এই ছবিটি প্রেক্ষাগৃহে অন্যরমক ভাবে কাজ করবে এবং সাফল্য অর্জন করতে সক্ষম হবে বলে আমি মনে করি।

প্রশ্নঃ ভবিষ্যৎ ভাবনা?
ভবিষ্যৎ ভাবনা সামনে যে কটা কাজ আছে সেগুলো মন দিয়ে করা। নিজেকে তৈরী করা। অভিনয়ে আর এর বাইরেও ভাল একটা ক্যারিয়ার তৈরী করা ইনশাল্লাহ।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর সব প্রশ্নের জন্য। ভাল থাকবেন, দোয়া করবেন। আপনাকে ও আমার এবং পত্রিকার পক্ষ থেকে অনেক ধন্যবাদ এতক্ষণ আমাদেরকে সময় দেওয়ার জন্য।

বলিউডের জনপ্রিয় নকল যত ছবি সেই বিষয়ে সামনে আসছে বিস্তারিত চোখ রাখুন শ্যামল বাংলায়।
বাংলাদেশের সিনেমা মানুষ দেখে?ওরা শুধু পারে ভারতের ছবি নকল আর ভারতীয় ফিল্ম প্রেক্ষাগৃহে পরিচালনা করতে। এটি এখন আমাদের দেশে কমন অজুহাত। তাদের মতে ভালো ও আসল সিনেমার আঁতুড়ঘর হচ্ছে বলিউড। আসলে কি তাই? বলিউড কি সর্বদা আমাদের নিস্কলুষ মৌলিক সিনেমা উপহার দিচ্ছে। আসুন জেনে নেই ওরকম কিছু বলিউডের সিনেমা সম্পর্কে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম