1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় মেছো বাঘকে বাঁচাতে পরলোনা বন বিভাগ! - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
অবরোধের সমর্থনে ঢাকার মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেল এর সামনে সাবেক ছাত্র নেতৃবৃন্দের মিছিল শ্রীপুরে সাংবাদিকের উপর হামলা | ‘২৮ অক্টোবর শাপলা চত্ত্বরে মহা-সমাবেশ বাস্তবায়ন উপ-কমিটির বৈঠক অনুষ্ঠিত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র – মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। সাবেক কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল শ্রীপুরে ইসলামী ব্যাংকের এজেন্ট আউটলেট উদ্বোধন এডিস মশা নিরোধক বিটিআই পণ্যের উদ্বোধন অস্বচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থীদের অনুদান প্রদান – সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বিনামূল্যের সরকারি বই কেজি দরে বিক্রি। কোটি টাকার বিনিময়ে নাঙ্গলকোট উপজেলা সমিতির কমিটি

মাগুরায় মেছো বাঘকে বাঁচাতে পরলোনা বন বিভাগ!

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০
  • ৯০ বার

মোঃ সাইফুল্লাহঃ
সাংবাদিক লেলিন জাফর ও সাংংবাদিক মোঃ সাইফুল্লাহ এর সার্বিক প্রচেষ্টায় এবং গ্রামবাসির সহযোোগিতায় শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীরের নির্দেশে বন বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে ফের একটি মেছো বাঘ উদ্ধার করলে ও শেষ পর্যন্ত বাঁচাতে পারেনি মাগুরা বন বিভাগ। বুধবার উপজেলার নবগ্রামের একটি মাঠ থেকে বাঘটিকে উদ্ধার করে নিয়ে যায় বন বিভাগের কর্মীরা। মাগুরা সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার আজ বৃহসপতির দুপুরে জানান বুধবার সকালে শ্রীপুরের নবগ্রাম ইউনিয়ন পরিষদের পেছনের মাঠে একটি মেছো বাঘ দেখতে পায় এলাকাবাসী। প্রাথমিকভাবে বাঘটিকে ধরতে মারধর ও করে তারা। পরে সাংবাদিক ও স্থানীয় প্রশাসনের মাধ্যমে খবর পেয়ে বন বিভাগের লোকজন মেছোবাঘটিকে উদ্ধার করে মাগুরায় নিয়ে এসে পশু চিকিৎসকে দেখিয়েছিলো, তখন সে সুস্থ্য আছে বলেছিল পশু চিকিৎসকেরা। এ বিষয়ে খুলনা বিভাগকে অবহিত করা হয়েছিলো, আজ বৃহস্পতিবার বাঘটি উদ্ধার করে খুলনায় নিয়ে যেতে চেয়েছিলেন, কিিন্তু তারাা মাগুরায় আসার পূর্বেই মেছো বাঘটি চিকিৎসাধীন অবস্থায় সকালেই মাারা যায়।
উল্লেখ্য গত ২৯ ডিসেম্বর ২০১৯ মাগুরা সদরের গোয়াল বাতানে এবং ১৫ ফেব্রুয়ারী ২০২০ শ্রীপুর উপজেলার বরিশাটে খাঁচায় আটকা পড়ে আরো ২টা মেছো বাঘ।বরিশাটের বাঘটিকে ঢাকা থেকে ফরেস্টার এসে বাঘটি উদ্ধার করে রাতে গহিন জঙ্গলে অবমুক্ত করে দিয়ে যান। সেটা উদ্ধারে ও সাংবাদিকের অগ্রণী ভূমিকা ছিলো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম