1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
কিশোরগঞ্জে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস, মাঠ ও পুকুর উদ্ধারে ছাত্র গণজমায়েত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস, মাঠ ও পুকুর উদ্ধারে ছাত্র গণজমায়েত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১৩৮ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ :
কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস, খেলার মাঠ, পুকুর ও স্টাফ কোয়ার্টার দখল করে কার্যক্রম চলছে বিয়াম ল্যাবরেটরি স্কুলের। গত ১৩ বছর ধরে বিয়াম স্কুলের দখলে থাকা এসব স্থাপনা ও সম্পদ উদ্ধারের দাবিতে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছেন অভিভাবক ও ছাত্ররা। কিন্তু বিয়াম স্কুল কর্তৃপক্ষ কিছুতেই দখল ছাড়েননি।

এমতাবস্থায় রোববার ছাত্র গণজমায়েত কর্মসূচি পালন করা হয়। বেলা সাড়ে ১১টায় কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই ছাত্র গণজমায়েত কর্মসূচি শুরু হয়। এ সময় বিদ্যালয়ের বর্তমান ছাত্ররা ক্লাস বর্জন করে কর্মসূচিতে যোগদান করে। কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রবৃন্দের ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল।

এতে বিদ্যালয়ের সাবেক ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ আল মামুন খান, সাবেক ভাইস চেয়ারম্যান শেখ সেলিম কবির, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাকাউদ্দিন আহাম্মদ রাজন, যুবলীগ নেতা কামরুল ইসলাম উজ্জল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় প্রমুখ। কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ। এছাড়া বর্তমান ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন শিহাব ও জুবায়ের।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৬ সালের ১৫ই নভেম্বর শহরের আলোরমেলা এলাকায় সরকারি বালক বিদ্যালয়ের ছাত্রাবাসের দু’টি ভবন মাসিক ১২ হাজার টাকায় দুই বছরের জন্য নিয়ে বিয়াম ল্যাবরেটরি ইংলিশ মিডিয়াম স্কুল চালু করা হয়। ছাত্রাবাসের পাশাপাশি বিয়াম স্কুল কর্তৃপক্ষ সরকারি বালক বিদ্যালয়ের খেলার মাঠ, পুকুর এবং স্টাফ কোয়ার্টারও ভোগ করছে। কিন্তু ১৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এসব স্থাপনা এবং সম্পদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে বুঝিয়ে দেয়া হয়নি।

এদিকে জেলা প্রশাসন খেলার মাঠের আরএস ও মাঠ রেকর্ড সংশোধনী চেয়ে খাস খতিয়ানে অন্তর্ভুক্ত করার জন্য কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিবাদী করে মামলা দায়ের করে। এ পরিস্থিতিতে আবারো আন্দোলনে নামেন বিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্ররা। এ লক্ষ্যে বিদ্যালয়ের ১৯৭২ ব্যাচের ছাত্র মুক্তিযোদ্ধা আনোয়ার কামালকে আহ্বায়ক এবং মাসুদুল হাসান মাসুদ, রেজাউল করিম শিপন ও মাসুদ আল মামুন খানকে সমন্বয়কারী করে চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম