1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় করোনা আতংঙ্কে ঘর থেকে বের হচ্ছে না লোক জন ॥ মাঠ পর্যায়ে কাজ করছেন আইইডিসিআর প্রতিনিধি দল - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
বর্তমান এবং  ভবিষ্যৎ প্রজন্ম একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশের গর্বিত নাগরিক হবে – মো. তাজুল ইসলাম, (এলজিইডি মন্ত্রী) পোকখালী’র ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত চৌদ্দগ্রামে ইউনাইটেড ফর হিউমিনিটি’র অভিষেক ও দুর্ঘটনায় আহত শিক্ষকের মাঝে অর্থ হস্তান্তর ভিসির নির্দেশে বন্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন, মানেনি কুবি শিক্ষকরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় ফুলবাড়িতে ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী ঘূর্ণিঝড়ে রাউজানে দুইটি ঘর বিধ্বস্ত, বিচ্ছিন্ন  বিদ্যুৎ সংযোগ  রাশিয়া তালেবানকে আমন্ত্রণ জানিয়েছে বৃহত্তর বার্ষিক অর্থনৈতিক ফোরামে উদাহরণ দিয়ে বলতে পারবেন না, কোথাও আমরা মানবাধিকার লঙ্ঘন করেছি – সেনা প্রধান  ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জের রেজিয়া হত্যার রহস্য উদ্ঘাটন বিষয়ে – পুলিশের প্রেস ব্রিফিং !

গাইবান্ধায় করোনা আতংঙ্কে ঘর থেকে বের হচ্ছে না লোক জন ॥ মাঠ পর্যায়ে কাজ করছেন আইইডিসিআর প্রতিনিধি দল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ১২৮ বার

আনোয়ার হোসেন শামীম, গাইবান্ধা :
গাইবান্ধায় নভেল কোভিড (১৯) করোনা ভাইরাসের আংতঙ্কে জরুরী কোন কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না সাধারন লোক জন। জেলার সাতটি উপজেলার মধ্যে সাদুল্ল্যাপুর উপজেলায় করোনা আতংঙ্ক সব চেয়ে বেশি বিরাজ করছ। জরুরী কাজ ছাড়া ঘরের বাইরে লোকজনের সমাগম নাই বললেই চলে। হাট বাজার রাস্তা ঘাট ফাঁকা হয়ে গেছে। তবে মহাসড়কে এখনও দুর পাল্লার বাস চলছে। পোশাক শিল্প বন্ধ ঘোষনার ফলে ঢাকায় থেকে লোকজন গ্রামের বাড়ির দিকে ছূটছেন। সাধারন লোক জন যাতে দলবদ্ধ ভাবে আড্ডা দিতে না পারে সেজন্য সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের সম্বলিত টিম জেলায় টহল জোরদার করছেন।
বিদেশ থেকে গাইবান্ধায় ফিরে আসা বিভিন্ন স্থানে ব্যক্তিদের উপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। আগত ২৮৪ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে ৯ জন বিদেশী, ১৭৫ জন প্রবাসী ও ১০০ জন দেশী। এদের মধ্যে ২ জন আক্রান্ত এছাড়া ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকায় ৪৩ জনকে ছেড়ে দেয়া হয়েছে। এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৩৯ জন।
সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ২৩৯ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের উপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। তিনি বলেন, বৃহস্পতিবারের মধ্যে এ সংখ্যা আরও বাড়তে পারে।
ঢাকা থেকে আইইডিসিআর এর ৪ সদস্যের একটি টিম গাইবান্ধা জেলা বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইন রাখা বাড়ির সদস্যদের পরীক্ষা নিরীক্ষার কাজ অব্যাহত রাখেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম