1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাগেরহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে থাকছে শিক্ষার্থীদের মেলা - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

বাগেরহাটে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে থাকছে শিক্ষার্থীদের মেলা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৯ মার্চ, ২০২০
  • ১৪০ বার

নইন আবু নাঈম বাগেরহাট প্রতিনিধি ঃ
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২০ উপলক্ষে বাগেরহাটে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্যোগ প্রস্তুতি মেলা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসন ও বেসরকারি উন্নয়ন সংস্থা জাগ্রত যুবসংঘের আয়োজনে শাপলা নীড় ও জাইকার সহযোগিতায় সোমবার দিন ব্যাপি শহরের স্বাধীনতা উদ্যানে এই মেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, দুর্যোগ প্রস্তুতি মহোড়া ও শিক্ষার্থীদের অংশগ্রহণে মঞ্চে দূর্যোগ প্রস্তুতির উপরে বিভিন্ন বিষয় উপস্থাপন করা হবে।
এদিকে দিবসটি উপলক্ষে সোমবার জেলা শিশু একাডেমীতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে বাগেরহাট প্রেসক্লাবে মেলার প্রস্তুতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় জাপান ভিত্তি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা শাপলা নীড়ের কান্ট্রি ডিরেক্টর তোমোকো উচিয়ামা, জেলা ত্রাণ ও পুনর্বাসক কর্মকর্তা স্বপন কুমার ভ্রম্য, জাগ্রত যুবসংঘের প্রকল্প সমন্বয়কারী শেখ নাজমুল হুদা, শাপলা নীড়ের প্রোগ্রাম অফিসার আনিসুজ্জামান,বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি এ্যঠ:ি এম,ডি মোজাফ্ফর হোসেন,সাধারন সম্পাদক আলহাজ্জ বাকী তালুকদারসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, শিক্ষার্থী মারিয়া সুলতানা, মোসাঃ মাহমুদা আক্তার, মোঃ সাগর শেখ।
লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের মধ্যে দুর্যোগ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “আমরাই গড়ব নিরাপদ উপকুল” এই প্রতিপাদ্যের আলোকে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষ্যে বাগেরহাটে ’দুযোর্গ মেলা-র আয়োজন করা হয়েছে। এছাড়া র‍্যালী, আলোচনা সভা ও দুযোর্গ বিষয়ক মহড়াও অনুষ্ঠিত হবে। এসব অনুষ্ঠানে জেলার দুর্যোগ প্রবন মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৫৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১‘শ ৮০ জন এবং বাগেরহাট জেলার ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহন করবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম