1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মুজিববর্ষে চকরিয়া পৌরসভার ১৫ সড়কে ৩শত সড়কবাতির আলোর ঝলকানি - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে ৩ কেজি ৬০০ গ্রাম গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রতি বছরের ন্যায় এবারও পর্দা নামল শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট-অনুর্ধ ১৫ নিজস্ব পিসিএনপির খাগড়াছড়ির জেলা সম্মেলন; সভাপতি ইঞ্জি: লোকমান সম্পাদক এসএম মাসুম রানা উন্নয়নের প্রতিটি আপনারা তদারকি করবেন ফাঁকিবাজদের ছাড় দেবেন না -অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খাঁন ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে বার্বাডোস চৌদ্দগ্রামে সাংবাদিক মীরুকে প্রাণনাশের হুমকির অভিযোগ নবীনগরে মোবাইল কোর্টে এসিল্যান্ডের উচ্ছেদ অভিযান চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ২ যুবক নিহত ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছ পুলিশ চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ও কারাদন্ড

মুজিববর্ষে চকরিয়া পৌরসভার ১৫ সড়কে ৩শত সড়কবাতির আলোর ঝলকানি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ১২৫ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার, উন্নয়নে বদলে যাবে চকরিয়া পৌরসভা, ‘মেয়র আলমগীর চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্ঠা, আলোকিত হবে চকরিয়া’ স্লোগানে এবার চকরিয়া পৌরসভার আয়োজনে পৌরবাসির কলাণে একটি নতুন কর্মসুচি গ্রহন করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবার্ষিকী উদযাপন উপলক্ষে চকরিয়া পৌরসভাকে শতভাগ আলোকিত করার অভিপ্রায়ে বিশ্ব ব্যংকের সহযোগি প্রতিষ্ঠান এমজিএসপি প্রকল্পের অধীনে ৭৮ লক্ষ টাকা বরাদ্দে ১৫টি সড়কে স্থাপন করা হচ্ছে নতুন ৩০০টি সড়ক বাতি। শনিবার (১৪ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে চকরিয়া পৌরশহরের জিরো পয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুজিববর্ষে চকরিয়া পৌরবাসিকে মেয়র আলমগীর চৌধুরীর দেয়া উপহার নতুন সড়ক বাতি সংযোগ আনুষ্ঠানিক উদ্ভোধন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর সভাপতিত্বে সড়ক বাতি সংযোগ লাইন উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, কাউন্সিলর রেজাউল করিম, কাউন্সিলর জাফর আলম কালু, কাউন্সিলর জামাল উদ্দিন, পৌরসভার সকল বিভাগের কর্মকর্তা এবং সুধীজন।

জানা গেছে, ২০১৬ সালের নির্বাচনে আলমগীর চৌধুরী মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহনের পর থেকে চকরিয়া পৌরসভাকে পরিকল্পিত উন্নয়নে সাজাতে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বাধীন পৌর পরিষদ ৯টি ওয়ার্ডে পরিকল্পিত উন্নয়ন কর্মকাণ্ডে পিছিয়ে নেই লক্ষাধিক মানুষের নগরী চকরিয়া পৌরসভা। বর্তমান মেয়র ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর সফল নেতৃত্বে উন্নয়নে দৃশ্যমান অগ্রগতি হচ্ছে চকরিয়া পৌরসভার।

উন্নয়নে গ্রাম হবে শহর, শহরের সুবিধা নিশ্চিত হবে গ্রামে, আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর ঘোষনা দিয়েছিলেন দেশবাসির উদ্দেশ্যে। সেই ঘোষনার আলোকে বর্তমানে উন্নয়নের ধারাবাহিকতায় চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি জনপদে শত কোটি টাকা বরাদ্দে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে অন্তত দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্প। এখানো চলমান রয়েছে অনেকগুলো উন্নয়ন প্রকল্প। এসব উন্নয়ন কাজ বাস্তবায়নে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের দিকনির্দেশনায় নিরলসভাবে কাজ করছেন মেয়র আলমগীর চৌধুরী। কাজগুলো বাস্তবায়নে প্রশাসনিকভাবে সবধরণের সহযোগিতা দিচ্ছেন পৌরসচিব মাসউদ মোর্শেদ।

চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রগতির অংশহিসেবে বিভিন্ন সড়ক উপসড়ক সম্প্রসারণ করা হচ্ছে। স্থাপিত হয়েছে আধুনিক মানের ড্রেন, কালভার্ট, চকরিয়া পৌর কিচেন মার্কেট সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ। সর্বশেষ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে চকরিয়া পৌরসভার মেয়র উদ্যোগ নিয়েছেন সব কটি সড়কে নতুন সড়ক বাতি স্থাপনের মাধ্যমে আলোকিত চকরিয়া গড়ার মিশনে।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেন, জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ জাফর আলমের অনুপ্রেরণায় পৌর মেয়র আলমগীর চৌধুরী একটি নতুন প্রকল্প হাতে নিয়েছেন। এমজিএসপি প্রকল্পের অর্থায়নে ৭৮ লাখ টাকা বরাদ্দে পৌরসভার অন্তত ১৫টি সড়কজুড়ে বসানো হচ্ছে প্রায় ৩০০টি নতুন সড়ক বাতি।

তিনি বলেন, শনিবার থেকে চকরিয়া পৌরসদরের ছিদ্দিক ফিলিং স্টেশন হয়ে গ্রামার স্কুল- পুরাতন বিমান বন্দর সড়ক, ফুলতলা স্টেশন থেকে থানার মোড়, থানার মোড় থেকে মগবাজার পর্যন্ত, থানা সেন্টার থেকে বাটাখালী সেতুর সন্নিকটে, পৌরসভা ভবন থেকে বেতুয়া বাজার কানেটিং সড়ক , গ্রামীণ ব্যাংক থেকে চক্ষু হাসপাতাল, উপজেলা হাসপাতাল সড়কে লাইটিং স্থাপন করা হবে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে নতুন অবকাঠামোর উন্নয়ন যেমন আরসিসি সড়ক নির্মাণ, আধুনিকমানের ড্রেন, কালভার্ট, লাইটিং ব্যবস্থা নিশ্চিতে চেষ্ঠা করে যাচ্ছি। আলোর পথে রয়েছে শিশু পার্ক,কমিউনিটি সেন্টার, সলিট ওয়েষ্ট ম্যানেজমেন্ট, পানি সরবরাহ, কমিউনিটি ক্লিনিক স্থাপন কার্যক্রম।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরবাসির মাঝে শতভাগ সেবা নিশ্চিতে নিরলশভাবে উন্নয়ন কাজ বাস্তবায়নের পাশাপাশি জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে পৌরবাসিকে আলোকিত জনপদ উপহার দিতে উদ্যোগ নিয়েছি। এরই অংশ হিসেবে পৌরসভার অন্তত ১৫টি সড়কে ৭৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে প্রায় ৩০০টি নতুন সড়ক বাতি। কাজ করে যাচ্ছি। শনিবার থেকে সড়ক বাতির সংযোগ চালু হওয়ায় আলোতে আলোকিত হতে শুরু করেছে পৌরসভার অলিগলি।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বাধীন বর্তমান আওয়ামীলীগ সরকারের চলমান উন্নয়ন অগ্রগতির সুফল পেতে চলেছে চকরিয়া-পেকুয়া উপজেলার সর্বস্তরের জনসাধারণ। ইতোমধ্যে দুই উপজেলার প্রতিটি জনপদে এগিয়ে চলছে ছোট-বড় একাধিক উন্নয়ন প্রকল্প। বাস্তবায়নের পথে রয়েছে একাধিক মেগাপ্রকল্পের কাজ।

তিনি বলেন, সরকারের উন্নয়ন অগ্রগতির অংশহিসেবে মেয়র আলমগীর চৌধুরীর নেতৃত্বে পৌর পরিষদ বিশ^ব্যাংকের অর্থায়নে বর্তমানে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে পরিকল্পিত উন্নয়নে প্রতিটি এলাকাকে সাজাচ্ছেন। আশাকরি ধারাবাহিক উন্নয়ন কর্মকাণ্ডের ফলে অল্পসময়ের মধ্যে পৌরবাসির মাঝে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম