1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্বাস্থ্য কর্তার নির্দেশে রুম তালাবদ্ব শরনখোলায় খোলা স্থানে সন্তান প্রসব প্রসুতির! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

স্বাস্থ্য কর্তার নির্দেশে রুম তালাবদ্ব শরনখোলায় খোলা স্থানে সন্তান প্রসব প্রসুতির!

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ১৩৭ বার

নইন আবু নাঈম বাগেরহাট প্রতিনিধি ঃ
বাগেরহাটের শরনখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য এর ডেলিভারি কক্ষ তালাবদ্ধ থাকায় কর্তব্যরত নার্সরা হাসপাতালের বারান্দায় খোলা স্থানে এক প্রসুতি মায়ের সন্তান প্রসব করিয়েছেন। পরে ওই নবজাতক সহ প্রসুতি (মাকে )হাসপাতাল থেকে বাড়িতে নিয়েগেছেন তার স্বজনরা। তবে , নিজর ব্যার্থতা ঢাকতে স্বাসথ্য কর্মকর্তা এ ঘটনায় অবহেলার অভিযোগ তুলে হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী নাইট গার্ড শাহজাহানকে শোকজ করেছেন।
হাসপাতাল ও রোগীর স্বজনদের সুত্র জানায়,গত মঙ্গলবার বিকেলে প্রসব বেদ না নিয়ে উপজেলার রাজৈর গ্রামের মো. শাজাহান হাওলাদারের স্ত্রী এমিলি বেগমকে (২৫) কে হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনরা। ওই সময় গাইনি ওয়ার্ড তালাবদ্ধ থাকায় হাসপাতালের বারান্দায় খোলা স্থানে কর্তব্যরত নার্সরা ওই প্রসুতির সন্তান প্রসব করান। এ সময় তিনি একটি পুত্র শিশু জন্ম দেন রএবং তাৎক্ষণিক প্রসুতি ও তার নবজাতককে নিয়ে এ্যামিলীর স্বজনেরা হাসপাতাল ত্যাগ করেন। এ বিষয় নাইট গার্ড শাহজাহান বলেন, স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিনের নির্দেশে হাসপাতালের প্রসুতির ওই রুমে তালা লাগানো হয়েছে সে ক্ষেত্রে আমার কোন অবহেলা নেই । এছাড়া পরিচয় গোপন রাখার শর্তে, হাসপাতালের কয়েকজন নার্স ও ডাক্তার ক্ষোভ প্রকাশ করে বলেন , স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ফরিদা ইয়াসমিন যোগদান করার পর তিনি রোগী তাদের স্বজন এবং জন প্রতিনিধি এমনকি হাসপাতালে কর্মরত ষ্টাপদের সাথেও নানা দুরব্যাবহার করছেন । এছাড়া আমাদের চাকুরি খেয়ে ফেলার হুমকি দেন । তার কোন কথার প্রতিবাদ করলে বেয়াদব বলেও কথায় কথায় নাজেহাল করেন । তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে সর্বদা ষ্টাপদের দাবড়িয়ে যাচ্ছেন । কিন্তু নিজে কোন রোগী দেখেন না । কেউ দেখাতে চাইলে বলেন, রোগী দেখার দ্বায়িত্ব নাকি তার নেই । পরিবেশ দিন দিন যে দিকে যাচ্ছে তাতে আমরা (ষ্টাপরা) ধৈর্য ধরে রোগীদের সেবা দিতে পারছিনা । এমন জটিলতার উন্নতি না হলে তারা কর্মবিরতিতে যেতে পারেন বলে ইঈিত দেন ।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন বলেন, শুনেছি এক প্রসূতি মা হাসপাতালে এসেছিলেন। তখন চতুর্থ শ্রেণীর কর্মচারী শাহজাহান তালা খুলে না দেওয়ায় ওই মা’ খোলা স্থানে সন্তান প্রসব করেছেন। তাই ওই কর্মচারীকে শোকজ করা হয়েছে। এছাড়া অন্য অন্য অভিযোগের কোন সত্যতা নেই বলে তিনি দাবি করেন ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম