1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনার পাশাপাশি ডেঙ্গু নিয়েও সতর্ক থাকার পরামর্শ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

করোনার পাশাপাশি ডেঙ্গু নিয়েও সতর্ক থাকার পরামর্শ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ১৩৬ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার ঃ‘করোনা’ আতঙ্কে অনেকটাই চাপা পড়ে গেছে ‘ডেঙ্গু’। এডিস মশাবাহিত এই জ¦রে এখন বছরব্যাপীই আক্রান্ত হচ্ছেন মানুষ। তবে সামনে আসছে ডেঙ্গুর ‘পিক টাইম’ (যে সময়টাতে মানুষ ডেঙ্গু জ¦রে ব্যাপকভাবে আক্রান্ত হয়)।

বিশেষজ্ঞরা বলছেন, এখন মানুষের মনে ধারণা হয়েছে জ¦র মানেই করোনা। কিন্তু ডেঙ্গুর বিষয়টিও আমাদের মনে রাখতে হবে। কারণ সামনে ডেঙ্গুর মৌসুম। গত বছর ডেঙ্গু জ¦রে কেঁপেছে পুরো দেশ। মোটাদাগে এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত হচ্ছে ডেঙ্গুর মৌসুম। গত কয়েক বছরের পরিসংখ্যান বলছে, সবচেয়ে বেশি মানুষ এই জ¦রে আক্রান্ত হয় সেপ্টেম্বরে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ মার্চ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি অবস্থায় চিকিৎসা নিয়েছেন ২৭১ জন। এর মধ্যে ঢাকার বাইরের ৬৩ জন।

গতকাল সোমবার করোনা ভাইরাসসংক্রান্ত অনলাইন লাইভ ব্র্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মিরজাদি সেব্রিনা ফ্লোরাও এই বিষয়ে সবাইকে সচেতন হবার পরামর্শ দেন। তিনি বলেন, অনেকে জ্বর মানেই মনে করছেন কোভিড-১৯। কিন্তু তা নয়। কোভিড-১৯ এর পাশাপাশি আমাদের বাংলাদেশে যেসব রোগ সবসময়ই হয় এবং মৌসুমে তা বাড়ে সেই দিকেও নজর দেয়া উচিত।

তিনি আরো বলেন, সামনে আসছে ডেঙ্গুর মৌসুম। এখন ডেঙ্গুর জন্য উর্বর সময়। বৃষ্টিপাত হলে এ সমস্যা আরো বাড়বে। তাই বাড়িঘর ও চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা জরুরি। এ বিষয়েও আমাদের সচেতন হওয়া প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম