1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাগেরহাটে স্বেচ্ছাশ্রমে তৈরি মাস্ক বিক্রি হচ্ছে মাত্র সাড়ে সাত টাকায় - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

বাগেরহাটে স্বেচ্ছাশ্রমে তৈরি মাস্ক বিক্রি হচ্ছে মাত্র সাড়ে সাত টাকায়

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ১৩৯ বার

নইন আবু নাঈম বাগেরহাট প্রতিনিধি ঃ
বর্তমান সময়ে সব থেকে ভয়ঙ্কর সংকট নোভেল করোনা ভাইরাসের দোহাই দিয়ে দেশের অসাধু কিছু ব্যবসায়ীরা যখন মাস্কসহ বিভিন্ন পণ্যের দাম বাড়াতে ব্যাস্ত, ঠিক সেই সময়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মাস্ক তৈরী করে মাত্র সাড়ে সাত টাকায় বিক্রি করছে বাগেরহাটের ভূমি বুক ক্যাফে নামের একটি প্রতিষ্ঠান। আর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বাগেরহাটের সুশীল সমাজসহ সাধারণ মানুষ।
(২০ মার্চ) শুক্রবার বিকেল থেকে বাগেরহাট প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় অবস্থিত ভূমি বুক ক্যাফে তাদের হোটেল কার্যক্রম বন্ধ রেখে মাস্ক তৈরি শুরু করে। ইতোমধ্যে তারা ৩ হাজার মাস্ক তৈরি করেছে। তারা মোট ১৫ হাজার মাস্ক তৈরি করবেন। আর স্বেচ্ছাশ্রমে তৈরী এ মাস্ক এর প্রতিটির দাম ধরা হয়েছে সাড়ে সাত টাকা। এত কম দামে মাস্ক পেয়ে ক্রয় করছেনও অনেকে। এই মূল্যে একজন ব্যক্তি সর্বোচ্চ পঁাচটি মাস্ক ক্রয় করতে পারবেন বলে জানিয়েছেন ভূমি বুক ক্যাফে কর্তৃপক্ষ। নিজেদের তৈরিকৃত মাস্ক ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বিক্রি করেছে প্রতিষ্ঠানটি।
বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার বলেন, বিভিন্ন দূর্যোগ ও জরুরী অবস্থায় দেশের ব্যবসায়ীরা পন্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধিতে ব্যস্ত থাকে। বর্তমান সময়ের সব থেকে ভয়ঙ্কর সংকট নোভেল করোনা ভাইরাসের দোহাই দিয়েও নিজেদের পকেট ভারী করায় ব্যস্ত অনেক ব্যবসায়ী। ১০ টাকার মাস্ক ৩০ টাকা থেকে শুরু করে ১‘শ-২‘শ টাকাও বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ীরা। সেই মূহুর্তে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মাস্ক তৈরি করে স্বল্প মূল্যে বাজার জাত করছেন ভূমি বুক ক্যাফে। আমি তাদের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই।
ভূমি বুক ক্যাফে‘র কর্মকর্তা মীর জায়েসী আশরাফি জেমস বলেন, কোন প্রকার জনসমাগম এড়াতে আমরা প্রতিষ্ঠান বন্ধ করেছি। বাজারে বেশি দামে মাস্ক বিক্রি হচ্ছে। যার ফলে হতদরিদ্র ও সাধারণ মানুষ মাস্ক ক্রয় করতে হিমশিম খাচ্ছে। তাই ভুমি বুক ক্যাফে ও সিটি ল্যাবের কর্মীরা মিলে স্বেচ্ছা শ্রমে মাস্ক তৈরি করে সরঞ্জামের মূল্য হিসেবে মাত্র সাড়ে সাত টাকায় বিক্রি করছি। একজন ব্যক্তি আমাদের কাছ থেকে একসাথে ৫টি মাস্ক ক্রয় করতে পারবেন। মুঠোফোনে অর্ডার দিয়েও মাস্ক সংগ্রহ করতে পারবেন বলে জানান তিনি।##

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম