1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ওয়ার্ল্ড আর্থ ডে উপলক্ষে সিইএইচআরডিএফ এর অনলাইন ক্যাম্পেইন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ওয়ার্ল্ড আর্থ ডে উপলক্ষে সিইএইচআরডিএফ এর অনলাইন ক্যাম্পেইন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২২ এপ্রিল, ২০২০
  • ১৩৯ বার

প্রেস বিজ্ঞপ্তিঃ
২২ এপ্রিল আর্থ ডে উদযাপন উপলক্ষে বিশেষ নির্দেশনা।

ক্যাম্পেইন বিজ্ঞপ্তিঃ
আগামীকাল ২২ এপ্রিল আর্থ ডে। এ বছর ৫০ তম আর্থ ডে উদযাপন হবে।

সারা বিশ্বে দিবসটি প্রকৃতি, পরিবেশ বাঁচানো ও জলবায়ু পরিবর্তন রোধ করে বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার জন্য পালন করা হয়। জাতিসংঘ দিবসটি পালনে সারা বিশ্বের সকল দেশের প্রতি জোর তাগিদ দেয়।

পৃথিবীকে বাঁচানোর সম্মিলিত প্রয়াসের অংশ হিসেবে সিইএইচআরডিএফ বাংলাদেশ এর সকল পর্যায়ের এক্টিভিস্টরা কাগজে নিজ হাতে শ্লোগান ও ছবি আঁকেন এবং অনলাইনে ক্যাম্পেইন করেন।

করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউনের ফলে তারা অনলাইন ভিত্তিক প্রোগ্রাম টা প্রচার করে আমেরিকার ওয়ার্ল্ড আর্থ নেটওয়ার্ক এর সাথে অংশীদার হিসেবে।

এসময় এক্টিভিস্টরা নানা শ্লোগান লিখে ক্যাম্পেইন এ অংশগ্রহণ করেন।-
১.Earth- 2020
২.The Earth, Our Future
৩.Save Our Planet
৪.Sustainable Solution, Not Temporary
৫.Climate Action
৬.Save the Earth
৭.Save Our Planet
৮.Not to Deforestation
৯.Let’s Climate Justice
১০.No to Fossil Fuel
১১.Now or Never
১২.No to coal
১৩.Plant a Tree
১৪.Save Our Generation
১৫.Don’t Cut Rainforest
১৬.Development for Whom?
১৭.Let’s back into Environment
১৮.Climate Refugee
১৯.Paris Act to be implement.
২০.Let’s Together We Save oir Planet

এসময় তারা ছবিতে পৃথিবীর পানির অভাব, জলবায়ু পরিবর্তন, জলবায়ু উদ্বাস্তু, প্রাকৃতিক দূর্যোগ, নবায়নযোগ্য জ্বালানি ও টেকসই উন্নয়ন তুলে ধরেন।

এসময় সংগঠনটির প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া পৃথিবীর সকল মানুষকে বাসযোগ্য পৃথিবী গড়ে তোলার কাজে শামিল হওয়ার আহবান জানান। তিনি বলেন,”চলমান পরিস্থিতি পুরো পৃথিবীকে একটি বার্তা দিয়ে যাচ্ছে। পৃথিবীতে কাউকে পেছনে রেখে এগোনো যাবেনা। প্রকৃতির সাথে মানুষের টেকসই সহাবস্থান মানবজাতির অস্তিত্বের প্রশ্নে গুরুত্বপূর্ণ হয়ে ওঠছে। জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবেলায় কার্বন নিঃসরণ বন্ধ করা ও ক্ষতিগ্রস্ত দেশগুলোর জন্য জলবায়ু তহবিল গঠন এবং এর কার্যকরী ব্যবহার এ বিপদ হতে মুক্তি দিতে পারে বলে মনে করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম