1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনার ঝুঁকির মধ্যে চিকিৎসক বদলিতে শরণখোলায় ক্ষোভ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

করোনার ঝুঁকির মধ্যে চিকিৎসক বদলিতে শরণখোলায় ক্ষোভ

আদেশ প্রত্যাহারের দাবিতে নার্সদের কর্মবিরতি ও এলাকাবাসীর মানববন্ধন ঘোষণা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ১৩৯ বার

নইন আবু নাঈম, বাগেরহাট প্রতিনিধি ঃ
এমনিতেই বাগেরহাটের শরণখোলা র ৫০শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসক সংকট চলছে দীর্ঘদিন থেকেই। ১৩জনের স্থলে রয়েছে মাত্র পঁাচ জন চিকিৎসক। তার ওপর এলাকাজুড়ে করোনা আতঙ্ক। এমন সংকটময় মুহূর্তে বদলি করা হলো এক চিকিৎসককে। বুধবার জেলা সিভিল সার্জন অফিস থেকে জরুরী বদলির আদেশ আসার খবরে চরম খেপেছে এলাকাবাসী। এমনকি কর্মবিরতির ঘোষনা দিয়েছেন হাসপাতালের নার্সরাও (সেবিকা)। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন ষড়যন্ত্রমূলকভাবে সিরাজুল ইসলাম নামের ওই চিকিৎসককে বদলি করানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।
করোনা ঝুঁকির এমন জরুরী মুহূর্তে চিকিৎসককে বদলি করায় ক্ষুব্ধ এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বৃহস্পিতিবার মানববন্ধন কর্মসূচী ঘোষনা দেওয়া হয়েছে। আদেশ প্রত্যাহার করা না হলে কঠোর অন্দোলনে নাববেন তারা ।
জানা যায়, ডা. ফরিদা ইয়াসমিন শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকে সাধারণ রোগী, স্টাফ, জনপ্রতিনিধিদের সাথে অসৌজন্যমুলক আচরণ করে আসছেন। এছাড়া রোগী দেখা তার দায়িত্ব নয়, তিনি শুধু প্রসাশনিক কাজ করবেন বলে সবাইকে জানিয়ে দেন। তার এমন সেচ্ছাচারীতায় ক্ষুব্দ হয়ে অন্যান্য ডাক্তার ও স্বাস্থ্য কর্মীরা মিলে সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বাগেরহাটের সিভিল সার্জন বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
অপরদিকে, দেশব্যাপী করোনা পরিস্থিতির মধ্যে চারজন চিকিৎসককে হিমশিম খেতে হচ্ছে। এ অবস্থায় স্বাস্থ্য কর্মকর্তা ফরিদা ইয়াসমিন ষড়যন্ত্র করে ডা. সিরাজুল ইসলামকে বাগেরহাট সদর হাসপাতালে বদলি করায় সব মহলেই সমালোচনা চলছে।
এব্যাপারে আদর্শ মানবকল্যাণ সোসাইটির শরণখোলা শাখার সদস্য সচিব সুরাইয়া আক্তার জানান, এমনিতেই দীর্ঘদিন থেকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট চলছে। একারণে রোগীরা চিকিৎসা বঞ্চিত হচ্ছে। তার ওপর করোনার বাড়তি চাপ। এই মুহূর্তে একজন ডাক্তারকে বদলি করা হলে এলাকার মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে। তাই এ বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে তাদের সংগঠনের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচীর ঘোষনা দিয়েছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স (সেবিকা) জোহরা খাতুন, মরিয়ম বেগম, শিখা রাণী, শাহিদা আফরিন, মমতা রাণী, প্রীতি রাণী সাধন জানান, ডা. সিরাজুল ইসলামের বদলি প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার থেকে তারা কর্মবিরতি পালন করবেন।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, করোনা পরিস্থিতির মধ্যে ভারতসহ বিভিন্ন দেশ থেকে বহু মানুষ বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই হোম কোয়ারিন্টেনে রয়েছে। হাসপাতালের আইসোলেশনেও রোগী রয়েছে। এসময় ডাক্তারদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাছাড়া হাসপাতালে ডাক্তার সংকট রয়েছে। এই মুহূর্তে একজন ডাক্তারের বদলি বা অন্যত্র চলে যাওয়া কোনোভাবেই কাম্য নয়।
জানতে চাইলে শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন তার বিরুদ্ধের আনিত বদলির অভিযোগ অস্বীকার করে বলেন, এটা কোন বদলি নয়, ডেপুটেশনে তাকে জেলায় আপাতত নেওয়া হয়েছে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির বলেন, করোনা সংকট মোকাবেলায় তাকে সাময়িক আদেশে বাগেরহাট সদর হাসপাতালে যোগদান করতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম