1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা সংকট: চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছে এন. মোহাম্মদ গ্রুপ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

করোনা সংকট: চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছে এন. মোহাম্মদ গ্রুপ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১৫৫ বার

লিয়ন মীর: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে অগ্রভাগে কাজ করছেন চিকিৎসকরা। চিকিৎসা সেবা দিতে গিয়ে এখন পর্যন্ত অসংখ্য চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু বরণ করছেন। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছেন প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এন. মোহাম্মদ গ্রুপ।

এন. মোহাম্মদ গ্রুপ এর নিজস্ব কারখানায় উৎপাদিত এই ইনটিউবেশন হেড বক্স এখন পর্যন্ত তিনটি হাসপালে বিনামূল্যে প্রদান করেছে প্রতিষ্ঠানটি। ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০টি, চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং চট্রগ্রাম জেনারেল হাসপাতালে ১০টি ইনটিউবেশন হেড বক্স প্রদান করা হয়েছে।
২৫ এপ্রিল শনিবার এন. মোহাম্মদ গ্রুপের সিনিয়র ম্যানেজার (ব্র্যান্ড) এবং সেলস ম্যানেজার মিজানুর রহমান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর এর কাছে এই সুরক্ষা বক্স প্রদানের মাধ্যমে এই কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

ইনটিউবেশন হেড বক্স
পর্যায়ক্রমে অন্যান্য হাসপালেও এই সুরক্ষা বক্স প্রদান করা হবে এবং করোনার সংকটকাল জুড়ে চিকিৎসকদের সুরক্ষায় এই সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

কর্তৃপক্ষের মতে, ইনটিউবেশন হেড বক্স স্বাস্থ্যসেবা কর্মীদের সুরক্ষার একটি অতিরিক্ত স্তর সরবরাহ করে। কোভিড-১৯ রোগীর ইনটিউবেটিং করা আইসিইউতে চিকিৎসা কর্মীদের জন্য অত্যন্ত উচ্চ-ঝুঁকির প্রক্রিয়া হিসেবে বিবেচিত হয়। এই বক্সটি ইনটিউবেশন পদ্ধতির সময় রোগীর দ্বারা উৎপাদিত অ্যারোসোলগুলো ধারণ করে ঝুঁকি হ্রাস করে। তাই চিকিৎসা কর্মী এবং রোগীর মধ্যে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে এই বক্স।

সামাজিক এবং মানবিক দায়বদ্ধতা থেকে করোনা ভাইরাস মোকাবিলায় ইনটিউবেশন হেড বক্স নিজস্ব কারখানায় উৎপাদন করে বিনামূল্যে বিভিন্ন হাসপাতালে উপহার হিসেবে সরবরাহ করছে এন. মোহাম্মদ গ্রুপ। দেশের চরম এ ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে চায় প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম