1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
কিশোরগঞ্জে ২৫ বস্তা সরকারি চালসহ চালচোর আটক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

কিশোরগঞ্জে ২৫ বস্তা সরকারি চালসহ চালচোর আটক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ১১৪ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের কুলিয়ারচরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরের ২৫ বস্তা চাল উদ্ধার করেছেন র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা। শনিবার (২৫ এপ্রিলে) রাত ৮টার দিকে উপজেলার ডুমরাকান্দা বাজারে এ অভিযান চালোনো হয়।

এ সময় মিল মালিক হাজী আব্দুর রহিমকে (৫২) আটক করা গেলেও অভিযানের খবর পেয়ে ডিলার সাইফুল ইসলাম রতন পালিয়ে যান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়াইৎ ফেরদৌসীর উপস্থিতিতে আটক আব্দুর রহিমের মাহাতীর অটোরাইস মিল ও ডিলার সাইফুলের গুদাম সিলগালা করা হয়। অভিযান শেষে র‌্যাব বাদী হয়ে মামলা দায়েরের পর হাজী আব্দুর রহিমকে কুলিয়ারচর থানায় সোপর্দ করেছে।

র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কুলিয়ারচর উপজেলার ডুমরাকান্দা বাজারে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় মাহাতীর অটোরাইস মিলের মালিক আব্দুর রহিমকে আটক করা হয়। তিনি নরসিংদীর বেলাবো উপজেলার লোহজরিকান্দা গ্রামের মৃত মেহের আলীর ছেলে।

পরে আটক আব্দুর রহিমকে নিয়ে মাহতীর অটোরাইস মিলে গেলে সেখান থেকে খাদ্য অধিদফতরের ছাঁটাই করা ৬ বস্তা এবং একটি মুরগির খামার থেকে আরও ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় খাদ্য অধিদফতরের সিলযুক্ত ৯টি খালি বস্তাও জব্দ করা হয়।

আটক আব্দুর রহিম জিজ্ঞাসাবাদে জানান, তিনি কুলিয়ারচর উপজেলার ডুমরাকান্দা বাজারের ১০ টাকা কেজি দরের চাল বিক্রির ডিলার সাইফুল ইসলাম রতনের কাছ থেকে চালগুলো কেনেন। তার মাহতীর অটোরাইস মিলে সেই চাল ছাঁটাই করে সরকারি সিলযুক্ত বস্তা পরিবর্তন করে বাজারে বিক্রি করেন।

আব্দুর রহিমের দেয়া তথ্য মতে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ডুমরাকান্দা বাজারে ডিলার সাইফুল ইসলাম রতনের গোডাউনে অভিযান পরিচালানা করে খাদ্য অধিদফতরের আরও চার বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় জব্দ করা হয় দুস্থ মাতার ১৩টি ভুয়া কার্ড। যেসব কার্ড ব্যবহার করে ডিলার রতন চাল উত্তোলন করে কালো বাজারে বিক্রি করতেন। এ সময় চালসহ তার গোডাউন সিলগালার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়াইৎ ফেরদৌসী।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম