1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কৃষি শ্রমিকের সংকট মোকাবেলায় গোবিন্দগঞ্জ থেকে শ্রমিক চলনবিলে প্রেরণ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

কৃষি শ্রমিকের সংকট মোকাবেলায় গোবিন্দগঞ্জ থেকে শ্রমিক চলনবিলে প্রেরণ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ১০৯ বার

আনোয়ার হোসেন শামীম, গাইবান্ধা প্রতিনিধি :
চলতি বোরো মৌসুমে চলনবিল এলাকায় কৃষি উৎপাদন সচল রাখতে এবং উৎপাদিত ধান কাটা এবং মাড়াই কাজের জন্য প্রশাসনের উদ্যোগে বিশেষ ব্যবস্থায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে কৃষি শ্রমিকের ২২ জনের একটি প্রাথমিক দল পাঠানো হয়েছে। সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ থেকে নাটোর জেলার সিংড়া থানার চলনবিল অঞ্চলে প্রথম এ কৃষি শ্রমিকের দল পাঠানো হয়।
এর আগে গোবিন্দগঞ্জ থানা মসজিদ চত্বরে আগত কৃষি শ্রমিকদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপর বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে শ্রমিকদেরকে স্বাস্থ্য সচেতনতামূলক নির্দেশনা দেয়া হয়। এছাড়াও শ্রমিকদের মাঝে দুইটি করে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়। পরে প্রশাসনের পক্ষ থেকে দেয়া একটি বিশেষ বাসে করে শ্রমিকরা চলনবিল এলাকায় রওনা হয়। এসময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, টিআই নূর রুহুল, ওসি তর্দন্ত আফজাল হোসেন, উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান প্রমুখ।
জানা গেছে, চলতি বোরো মৌসুমে ভয়াবহ করোনা পরিস্থিতিতে জেলায় জেলায় লকডাউন থাকায় শষ্যভান্ডার খ্যাত চলনবিল অঞ্চলে কৃষি শ্রমিকের চরম সংকট দেখা দিয়েছে। দেশে খাদ্য সরবরাহ ঠিক রাখতে এসব এলাকায় সময়মত ধান কাটা প্রয়োজন। তা না হলে আসন্ন সম্ভাব্য ঝড়, বৃষ্টি, বন্যা সহ নানা প্রাকৃতিক দুর্যোগে তা ব্যাহত হতে পারে এমন আশংকায় সরকারের উচ্চ পর্যায় থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিভিন্ন জেলায় নির্দেশনা পাঠানো হয়েছে।
গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের সহযোগীতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তৈরীকৃত তালিকা থেকে বাছাই করা ২২জন ধানকাটা শ্রমিককের প্রথম একটি দলকে চলনবিল অঞ্চলে ধানকাটার কাজে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম