1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাগপা’র ৪০ বছর পূর্তি আজ - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

জাগপা’র ৪০ বছর পূর্তি আজ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ১১৯ বার

স্টাফ রিপোর্টার যাওঃ আজ ৬ এপ্রিল জাতীয় গণতান্ত্রিক পার্টি – জাগপা’র ৪০ বছর পূর্তি। ১৯৮০ সালের এই দিনে ঢাকার রমনা গ্রীনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠাতা আহ্বায়ক হিসেবে শফিউল আলম প্রধান জাগপার আহ্বায়ক কমিটি ও মৌল নীতিমালা ঘোষণা করেছিলেন। “জাতীয় স্বাধীনতা আমাদের অঙ্গীকার”, “ধর্মীয় স্বাধীনতা আমাদের বিশ্বাস”, “জনগণের গণতন্ত্র আমাদের রাজনীতি” এবং “স্বয়ং সম্পূর্ণ গণ প্রতিরক্ষা ও ইনসাফ ভিত্তিক স্বনির্ভর স্বদেশ আমাদের অর্থনীতি” এই ৪ টি ঘোষণা নিয়ে যাত্রা শুরু করেছিল জাগপা। ১৯৮০ সালের ৬ এপ্রিল থেকে ২০১৭ সালের ২১ মে পর্যন্ত জাগপা সভাপতির দায়িত্ব পালন করেন শফিউল আলম প্রধান। ২১ মে ২০১৭ শফিউল আলম প্রধানের মৃত্যুর পর দলের সভাপতির দায়িত্ব নেন অধ্যাপিকা রেহানা প্রধান। ২২ অক্টোবর ২০১৯ অধ্যাপিকা রেহানা প্রধান ইন্তেকাল করলে দলের সভাপতির দায়িত্ব গ্রহণ করেন বর্তমান সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। দলের বর্তমান সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন। জাগপা নির্বাচন কমিশনের ৩৬ নম্বর নিবন্ধিত দল এবং দলীয় প্রতীক হুক্কা নিয়ে সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ৪ টি আসনে অংশগ্রহণ করেছিল।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, ইতিহাস সাক্ষী জন্মলগ্ন থেকেই সকল আগ্রাসনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে জাগপা। বিদ্রোহী কন্ঠে নেতাকর্মী ও নিজের জীবনের সর্বস্ব ঝুঁকি নিয়ে বারবার রাজপথে রুখে দাঁড়িয়েছিলেন শফিউল আলম প্রধান এবং জাগপা। অন্যায়ের বিরুদ্ধে কথা বলতে গিয়ে জীবনে ২৭ বার কারাবরণ করেছেন শফিউল আলম প্রধান। অসংখ্য বার কারাবরণ করেছে জাগপা’র নেতাকর্মীরা। অন্যায়ের প্রতিবাদে কাফনের কাপড় পরে রাজপথে কিংবা স্বেচ্ছায় কারাবরণের মত ইতিহাস সৃষ্টি করা আন্দোলন করেছে জাগপা। জাগপা’র ৪০ বছর পূর্তিতে আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মজলুম জননেতা শফিউল আলম প্রধান ও জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানকে। আমি স্রদ্ধাভরে স্মরণ করছি এই ৪ দশকে দেশের জন্য লড়াই করা জাগপা’র প্রয়াত সকল নেতৃবৃন্দদের। আমি শুভেচ্ছা জানাই জাগপা’র পতাকা তলে অবস্থানরত সকল লড়াকু সৈনিকদের। আপনারা জানেন করোনা ভাইরাসের জন্য আমরা ১৮ই মার্চ থেকে আমাদের সব অনুষ্ঠান বাতিল করেছি। তারই ধারাবাহিকতায় ইচ্ছে থাকা সত্ত্বেও ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হচ্ছেনা। দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আমরা জাগপা’র ৪ দশক এর অনুষ্ঠান আয়োজন করবো ইনশাআল্লাহ্‌। তার আগ পর্যন্ত আপনারা নিরাপদে থাকবেন, ভাল থাকবেন। আর আপনাদের মধ্যে যারা সামর্থবান আছেন তারা দেশের এই দুর্যোগময় মুহূর্তে মানুষের পাশে দাঁড়ান, অসহায় মানুষদের সাহায্য করুন। মহান রাব্বুল আলামিন আমাদের এই বিপদ কাটিয়ে উঠার তৌফিক দান করুক। বিজয়ের পথে যাত্রা শুরু, জীবন অথবা মৃত্যু।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম