1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
মাগুরা শ্রীপুরের দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে আবারো ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

মাগুরা শ্রীপুরের দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে আবারো ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ১০৮ বার

মোঃ সাইফুল্লাহ : মাগুরা শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে আবারো সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। এই মর্মে দ্বারিয়াপুর ইউনিয়ন ২ নং ওয়ার্ডের মেম্বর মোঃ নবুয়ত আলী এবং ৩ নং ওয়ার্ডের মেম্বর মোঃ মোফাজ্জেল হোসেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে বলা হয়, বর্তমান করোনাভাইরাসের কারণে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল বরাদ্দকৃত ৯৬০ কেজি চাউল আমাদের ৫নং দ্বারিয়াপুর ইউনিয়ন এর জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। যাহা অদ্য ২৩/০৪/২০২০ ইং তারিখে বিতরণের দিন ধার্য আছে। এই ত্রাণ জন প্রতি ৫ কেজি করে বিতরণ করলে ১৯২ জনকে দেওয়া যায়। পরিপত্র অনুযায়ী ৯ টি ওয়ার্ডে হতদরিদ্র হিসাবে তালিকা করার নিয়ম আছে, কিন্তু অতীব দুঃখের বিষয় চৌগাছি পূর্বপাড়া অর্থাৎ ২নং ওয়ার্ডে ৮ জনের নাম জানা গেছে, তার মধ্যে তিন জনের নামই ভুয়া।

যাহা নিন্মরুপ:-(১) সাহেব আলী, পিতা:- মোকলেস বিশ্বাস,(২) রকেয়া খাতুন, স্বামী:-মোকলেস বিশ্বাস,(৩) লিজান মাহমুদ, পিতাঃ- সাহেব আলী, সর্ব সাং- চৌগাছি পূর্বপাড়া। এইরকম ৯টি ওয়ার্ডের সঠিকভাবে তদন্ত করিলে ১৯২ জনের অর্ধেক নামই ভুয়া পাওয়া যাবে।

এইরকম অতীতেও চেয়ারম্যান মোঃ জাকির হোসেন কানন সব সময় ত্রাণের চাউল আত্মসাৎ করেছেন এবং আজও তাই করবে। এছাড়া ও চৌগাছি পশ্চিমপাড়া অর্থাৎ ৩নং ওয়ার্ডের আজকের ত্রাণ তালিকায় মাত্র একজনের নাম আছে সেটাও ভুয়া।

যেমনঃ- জাহিদা এই জাহিদার স্বামী বা পিতার নাম দেওয়া নাই। দূঃখের বিষয় চৌগাছি ৩নং ওয়ার্ডে প্রচুর পরিমাণ হতদরিদ্র রহিয়াছে।

ইউনিয়নে ১৯২ জন পেলে কমপক্ষে ২নং ও ৩নং ওয়ার্ডের যথাক্রমে ২০+২০ জন পাওয়া উচিত। আমরা ১০ জন ইউপি সদস্য গত ২০/০৪/২০২০ ইং তারিখে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আবেদন করি এবং গত ২০/০৪/২০২০ ইং তারিখে চেয়ারম্যান মোঃ জাকির হোসেন কাননের বিরুদ্ধে সমস্ত দুর্নীতি ও অপকর্মের অভিযোগ করি কিন্তু মাত্র ৩ দিন না যেতেই অদ্য ২৩/০৪/২০২০ ইং তারিখে করোনা ভাইরাসের ত্রাণের চাউল আত্মসাতের অভিনব কায়দা করিতেছে স্বভাব যার চুরি করা তাই সে স্বভাবের কারণেই করোনাভাইরাস এর ত্রাণ ও আত্মসাৎ করতে দ্বিধা করছে না।

এর আগে গত ১৬ এপ্রিল দ্বারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে ৮টি অভিযোগ এনে ওই ইউনিয়নের ১০ জন নির্বাচিত মেম্বর উপজেলা নির্বাহী অফিসারের কাছে অনাস্থা পত্র প্রদান করেন।

এবং ৫ নং দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিচারের দাবিতে গত (২০ এপ্রিল) মঙ্গলবার দ্বারিয়াপুর ইউনিয়নের ৯ জন নির্বাচিত মেম্বর শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার সহ সরকারের বিভিন্ন দফতরে লিখিত আবেদন প্রদান করেন।

প্রতিনিয়ত দ্বারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান জাকির হোসেন কাননের বিরুদ্ধে একের পর এক অনিয়ম ও দূর্নীতির বিভিন্ন সংবাদ দেশের সুনাম ধন্য জাতীয় দৈনিক সহ আঞ্চলিক, স্হানীয়, বিভিন্ন অনলাইন পত্রিকায় ফলাওভাবে প্রচার হয়ে আসছে।
এদিকে চেয়ারম্যান জাকির হোসেন কাননের ০১৭১৬৫১১৫২৫ মোবাইল নাম্বারে একাধিক যোগাযোগ করার চেষ্টা করলে ও তার মোবাইল বন্ধ পাওয়া যায।
এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবির জানান, ৫ নং দ্বারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে আনিত অভিযোগ পত্রটি গ্রহন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম