1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
মানব সেবায় চেয়ারম্যান মাসুমের অন্যন্য দৃষ্টান্ত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

মানব সেবায় চেয়ারম্যান মাসুমের অন্যন্য দৃষ্টান্ত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ১৩২ বার

শাহ জালাল, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ): সারা বিশ্বে করোনার ভয়াবহতায় বিপর্যস্থ জনজীবন। সাধারণ খেটে খাওয়া দরিদ্র মানুষ যখন মানবেতর জীবন যাপন করছে। ঠিক সে মুহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে
অার্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।
সারাদেশে যখন ত্রাণের জন্য হাহাকার। নানা রকম কেলেঙ্কারির খবর অাসছে জনপ্রতিনিধিদের। সেসময় শুধু সরকারি ত্রাণের অপেক্ষায় বসে না থেকে ব্যক্তিগত প্রচেষ্টায় মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

পিরোজপুর ইউনিয়নে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরা গরীব, অসহায় ও সংকটাপন্ন মধ্যবিত্ত ৪৫০ টি পরিবারের মধ্যে ১০ টাকা কেজি ধরে ৩০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে।

সব ধরনের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রতিটি ওয়ার্ডের গ্রামে গ্রামে শিক্ষক, সাংবাদিক, দলীয় নেতা-কর্মী ও ইউপি সদস্যদের সমন্বয়ে সেচ্ছাসেবী গ্রুপ তৈরী করে অসহায় মানুষের খোঁজ খবর নিয়ে তাদের ঘরে খাবার পৌছে দিচ্ছেন ইঞ্জিনিয়ার মাসুম। সরকারি ত্রাণ সামগ্রী ছাড়াও ইতোমধ্যে ব্যক্তিগত ভাবেও ৫ হাজার বস্তা খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়েছে। চালু করেছেন হট লাইন। নিজের ফোন নম্বর ফেসবুকে শেয়ার করে ঘোষণা দিয়েছেন দিনরাত যখনই কারো খাবারের সমস্যা হবে ফোন করলেই, ঘরে পৌছে যাবে খাবার।

শুধু পিরোজপুরই নয় বিভিন্ন শিল্পগ্রুপকে ম্যানেজ করে পুরো সোনারগাঁবাসীর জন্য সহস্রাধিক ব্যাগ খাদ্য সামগ্রী উপজেলা প্রশাসনের কাছে হন্তান্তর করেছেন ইঞ্জিনিয়ার মাসুম।

এই সংকটময় মুহুর্তে সাংবাদিকদের ঘরের বাইরে বের হতেই হয়। তাই ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সাংবাদিকদের নিরাপত্তার কথা চিন্তা করে সেনারগাঁয়ের সব সংবাদকর্মীদের জীবাণু সংক্রমণের ঝুঁকিমুক্ত পোশাক- পিপিই উপহার দিয়েছেন ।

এ ছাড়াও, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর অাগে থেকেই পিরোজপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে সচেতনতামুলক কার্যক্রম চালিয়েছেন। সচেতনতামুলক লিফলেট, হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজার বিতরণ করেছেন।

বৈশ্বিক এই দুর্যোগ মোকাবেলায় সময় এসেছে মানুষের পাশে মানুষের দাঁড়ানোর। প্রধানমন্ত্রী অাহ্বান জানিয়েছেন সবাইকে মানবিকতার পরিচয় দিতে। অসহায়দের সহায়তার হাত বাড়িয়ে দিতে। প্রধানমন্ত্রীর সেই অাহ্বানে সাড়া দিয়ে ইঞ্জিনিয়ার মাসুম মানব সেবার যে দৃষ্টান্ত রেখে যাচ্ছেন তা সত্যি ব্যতিক্রম এমনটাই মনে করেন সোনারগাঁয়ের সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম