1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
মানিকছড়িতে কৃষকের মাতায় হাত, ক্রেতাশূন্য বাজার - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

মানিকছড়িতে কৃষকের মাতায় হাত, ক্রেতাশূন্য বাজার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ১৫৪ বার

আলমগীর হোসেন, খাগড়াছড়িঃ
মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন মধ্যেম গোদাতলী কৃষক ফুল মিয়া(৪৭) সবজি করলা, লম্বা সীম, বেগুন, শশাসহকারে নানা জাতের সারা বছরের ফল মাত্র আসা শুরু করেছে।

ঠিক তখনি মহামারি করোনায় লকডাউনের কারনে সবজি ফলগুলি বিক্রয় করতে পাছেন না ঐ এলাকার কৃষক, ফুলমিয়া, শুবা মিয়া, মোঃ কামাল, মোঃ অলি উল্লাহ, অভিযোগ করে বলেন আমরা কৃষক আমাদের সবজি বাজারে বিক্রয় করতে পারছিনা। আমাদের এখন সবজি গলার কাটা হয়েছে। আমরা এখন না খেয়ে মরতে হবে। লক্ষ লক্ষ টাকা পুজি দিয়ে আজ মরতে বসেছি।আমাদের কে কেউ কোন প্রকার সাহয্য করে না। আমরা এখন না পারি সইতে না পারি মরতে। এই ভাবে মনের দুুুঃখে কথা গুলি প্রকাশ করছিল ফুলমিয়া।

খাগড়াছড়ির জেলার একমাত্র দৈনিক সবজি বাজার তিনটহরী প্রতিদিন শহর থেকে পাইকাররা আসেন। মহামারি করোনায় তাদের কে পথে বসিয়েছে বলে দাবী করেন মোঃ কামাল।

প্রতিদিন সবজি বাজারে আনার পর নাম মাত্র মুল্যে বিক্রয় করতে হয়। বাজারে শহর থেকে পাইকাররা আসতে পারছেনা। এক দুইজন পাইকার আসলেও সবজি ক্রয় করার পর শহরে যেতে অনেক সমস্যা হচ্ছে।

বাজার সেক্রেটারি মোঃ রফিকুল ইসলাম বলেন, দেশের মহামারি করোনার কারনে কৃষকের সবজি ফল কিক্রয়ে অনেক লচ হবে।কৃষকেরা এইবার মুলধন মাঠ থেকে তুলতে পারবে না।

কৃষকের দিকে সরকার যদি একটু সুদৃষ্টি দেয় তাহলে কৃষকরা ক্ষতি পোষিয়ে আনতে পারবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম